Make-up Tips: মেকআপের সময় অজান্তে করা এই ৫টি ভুল আপনার লুক নষ্ট করে দিতে পারে

সেই ভুলগুলি সম্পর্কে এখানে জেনে নিন যাতে পরের বার আপনি মেকআপ করার সময় এগুলির পুনরাবৃত্তি না করে একটি পারফেক্ট মেকআপ লুক পান। জেনে নিন সেই টিপসগুলো কি কি-
 

Web Desk - ANB | Published : Jan 22, 2022 11:53 AM IST

মেকআপ একটি শিল্প, যা আপনার সৌন্দর্য বাড়াতে বা নষ্টও করতে পারে । আপনি নিজেই অনেকবার দেখেছেন যে দীর্ঘ সময় ধরে পরিশ্রম করার পরেও আপনার মেকআপ ঠিকমতো হয় না। এমন অবস্থায় মেজাজও বিগড়ে যায় এবং সময়ও নষ্ট হয় অযথা। এর কারণ হল সেই ছোট ছোট ভুলগুলো যেগুলো আপনি নিজের অজান্তে করে থাকেন, কিন্তু আপনি নিজেই সেই ভুলগুলো বুঝতে পারেন না। সেই ভুলগুলি সম্পর্কে এখানে জেনে নিন যাতে পরের বার আপনি মেকআপ করার সময় এগুলির পুনরাবৃত্তি না করে একটি পারফেক্ট মেকআপ লুক পান। জেনে নিন সেই টিপসগুলো কি কি-
১) ঘন ঘন মুখ ধোয়া- সাধারণত বলা হয় মুখ ধোয়ার ফলে ত্বকের উন্নতি ঘটে, তাই অনেক মহিলাই বারবার মুখ ধুতে থাকেন। কিন্তু খুব বেশি মুখ ধোয়ার ফলে আপনার ত্বকে শুষ্কতা দেখা দিতে পারে। এতে মুখ ফর্সা হয়ে যায়। সাধারণত সকালে একবার এবং রাতে ঘুমানোর আগে একবার মুখ ধোয়াই যথেষ্ট।
২) শুষ্ক ত্বকের মেকআপ যদি আপনার ত্বক শুষ্ক হয় এবং আপনি সেদিকে মনোযোগ না দিয়ে অনেক মেকআপ করে থাকেন তাহলে তা আপনার সৌন্দর্য নষ্ট করবে। শুষ্ক মুখের মেকআপ আপনার মুখকে নিস্তেজ এবং বাজে দেখায়। তাই মুখে সঠিকভাবে ময়েশ্চারাইজ করার পরই মেকআপ লাগান।
৩) মেকআপ ব্লেন্ড করা- আপনি যদি আপনার মুখকে প্রাকৃতিক লুক দিতে চান তবে আপনাকে ত্বকে মেকআপ ব্লেন্ড করা শিখতে হবে, তা না হলে আপনার মুখ খারাপ দেখাবে। ব্লেন্ড করা শিখতে আপনি ইন্টারনেটের সাহায্য নিতে পারেন।
৪) প্রথমে লিপস্টিক- সব নারীই মেকআপের শুরুতেই লিপস্টিক লাগান। এটা সবচেয়ে বড় ভুল। মেকআপ করার পর শেষ পর্যায়ে লিপস্টিক লাগান।
৫) যে কোনও ফাউন্ডেশন ব্যবহার- ফাউন্ডেশন কেনার সময়, অনেক মহিলাই দেখেন না কোনটি তাদের ত্বকের জন্য উপযুক্ত হবে। এমন পরিস্থিতিতে, যখন তিনি ফাউন্ডেশনের একটি ভিন্ন শেড ব্যবহার করেন, তখন মুখটি বিশ্রী দেখাতে শুরু করে। ফাউন্ডেশন সব সময় আপনার ত্বকের টোন অনুযায়ী ব্যবহার করা উচিত।

আরও পড়ুন- Covishield And Covaxin: কোভিশিল্ড ও কোভ্যাক্সিনকে বাজারিকরণের অনুমোদন

আরও পড়ুন- ফের বাড়ল বাংলার কোভিড গ্রাফ, কলকাতায় বাড়ছে মৃত্যু, কী বলছে রাজ্যের করোনা বুলেটিন

আরও পড়ুন- স্কুলের শিবিরে টিকা নিতে গিয়ে বিপত্তি, একই দিনে এক ছাত্রকে দেওয়া হল দুটি ডোজ

Share this article
click me!