ওজন কমাতে নিয়মিত খান এই বিশেষ জুস, আনারসের গুণে মাত্র ২ সপ্তাহে কমবে ওজন

কেউ কঠিন ডায়েট ফলো করেন তো কেউ করেন এক্সারসাইজ। আবার কেউ মেনে চলেন দুটোই। এবার বাড়তি ওজন কমাতে দিনের শুরুতেই নিন বিশেষ পদক্ষেপ। দিন শুরু করুন বিশেষ পানীয় দিয়ে। মাত্রা সপ্তাখানেকের মধ্যে কমতে শুরু করবে ওজন। এবার নিয়মিত খান দারুচিনি ও আনারসের জুস। জেনে নিন কীভাবে বানাবেন। 

Sayanita Chakraborty | Published : Aug 4, 2022 2:16 AM IST

বাড়তি ওজন নিয়ে সকলেই চিন্তিত। এই ওজন যেমন একাধিক রোগের কারণ তেমনই সব সময় সৌন্দর্যের পথে বাধা হয়ে দাঁড়ায় এই বাড়তি মেদ। ওজন কমাতে সকলেই কোনও না কোনও পদক্ষেপ নিয়ে থাকেন। কেউ কঠিন ডায়েট ফলো করেন তো কেউ করেন এক্সারসাইজ। আবার কেউ মেনে চলেন দুটোই। এবার বাড়তি ওজন কমাতে দিনের শুরুতেই নিন বিশেষ পদক্ষেপ। দিন শুরু করুন বিশেষ পানীয় দিয়ে। মাত্রা সপ্তাখানেকের মধ্যে কমতে শুরু করবে ওজন। এবার নিয়মিত খান দারুচিনি ও আনারসের জুস। জেনে নিন কীভাবে বানাবেন। 

উপকরণ- ব্ল্যাক সল্ট (পরিমাণ মতো), দারুচিনি গুঁড়ো (আধ চা চামচ), আড়াই চা চামচ (লেবুর রস), আনারস (দেড় কাপ)

পদ্ধতি- আনারস প্রথমে ছোট করে টুকরো করে নিন। এবার ব্লেন্ডারে দিয়ে ব্লেন্ড করুন। এই সময় দিন আদার টুকরো। হয়ে গেলে একটি পাত্রে ছেঁকে ঢেলে নিন। তাতে দিন দারুচিনি, নুন ও লেবুর রস। ভালো করে মিশিয়ে নিন। রোজ খালি পেটে খেতে পারেন এই জুস। 

আনারস ও দারুচিনির রস নিয়মিত পানে দ্রুত কমবে ওজন। এতে থাকা একাধিক উপাদান শরীরে পুষ্টির জোগান ঘটবে। শরীরের সকল ঘাটতি পূরণ হবে। টানা ৪ সপ্তাহ রোজ সকালে এঅ শরবত খান। এতে মিলবে উপকার। 

তেমনই খেতে পারেন একাধিক ডিটক্স ওয়াটার। গরম জলে পাতিলেবুর রস ও মধু মিশিয়ে খেতে পারেন। এই ডিটক্স ওয়াটার ওজন কমাতে বেশ উপকারী। তেমনই গরম জলে মধু মিশিয়ে খেলেও কমবে বাড়তি ওজন। তেমনই খেতে পারেন কফি ও লেবু। গরম জলে কফি গুঁড়ো ও পাতিলেবুর রস ভালো করে মিশিয়ে তা খালি পেটে খান। এতেও দ্রুত কমবে ওজন। তেমনই খেতে পারেন জিরে ওয়াটার। রাতে এক গ্লাস জলে ১ চামচ জিরে ভিজেয়ে রাখুন। সকালে তা অল্প ফুটিয়ে নিন। একটি গ্লাসে ছেঁকে নিন এই জল। তাতে পাতিলেবুর রস মিশিয়ে খেলে পারেন। রোজ খেতে পারেন এই পানীয়। এর সঙ্গে আদা, পাতিলেবু ও মধুর তৈরি ডিটক্স ওয়াটার খান। মুহূর্তে মিলবে উপকার। দিন শুরু করুন এমন ডিটক্স ওয়াটার দিয়ে। ওজন কমাতে বেশ উপকারী এই টোটকা। বিশেষ করে খেতে পারেন আনারস ও দারুচিনির জুস।  ওজন কমতে নিয়মিত খান এই ফলের রস। 

 

আরও পড়ুন- ৯৭ বছর পরে দেখা মিলল হারিয়ে যাওয়া ফুলের , নতুন করে উৎসহ সংরক্ষণবীদদের মধ্যে

আরও পড়ুন- স্বামীর পায়ের কাছে প্রণিথা, দক্ষিণী অভিনেত্রীর বিরুদ্ধে চটে লাল নেট দুনিয়া!

আরও পড়ুন- পাত পেড়ে মাটিতে বসে ভাত-রুটি খান, তাহলে এই রোগগুলির হাত থেকে সহজে রেহাই পাবেন
 

Read more Articles on
Share this article
click me!