সঙ্গমেই সমাধান! নাক বন্ধের সমস্যা থেকে মুক্তি উপায় সঙ্গম

চমকপ্রদ আবিষ্কার গবেষকের। যৌন সঙ্গমেই সমাধান।  সঙ্গম থেকে মিলবে নাক বন্ধের সমস্যা থেকে মুক্তি। 
 

Riya Dey | Published : Sep 11, 2021 12:23 PM IST

আবহাওয়ার পরিবর্তন বা ঋতু পরিবর্তন হলে সর্দি কাশি বা হালকা জ্বরে ভুগে থাকেন অনেকেই। এবার নাক বন্ধ থাকার সমস্যা থেকে মুক্তির নয়া উপায় দিলেন জার্মানির বিজ্ঞানী ওলচায় সেম বুলুট (Olcay Cem Bulut)। নাক বন্ধ থাকার হাত থেকে মুক্তি দিতে পারে যৌন সঙ্গম। বুলুটের ধারণা অনুসারে, যৌন উত্তেজনা, শারীরিক ক্রিয়াকলাপ এবং শেষে ক্লাইম্যাক্সের সংমিশ্রণ সম্ভবত নাকের শ্বাসকে উন্নত করতে সাহায্য করে।

আরও পড়ুন- বেশিক্ষণ জলের সংস্পর্শে থাকলে কুঁচকে যায় আঙুলের চামড়া, কেন জানেন

মোট ১৮ জন দম্পতির উপর গবেষণা চালায় ওলচার সেম বুলুত এবং এবং তাঁর সঙ্গীরা। সেই গবেষণায় উঠে এসেছে যে ৬০ মিনিট কেউ যৌন সঙ্গম করলে সেই নির্দিষ্ট ব্য়ক্তির নাক বন্ধ হয়ে যাওয়ার সমস্যা থেকে মুক্তি পাওয়া সম্ভব। যে ১৮ জন দম্পতির উপর এই পরীক্ষা চালানো হয় তারা যৌন সঙ্গমের একদিন আগে এবং একদিন পরে নিজেদের শ্বাস প্রশ্বাসের প্রবাহ পরীক্ষা করেছিলেন যা থেকে প্রমাণিত যে তাদের শ্বাস নেওয়ার শক্তি তুলনামূলক উন্নত হয়েছে যদিও স্প্রে আরও দীর্ঘমেয়াদী স্বস্তি দেয়। 

আরও পড়ুন- ঘনঘন যৌনমিলনে লিপ্ত না হয়ে এই ছোট্ট ট্রিকস কাজে লাগিয়েই সঙ্গীকে রাখুন নিজের বশে, জানাল গবেষণা

উল্লেখ্য, মানুষের শ্বাস নেওয়ার ক্ষমতার উপর যৌন কার্যকলাপের প্রভাব পরীক্ষা করার ক্ষেত্রে এটিই প্রথম গবেষণা। সম্প্রতি আই জি নোবেল পুরস্কারের তালিকায় বিজ্ঞান বিভাগে নাম ও ঘোষিত হয়েছে ওলচায় সেম বুলুট ও তাঁর টিমের। 

আরও পড়ুন- ঘুমের এই ছোট্ট ভুলেই ক্রমশ বাড়ছে মৃত্যুর হার, চাঞ্চল্যকর তথ্য জানলে আপনার ঘুম উড়বে

আরও দেখুন-ভারতের সেরা বিশ্ববিদ্যালয়ের তালিকায় প্রথম ১০ -এ যাদবপুর-কলকাতা

Find out who is this Priyanka Tibrewal who will contesting against Mamata as BJP candidate in Bhabanipur BY poll 2021 RTB

Share this article
click me!