সব্যসাচীর শাড়ির কালেকশন এবার H&M-এ, কোন তিন শর্তে চুক্তিতে রাজি ডিজাইনার

দুই দশক ধরে সব্যসাচীর ডিজাইনারে  পোশাক সকলের নজর কেড়েছে। এবার আর জাতীয় স্তরে নয়, সোজা H&M-এর সঙ্গে জোট বাঁধলেন তিনি। 

Jayita Chandra | Published : Aug 10, 2021 8:11 AM IST

ভারতীয় পোশাকের মাঝে শাড়ির ঐতিহ্যই আলাদা, প্রতিটা পদে এই শাড়িকে যেভাবে সম্মানীয় পোশাক করে তোলা হয়েছে, তা বিদেশ সফরেও খ্যাতি অর্জন করেছে বর্ষে বর্ষে। আর সেই ভারতের বুকে থাকা অহংকারের পোশাক এবার বিদেশের সঙ্গে চুক্তিবদ্ধ হয়ে তুলে ধরার পালা। সৌজন্যে ডিজাইনার সব্যসাচী মুখোপাধ্যায়। দুই দশক ধরে সব্যসাচীর ডিজাইনারে  পোশাক সকলের নজর কেড়েছে। এবার আর জাতীয় স্তরে নয়, সোজা H&M-এর সঙ্গে জোট বাঁধলেন তিনি। এই ব্র্যান্ডের এবার মিলবে সব্যসাচীর ডিজাইনার শাড়ি। 

 

 

সম্প্রতি এই খবর এলো প্রকাশ্যে। পাশাপাশি সেই লুকও বেশ খানিকটা ঝড় তুলল সকলের মনে। তবে তিন শর্তে তিনি রাজি হয়েছিলেন এই চুক্তিতে। এটা সর্বদাই ভারতের গর্বের পোশাক হিসেবেই গণ্য করা হবে। এই শাড়িকে ক্যাপসুলের একটি অংশ হিসেবে তুলে ধরতে হবে। এখানেই শেষ নয়, পাশাপাশি ৯০ শতাংশ উৎপাদন হবে ভারতের বুকেই। এই তিন শর্ত সব্যসাচী রেখেছিলেন এই ব্র্যান্ডের কাছে। 

আরও পড়ুন- জলবায়ু পরিবর্তন 'মানব সভ্যতার কাছে লাল সতর্কতা', রিপোর্ট প্রকাশ করে উদ্বেগ রাষ্ট্রসংঘের

আরও পড়ুন- Climate Change Report: ভারতের সামনে ঘূর্ণিঝড় আর বন্যার বড় বিপদ, হিন্দুকুশের হিমবাহ গলছে

এই সংস্থার পক্ষ থেকে জানানো হয়, সব্যসাচীর সঙ্গে এই টুক্তি বিশ্বের অন্যতম ব্লকবাস্চার চুক্তি, এতে বিশ্বের বিভিন্ন ব্র্যান্ডের কাছে নিত্য নতুন ডিজাইন তুলে ধরা যাবে। এই কালেকশন তৈরি করা হয়েছিল ভারতীয়দের জন্য, যাঁরা সব্যসাচীর শাড়ি পছন্দ করেন। তবে এর কালেশকন বিশ্বমানের হওয়ায় তা আজ এই পর্যায় পৌঁছে গিয়েছে। তবে যাতে সকলেই এই কালেকশন নিতে পারে, সেই জন্য দাম রাখা হয়েছে সাধ্যের মধ্যেই। 

 

Share this article
click me!