ওনামের সময় অবশ্যই ঘুরে আসতে পারেন কেরালা, দেখে নিন এই সময়ের বিশেষত্ব

ওনাম কেরালার লালিত ফসলের উত্সব। এই উৎসব কাছে আসার সঙ্গে সঙ্গে আলাপুঝা শহরটি উদযাপনের জন্য একটি অসাধারণ গন্তব্য

Web Desk - ANB | Published : Aug 22, 2023 11:06 AM IST / Updated: Aug 22 2023, 04:52 PM IST

ওনাম কেরালার লালিত ফসলের উত্সব। এই উৎসব কাছে আসার সঙ্গে সঙ্গে আলাপুঝা শহরটি উদযাপনের জন্য একটি অসাধারণ গন্তব্য হিসাবে আবির্ভূত হয়৷ এর জটিল ব্যাকওয়াটার, লীলাভূমি এবং সমৃদ্ধ সাংস্কৃতিক ঐতিহ্যের জন্য পরিচিত আলাপ্পুঝায় একটি অবিস্মরণীয় ওনামের অভিজ্ঞতা মিলবে। আলাপ্পুঝার নির্মল সৌন্দর্য, সাংস্কৃতিক প্রাণবন্ততা, এবং উত্সাহী ওনাম উদযাপন এটিকে অবশ্যই একটি দর্শনীয় গন্তব্য করে তোলে এবং এই স্থানটিতে ভ্রমণ আপনার সন্দেহ দূর করবে কেন আলেপ্পিকে 'প্রাচ্যের ভেনিস' বলা হয়। ওনামের সময় আলাপ্পুঝা পরিদর্শন করার কথা বিবেচনা করার জন্য এখানে ৬টি মূল কারণ রয়েছে।

১। ওনাম উদযাপন

আলাপ্পুঝা তার গ্র্যান্ড ওনাম উদযাপনের জন্য বিখ্যাত। মনোমুগ্ধকর অথাচাময়ম শোভাযাত্রার সাক্ষী থাকুন যা উত্সব শুরু করে, প্রাণবন্ত ভাসমান, ঐতিহ্যবাহী শিল্পের ফর্ম এবং সাংস্কৃতিক পরিবেশনা প্রদর্শন করে।

২। পুক্কলম স্পেকট্যাকেল

পুককালামের মন্ত্রমুগ্ধ শিল্পে নিজেকে নিমজ্জিত করুন (ফ্লোরাল রঙ্গোলি)। আলাপ্পুঝার বাড়িঘর এবং জনসাধারণের স্থানগুলি জটিল এবং রঙিন ফুলের বিন্যাসে সজ্জিত যা ওনামের আত্মাকে উদ্ভাসিত করে।

৩। হাউসবোট

আলাপ্পুঝার আইকনিক ব্যাকওয়াটারগুলি আপনার ওনামের অভিজ্ঞতার একটি নির্মল পটভূমি অফার করে। একটি ঐতিহ্যবাহী হাউসবোট ক্রুজ উপভোগ করুন, এই অঞ্চলটিকে সংজ্ঞায়িত করে এমন সবুজ সবুজ, শান্ত জল এবং স্থানীয় জীবন দেখে। নৌকায় সব ধরনের সুযোগ-সুবিধা আছে, তাই মিস না করার চেষ্টা করুন!

৪। ওনাম ছাড়া ওনাম সাধ্য অসম্ভব

ওনাম হল 'সাদ্যা' নামক একটি জমকালো ভোজের সমার্থক। আলাপ্পুঝার রেস্তোরাঁ এবং বাড়িতে খাঁটি সাদিয়া পরিবেশন করা হয়, কলা পাতায় উপস্থাপিত একটি বহুমুখী নিরামিষ খাবার, যা আপনাকে কেরালার রন্ধনশৈলীর সমৃদ্ধ স্বাদের স্বাদ নিতে দেয়।

৫। নৌকা রেস

রোমাঞ্চকর স্নেক বোট রেসের সাক্ষী থাকুন, ওনাম উৎসবের একটি অবিচ্ছেদ্য অংশ। এই চিত্তাকর্ষক লম্বা নৌযানগুলি, সিঙ্কে রোয়ারদের দ্বারা চালিত, শক্তি এবং দলগত কাজের মনোমুগ্ধকর প্রদর্শনে প্রতিযোগিতা করে। আরানমুলা বোট রেস, যদিও কেরালার পাথানামথিট্টা জেলায় আলেপ্পির খুব কাছে।

৬। সাংস্কৃতিক নিমজ্জন

আলাপ্পুঝা কেরালার সংস্কৃতির একটি খাঁটি আভাস দেয়। স্থানীয়দের সাথে জড়িত থাকুন, কথাকলি এবং মোহিনিয়াত্তমের মতো ঐতিহ্যবাহী শিল্পের সাক্ষী হন এবং ঐতিহ্য ও আধুনিকতার সাদৃশ্যে মুগ্ধ হন।

Share this article
click me!