মেকআপে ঢাকুন Open Pores, এই সহজ পদ্ধতি মেনে মেকআপ করলে উপকার পাবেন

সৌন্দর্যের পথে সব সময় বাঁধা হয়ে দাঁড়ায় এই ওপেন পোরসের সমস্যা। সমস্যা সমাধানে আমরা অনেকেই বাজার চলতি নানান প্রোডাক্ট ব্যবহার করে থাকি। তেমনই অনেকে ব্যবহার করেন ঘরোয়া টোটকা। কিন্তু, এই সকল পদ্ধতি মেনে ত্বকের ওপেন পোরসের সমস্যা সমাধান করতে  নির্দিষ্ট সময় লাগে। আজ রইল বিশেষ টোটকা। মেকআপে ঢেকে ফেলুন ওপেন পোরস। জেনে নিন কীভাবে। 

Sayanita Chakraborty | Published : Jun 2, 2022 4:59 AM IST

আমাদের ত্বকের সারফেসে শ্বাস নেওয়ার জন্য ছোট ছোট ছিদ্র থাকে। একেই আমরা পোরস বলে থাকি। সহজে এই পোরস চোখে পড়ে না। তবে, ত্বকে যদি অতিরিক্ত তৈলাক্ত ও প্রচুর সিবাম উৎপন্ন হয়, তাহলে এই পোরস বাইরে বেরিয়ে আসতে শুরু করে। একেই আমরা ওপেন পোরস বলে থাকি। সৌন্দর্যের পথে সব সময় বাঁধা হয়ে দাঁড়ায় এই ওপেন পোরসের সমস্যা। সমস্যা সমাধানে আমরা অনেকেই বাজার চলতি নানান প্রোডাক্ট ব্যবহার করে থাকি। তেমনই অনেকে ব্যবহার করেন ঘরোয়া টোটকা। কিন্তু, এই সকল পদ্ধতি মেনে ত্বকের ওপেন পোরসের সমস্যা সমাধান করতে  নির্দিষ্ট সময় লাগে। আজ রইল বিশেষ টোটকা। মেকআপে ঢেকে ফেলুন ওপেন পোরস। জেনে নিন কীভাবে। 

ফাউন্ডেশন, প্রাইমার আর ফেসপাউডার দিয়ে ওপেন পোরস ঢাকা সম্ভব। এক্ষেত্রে মেনে চলতে হবে কয়টি সহজ পদ্ধতি। প্রথমে মুখ পরিষ্কার করে নিন। ত্বকের উপযুক্ত ফেসওয়াশ ব্যবহার করে ভালো করে পরিষ্কার করে নিন। তবে, অতিরিক্ত ঘষবেন না। এতে ত্বকে সমস্যা হতে পারে। হালকার হাতে ঘষে পরিষ্কার করে নিন। 

এরপর লাগান প্রাইমার। সবার আগে ত্বকের ধরন বুঝে প্রাইমার কিনবেন। ত্বকের রঙের সঙ্গে প্রাইমারের রং না মিললে, তা মুখে ফুটে উঠবে। এতে দেখতে দৃষ্টিকটু লাগবে। তাই সঠিক রঙের প্রাইমার বেছে নিন। এবার তা মুখে ভালো করে ব্লেন্ড করুন। ওপেন পোরসের ওপর লাগান। 

প্রাইমারের পর ব্যবহার করুন ফাউন্ডেশন। এক্ষেত্রেও ফাউন্ডেশনের শেড মেলা সবার আগে দরকার। প্রাইমার ত্বকে বসে গেলে তার ওপর লাগান ফাউন্ডেশন। ভালো করে ব্লেন্ড করে নিন। মেকআপ ভালো ভাবে ব্লেন্ড করলে সহজে ওপেন পোরস ঢেকে যাবে। 

সব শেষে পাফ করুন। মেকআপের ক্ষেত্রে কমপ্যাক্ট লাগানো অবশ্যই প্রয়োজন। হালকা করে পাফ করে নিন কমপ্যাক্ট। এতে সহজে ঢেকে যাবে ত্বকের ওপেন পোরস। এবার থেকে এই টোটকা মেনে মেকআপ করুন। সহজে উপকার পাবেন। 

এছাড়াও মেনে চলতে পারেন ঘরোয়া টোটকা। অ্যাপেল সিডার ভিনিগার, অ্যালোভেরা জেল লাগাতে পারেন। জলের সঙ্গে অ্যাপেল সিডার ভিনিগার মিশিয়ে তুলোয় করে ত্বকে লাগান। এতে দূর হবে সমস্যা। তেমনই লাগাতে পারেন অ্যালোভেরা জেল। শুকিয়ে গেলে তা ধুয়ে নিন। এতে ঢেকে যাবে ওপেন পোরসের সমস্যা। এই টোটকা বেশ উপকারী। 

আরও পড়ুন- লক্ষ্মীবারে বিগ ধামাকা, বড়সড় পতন সোনার দামে, দারুণ সস্তা হল রূপো

আরও পড়ুন- ভালবাসায় নেই বাঘ-কুমিরের ভয়, বাংলাদেশ থেকে মাতলা নদী সাঁতরে এপার বাংলায় প্রেমিকের কাছে তরুণী

আরও পড়ুন- স্নানের পর ভেজা চুলে এই ভুলগুলো করবেন না, চুল রক্ষা পাবে অনেক ক্ষতির হাত থেকে
 

Share this article
click me!