পিরিয়ড চলাকালীন কেন সঙ্গমের ইচ্ছা বাড়ে মহিলাদের, জেনে নিন কী বলছেন বিশেষজ্ঞরা

পিরিয়ডস চলাকালীন সাধারণত মহিলাদের যৌন ইচ্ছা বৃদ্ধি পায়। এই সময়ে ভ্যাজাইনা লুব্রিকেটেড থাকে যার ফলে মিলন সুগম হয়। বিশেষজ্ঞদের দাবি, এই সময়ে যৌন মিলন করলে মনও ভাল হয়ে যায়।

 

Web Desk - ANB | Published : Nov 19, 2022 10:17 AM IST

পিরিয়ড নিয়ে হাজারো সমস্যা প্রতিনিয়তই সামলাচ্ছেন মেয়েরা। কিন্তু মাসের ওই কয়েকটা দিনেও হাঁফ ছেড়ে বাঁচার ফুরসত মেলেনা মেয়েদের। ফলে দিনের শেষে অফিস-পরিবার সব সামলেও অসহ্য যন্ত্রণা সহ্য করে দিন কাটাতে হয় মেয়েদের। পিরিয়ডের সময়টাতে অনেকেই শারীরিক সম্পর্কে লিপ্ত হন। তবে এই কথাটা শুনে অনেকেরই চোখ কপালে ওঠে। কারণ একদিকে দাগ লেগে যাওয়ার ভয়, অন্যদিকে পিরিয়ড নিয়ে নানা রকমের ছুৎমার্গ রয়েছে। কারণ বেশিরভাগ নারী ও পুরুষরা মনে করেন পিরিয়ড চলাকালীন যৌনমিলন করা শরীরের জন্য ক্ষতিকারক। অনেকেরই মনে হয় পিরিয়ড চলাকালীন যৌন মিলন করাটা ঠিক না ঠিক নয়। এই প্রশ্নও অনেকের মাথায় ঘুরপাক খাচ্ছে। কিন্তু লজ্জাবশত অনেকেই হয়তো এই নিয়ে খোলাখুলি কথা বলতে পারছেন না। তবে গবেষণা কিন্তু এ কথা বলছে না। গবেষণা বলছে, পিরিয়ডের সঙ্গে সেক্সের কোনও সম্পর্ক নেই। বরং মাসিকের সময় সেক্স করলে স্বাস্থ্যের জন্য ভীষণ ভালো। এর ফলে বেশ কিছু সমস্যা থেকে নিমেষে নিস্তার পাওয়া যায়।

পিরিয়ডস মানেই এখনও একটা ছুৎমার্গ। এটা বারণ ওটা বারণ লেগেই রয়েছে। নিয়মের এই বেড়াজালে এখনও জড়িয়ে রয়েছে মেয়েরা। প্রতিমাসে এই পিরিয়ডস-এর বেড়াজালে আটকে পড়েন আজকের সমাজের মেয়েরা । এখনও পুরোনো ধ্যান ধারণা থেকে সমাজ বেরিয়ে আসতে পারে নি। আর সেই নিয়ম কানুন মেলে চলছে নারীজাতির একাংশ।পিরিয়ড চলাকলীন যৌন মিলন করা উচিত কিনা , এই নিয়ে অনেকের মনেই প্রশ্ন রয়েছে। কিন্তু লজ্জার কারণে এই নিয়ে অনেকেই মুখ খুলতে পারেন না। এই নিয়ে হাজার লোকের হাজারো মত, কিন্তু বিশেষজ্ঞেরা বা কী বলছেন।

 

 

বিশেষজ্ঞদের মতে পিরিয়ডস চলাকালীন প্রথম দুইদিন ইস্ট্রোজেন ও টেস্টোটেরন কম পরিমাণে নির্গত হয়। পিরিয়ডসের তৃতীয় দিন থেকে এর পরিমাণ আরও বৃদ্ধি পায়। এই সময়ে যৌন মিলনে দেহে হরমোন নিঃসরণের কারণে পেটে ব্যথা অনেকটাই কম হয়। পিরিয়ডসের সময় মহিলাদের মুড সুইং হয়। বিশেষ করে মাথা ব্যথা, পেট ব্যথা তো অনেকেরই হয়ে থাকে। কেউ কেউ আবার মানসিক চাপ, অবসাদে ভুগে থাকেন। পেটে ব্যথা, হাতে-পায়ে ব্যথার কারণে মেজাজও খিটখিটে হয়ে যায়। বিশেষজ্ঞদের দাবি, এই সময়ে যৌন মিলন করলে মনও ভাল হয়ে যায়। পিরিয়ডস চলাকালীন সাধারণত মহিলাদের যৌন ইচ্ছা বৃদ্ধি পায়। এই সময়ে ভ্যাজাইনা লুব্রিকেটেড থাকে যার ফলে মিলন সুগম হয়।

Share this article
click me!