Roundup 2021: হাসতে হাসতে পেট ফাটবে, দেখুন ২০২১ সালের সেরা ভাইরাল বিয়ের ভিডিও

সোশ্যাল মিডিয়ার প্রতিদিনের খাদ্য হল, বিবাহের অনুষ্ঠানের বিভিন্ন ভিডিও। বছর শেষে দেখে নেওয়া যাক ২০২১ সালের সেরা ভাইরাল বিয়ের ভিডিওগুলি (Viral Wedding Videos of 2021)।

amartya lahiri | Published : Dec 21, 2021 6:51 PM IST

সোশ্যাল মিডিয়ার প্রতিদিনের খাদ্য হল, বিবাহের অনুষ্ঠানের বিভিন্ন ভিডিও (Viral Wedding Videos)। প্রতিদিনই সোশ্যাল মিডিয়ায় কোনও না কোনও বিয়ের ভিডিও ফুটেজ ভাইরাল হয়। বর-কনেদের বিয়ের জন্য প্রস্তুতি থেকে, বিবাহের অনুষ্ঠানে যাওয়ার সময়ের, বা বিয়ে চলাকালীন ঘটা কোনও হাস্যকর ঘটনা, ইন্টারনেটে কোটি কোটি ভিউ পেয়ে থাকে। বিশেষ করে ২০২০ সালে কোভিডের কারণে বহু বিয়ে বাতিল হয়েছিল, তাই ২০২১-এ যেন বিবাহের ধূম লেগে গিয়েছিল। বছর শেষে দেখে নেওয়া যাক এই বছরের সেরা ভাইরাল বিয়ের ভিডিও ফুটেজগুলি - 

বরকে নিয়ে পালিয়ে গেল ঘোড়া 

এই ভিডিওটি ভাইরাল হয়েছিল গত জুলাই মাসে। ঘটনাটি রাজস্থানের আজমিরের কাছে রামপুরা গ্রামের। ঘোড়ায় চড়ে বর এসেছিলেন বিয়ে করতে। কিন্তু, বিয়েবাড়ির সামনে অপেক্ষা করার সময় একটি পটকার আওয়াজে ঘোড়াটি ভয় পেয়ে বরকে পিঠে নিয়েই দৌড়ে লাগিয়েছিল। বর ঘোড়ার পিছ থেকে নামতেও পারেননি। গাড়ি এবং বাইক নিয়ে বরযাত্রী প্রায় চার কিলোমিটার ধাওয়া করে ঘোড়া সমেত বরকে নিয়ে বিয়েবাড়িতে ফিরেছিল। সৌভাগ্যবশত, বর নিরাপদেই ছিলেন।

হেলিকপ্টার বিয়ে এবং ধারাভাষ্য

রাজস্থান থেকেই এই বছর আরও এক বিয়ের ভিডিও ভাইরাল হয়েছিল। সেটি ছিল হেলিকপ্টার বিয়ে। রতনগড়ের শেখাওয়ার গ্রামের এক অতি সাধারণ পরিবারের বাবা, তাঁর ছেলের বিয়ের পর ছেলের বউকে বাড়িতে নিয়ে যাওয়ার জন্য হেলিকপ্টারের ব্যবস্থা করেছিলেন। যেই হেলিকপ্টার দেখতে গোয়া গ্রামের লোক জড়ো হয়ে গিয়েছিল। তবে ভিডিওটি ভাইরাল হওয়ার অন্যতম কারণ ছিল, নেপথ্যে এক ব্যক্তির হাস্যকর ধারাভাষ্য। হেলিকপ্টার বিয়ে-কে তিনি রাজস্থানের মরুভূমি সংলগ্ন ওই প্রত্যন্ত গ্রামে 'বিকাশ আর প্রগতির সমার্থক' বলেছিলেন। ক্যামেরায় একটি গরু দেখা গেলে, তিনি বলে ওঠেন, গরুরাও নাকি দ্রুত নিজেদের দুধ দিতে যাচ্ছে, কারণ তারাও ফিরে এসে হেলিকপ্টার বিয়ে দেখতে চায়। আর আকাশে হেলিকপ্টার দেখা যেতেই তিনি বলেন, রাজস্থানে বর্ষাকালের মশার মতো উড়ছে হেলিকপ্টার। শেখাওয়ারের পাখিরা নাকি হীনমন্নতায় ভুগছে।

মেকআপ করল বর 

গত অক্টোবর মাসে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছিল, বিয়ের আগে মেকআপ করা এক বরের ভিডিও। এমনকী বউ মেকআপ করার আগেই তিনি মেকআপ করেন। ভিডিওতে মেকআপ আর্টিস্টকে উদ্দেশ্য করে তাঁকে বলতে শোনা গিয়েছিল, 'মেয়েরা মেকআপ করায়, তো,  ছেলেরা কেন করাবে না? আমি সাফ সাফ বলে দিচ্ছি, আমি তো করব'৷ তার বউ বলেছিল, 'আমাকে তৈরি হতে দাও'। কিন্তু বর মেকআপ করতে বদ্ধপরিকর ছিল।

খনন যন্ত্রে বর-কনে 

এই ভিডিওটি ভাইরাল হয়েছিল পাকিস্তানের গিলগিট-বালতিস্তান অঞ্চলের হুনজা উপত্যকা থেকে। এক নববিবাহিত দম্পতিকে তাদের বিয়ের পর গ্রামে আসতে দেখা গিয়েছিল একটি মাটি খোঁড়ার যন্ত্রে চড়ে। খননকারী অংশেই বিয়ের পোশাকে দাঁড়িয়ে থাকতে দেখা গিয়েছিল ওই দম্পতিকে। ওই ভিডিওটিও গত অক্টোবর মাসেই সোশ্যাল মিডিয়ায় শোরগোল ফেলেছিল। 

নাচতে গিয়ে পতন

এই ভিডিওটি হাইতির। বিয়ের পর রোমান্টিক নাচে পা মেলাতে গিয়ে ডান্স ফ্লোর থেকে নিচে পড়ে গিয়েছিলেন বর এবং কনে। নাচের সময় তারা একে অপরের চোখের দিকে অপলক তাকিয়ে ছিল। তবে, নববধূ চিরায়ত রোমান্টিক শৈলিতে বরের হাতের উপর ভর দিয়ে পিছনে ঝোঁকেন, সেই সময়ই দুজনে ভারসাম্য হারিয়ে নিচে পড়ে যান। নেটিজেনরা ভিডিওটা দেখে বলেছিলেন কী দায়িত্ব নিয়েছেন, তা বোধহয় বর পুরোপুরি বুঝতে পারেননি। 

সিঁদুর পরালো পুরোনো প্রেমিক উত্তরপ্রদেশের (Uttar Pradesh) গোরক্ষপুরে (Gorakhpur) জমজমাট বিয়ের (Wedding) আসর, বর-কনে মালা বদল করতে যাওয়ার সময়, স্কার্ফে মুখ ঢেকে এসে কনের কপালে জোর করে সিঁদুর দিয়ে দিয়েছিল তার পুরোনো প্রেমিক। পরে অবশ্য তাকে বুঝিয়ে বাড়ি পাঠিয়েছিল পুলিশ। পরেরদিন সকালে নির্ধারিত বরের সঙ্গে বিয়ে দেওয়া হয় সেই কনের।

Share this article
click me!