অবাধ্য বাচ্চারাই কর্মজীবনে অধিক সফল হয়, প্রকাশ্যে এল এক চাঞ্চল্যকর তথ্য

জানেন কি অবাধ্য বাচ্চারা কর্মজীবনে উন্নতি করে থাকে। তারা বড় বয়সে সাফল্য অর্জন করে থাকে। প্রকাশ্যে আসা এমন তথ্য দেখে চক্ষু চরক গাছ সকলের।

Sayanita Chakraborty | Published : Nov 11, 2023 7:10 AM IST

বাচ্চার সঠিক বিকাশ ঘটাতে, শরীর সুস্থ রাখতে কিংবা পড়াশোনায় মনযোগ বৃদ্ধিতে নানান পদ্ধতি অনুসরণ করে থাকেন সকলে। ছেলে মেয়েকে ভালো রাখতে কী কী করবেন তা ঠিক করে উঠতে পারেন না অনেকেই। শিশুকে সঠিক ভাবে বড় করতে নানান পদ্ধতি অনুসরণ করে থাকেন মা-বাবারা। নিজের সকল স্বার্থত্যাগ করেন। তা সত্ত্বেও অনেক সময় সকল পরিকল্পনা কাজে আসে তো কখনও আসে না। হাজার প্রচেষ্টা সত্ত্বেও কারও বাচ্চা হয় অবাধ্য। সদ্য প্রকাশ্যে এল এক চাঞ্চল্যকর তথ্য। জানেন কি অবাধ্য বাচ্চারা কর্মজীবনে উন্নতি করে থাকে। তারা বড় বয়সে সাফল্য অর্জন করে থাকে। প্রকাশ্যে আসা এমন তথ্য দেখে চক্ষু চরক গাছ সকলের।

যুক্তরাষ্ট্রের ন্যাশনাল লাইব্রেরি অব মেডিসিনের প্রকাশিত এক গবেষণায় দেখা গিয়েছে, একগুঁয়ে বাচ্চারাই বড় হওযার পর পেশাজীবনে সফল হয় বেশি। ছয়জন বিজ্ঞানী ৯ থেকে ৪০ বছর বয়সী ৭০০-র বেশি মানুষের ওপর গবেষণা চালানো হয়। ডেভেলপমেন্ট সাইকোলজি জার্নালে ২০১৫ সালে এই গবেষণার রিপোর্ট প্রকাশ্যে আসে।

জানা গিয়েছে, যে সকল শিশুরা অবাধ্য, তারা পেশাজীবনে বেশি বেতনের চাকরি করে। এখন আপনার মনে প্রশ্ন জাগতেই পারে অবাধ্য হওয়ার সঙ্গে বেশি বেতনের যোগসূত্র কোথায় আছে। এক্ষেত্রে দেখা গিয়েছে, যে সকল ছেলে মেয়েরা নিয়ম ভাঙেন অর্থাৎ অবাধ্য হন তাদের মধ্যে ছোট থেকে প্রতিযোগিতামূলক মনোভাব তৈরি হয়। আর এই মনোভাব কর্মজীবনে এগিয়ে যেতে সাহায্য করে। লড়াই করতে সাহায্য করে। তেমনই এই জেদের বসে তারা এগিয়ে যায় কর্ম জীবনে। এই ধরনের ছেলে মেয়েরা ছোট বয়সে যতই অবাধ্য থাকুক না কেন, বড় বয়সে সফল হন।

 

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে। 

 

আরও পড়ুন

Benefis of garlic: শরীরে চর্বি জমছে, নিয়মিত রসুন খেলেই মুক্তি পেতে পারেন অতিরিক্ত মেদ থেকে

Breast Surgery: বড় নয়, স্তন ছোট করানোই এখন ট্রেন্ডিং! ভারতীয় মহিলাদের মধ্যে ব্যাপকভাবে বাড়ছে চাহিদা

Share this article
click me!