গর্ভবতী হতে চাইলে দিনে কতবার সেক্স করা জরুরি ? এই কয়েকটা টিপস মানলে নিশ্চিত আসবে প্রেগনেন্সি

যে সমস্ত মহিলারা সহজে গর্ভবতী হতে পারেন না, অথবা যাঁদের স্বাভাবিকের তুলনায় ভঙ্গুর হয়ে থাকে, তাঁরা ঘণ্টায় দুবার করে সেক্স করলে খুব সহজেই গর্ভবতী হতে পারেন।

Parna Sengupta | Published : Jan 3, 2024 7:59 PM IST

পুরুষ-নারীর জীবনে সেক্স বা সঙ্গম খুবই গুরুত্বপূর্ণ বিষয়। রাতে সঙ্গীকে সন্তুষ্ট করতে না পারার কষ্টের মতো যন্ত্রণা কমই রয়েছে। এর চেয়ে দুঃখের বোধহয় কিছুই হয় না। দীর্ঘক্ষণ সঙ্গীর সঙ্গে সঙ্গমের মত্ত থাকার বাসনা রয়েছে অনেকেরই। তবে যৌনমিলনের সঠিক সময় ঠিক কতটা? এ নিয়ে অনেকের মনেই প্রশ্ন রয়েছে। তেমনই দিনে কতবার সঙ্গম বা সেক্স করলে প্রেগনেন্সি আসা নিশ্চিত হবে, তা নিয়েও প্রশ্ন করেন অনেকে।

তাহলে জেনে রাখা ভালো যে, যে সমস্ত মহিলারা সহজে গর্ভবতী হতে পারেন না, অথবা যাঁদের স্বাভাবিকের তুলনায় ভঙ্গুর হয়ে থাকে, তাঁরা ঘণ্টায় দুবার করে সেক্স করলে খুব সহজেই গর্ভবতী হতে পারেন। এছাড়া দুবারের বার যে শুক্রাণু নির্গত হয় তা প্রথমবারের থেকে অনেক বেশি শক্তিশালী হয় বলে এতে সন্তান সম্ভাবনার পরিমাণ অনেক বেড়ে যায়। বাচ্চাও যথেষ্ট হৃষ্টপুষ্ট হয়ে থাকে। গর্ভাবস্থায় ভ্রুণের নষ্ট হওয়ার সম্ভাবনাও কমে যায়।

গবেষকরা জানতে পেরেছেন, ঘণ্টায় দুবার সেক্স করলে মেয়েদের গর্ভবতী হওয়ার সম্ভাবনা অনেক বেড়ে যায়। কারণ প্রথমবার যে শুক্রাণু বের হয় তার থেকে অনেক বেশি শক্তিশালী হয় দ্বিতীয়বার মিলিত হওয়ার পরের শুক্রাণুটি। গুলাম বাহাদুর নামে একজন গবেষকের মতে, গর্ভবতী হওয়ার জন্য এই পদক্ষেপ খুবই কার্যকরী ভূমিকা পালন করবে।

মার্কিন যুক্তরাষ্ট্রের একদল বিশেষজ্ঞ বিশেষ কিছু তথ্য দিয়েছেন। বেস্ট যৌনমিলন ৭-১৩ মিনিটের ভিতর হয়। সমীক্ষায় বিশেষজ্ঞরা বলেছেণ ৩ মিনিটের যৌনমিলন হল পর্যাপ্ত সময়। এই গবেষণা আরও জানিয়েছে, পেনিট্রেটিব যৌনতার ক্ষেত্রে আদর্শ সময় এটাই। একজন আমেরিকান এবং কানাডিয়ান যুগলদের মধ্যে একটা সমীক্ষা করা হয়েছে। তাঁদের সবার উত্তর ছিল ৭-১৩ মিনিটের যৌনমিলন কাম্য।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!