ক্যামেরায় ধরা পড়েছে 'ভুত'-এর সবচেয়ে পরিস্কার ছবি, নেট দুনিয়া ভাইরাল সেই ছবি

অনেক মানুষ আছে যারা এই অতিপ্রাকৃত অন্বেষণ উপভোগ করে। এদের বলা হয় ঘোস্ট হান্টার। সম্প্রতি ব্রিটেনের এক ভুতের শিকারী বা ঘোস্ট হান্টার বা ঘোস্ট হান্টার দম্পতি তাদের ক্যামেরায় বন্দি করেছেন অত্যন্ত ভয়ঙ্কর এক ভুত। তিনি বিশ্বের এখনও পর্যন্ত তোলা সবচেয়ে পরিষ্কার ভূতের ছবি তুলেছেন বলে দাবি করেন।
 

deblina dey | Published : Mar 10, 2022 10:01 AM IST

বিশ্বের বেশিরভাগ মানুষ ভুতকে একটি মিথ বলে মনে করেন, কিন্তু যারা তাদের বিশ্বাস করেন তাদের সংখ্যাও কোটির মধ্যে। ভুত বা অতিপ্রাকৃত জিনিস প্রায়ই সিসিটিভি ক্যামেরায় বন্দী হয়, যা চোখকে বিশ্বাস করা কঠিন করে তোলে। অনেক মানুষ আছে যারা এই অতিপ্রাকৃত অন্বেষণ উপভোগ করে। এদের বলা হয় ঘোস্ট হান্টার। সম্প্রতি ব্রিটেনের এক ভুতের শিকারী বা ঘোস্ট হান্টার বা ঘোস্ট হান্টার দম্পতি তাদের ক্যামেরায় বন্দি করেছেন অত্যন্ত ভয়ঙ্কর এক ভুত। তিনি বিশ্বের এখনও পর্যন্ত তোলা সবচেয়ে পরিষ্কার ভূতের ছবি তুলেছেন বলে দাবি করেন।
যুক্তরাজ্যের এই জেলে দম্পতির তোলা এখন পর্যন্ত সবচেয়ে পরিষ্কার ছবি ইয়র্কশায়ারের এই ভুতের শিকারী বা ঘোস্ট হান্টার লিনজি এবং লি স্টিয়ার দাবি করেছেন যে তারা যুক্তরাজ্যের রোদারহ্যামের একটি কারাগারে তোলা এটাই ভূতের সবচেয়ে পরিষ্কার ছবি। লিনজি এবং লি স্টিয়ার প্রজেক্ট রিভিল - ব্রিটেনের ভুত নামে একটি সংস্থা চালান। তিনি সম্প্রতি ভুত শিকারে পাওয়া ভৌতিক চিত্রটি শেয়ার করেছেন। ব্রিটিশ সংবাদপত্র দ্য মিরর-এ প্রকাশিত খবর অনুসারে, লিনজি এবং লি স্টিয়ার জানিয়েছেন যে তারা কয়েক দশক ধরে ভুত তাড়াচ্ছেন, কিন্তু আজ পর্যন্ত তারা তেমন স্পষ্ট ছবি পাননি।


ভয়ংকর ভুত দেখতে এইরকম! এই দম্পতির ভুত শিকারে ২০ বছরের অভিজ্ঞতা রয়েছে। তারা দুজনেই এমন জায়গায় যায় যেখানে মানুষ সাধারণত প্যারানরমাল ক্রিয়াকলাপ দেখতে, অভিজ্ঞতা নিতে এবং রেকর্ড করতে যেতে ভয় পায়। লিনজি বলেন, নতুন ছবি দেখে অবাক হয়েছি। এটি সর্বকালের সবচেয়ে পরিষ্কার ভূতের ছবি। লিনজি জানান, আমরা ভুত শিকারের জন্য প্রাচীন স্কটিশ ইনভেন্টরি প্রিজনে গিয়েছিলাম। সেখানেই ক্যামেরায় ধরা পড়ে এই ছবি।
ঘোস্ট হান্টার যুক্তরাজ্যের কারাগারে বন্দী লিনজি বলেছেন যে তিনি কারাগারের ভিতরে একটি ছবি তুলেছিলেন, যেখানে ছবি তোলার সময় কিছুই দৃশ্যমান ছিল না, তবে পরে ফটোতে একটি মুখ দেখা যায়। ইয়র্কশায়ার লাইভের সাথে একটি কথোপকথনে, লিনজি বলেছিলেন যে তিনি ছবিটির দিকে তাকিয়ে থাকা ছেড়ে দিচ্ছেন না। সে বিশ্বাসই করতে পারছিল না ভূতের এত স্পষ্ট ছবি তার আছে। তিনি এই ভুতকে টেনে নিয়ে যান স্কটল্যান্ডের একটি কারাগারে। এখন পর্যন্ত যখনই ক্যামেরায় ভুত ধরা পড়েছে, তখনই শুধু ছায়ার মতো দেখা যাচ্ছে।
এই ছবি দেখে সবাই অবাক প্রজেক্ট রিভিল ঘোস্টস অফ ব্রিটেন তার প্রতিটি ভুতুড়ে মিশনের বিবরণ তার সংস্থার ফেসবুক পেজে পোস্ট করে। লাইভ শেয়ার অনেকবার। লিনজি এবং লি স্টিয়ার, ছবিটি দেখার পরে, আবার জায়গায় গিয়ে পরীক্ষা করে, কিন্তু কোথাও কিছুই পাওয়া যায়নি। সেই জায়গায় কোনো মূর্তিও রাখা হয়নি। লিনজি জানান, তিনি মোটেও মানুষ নন। এবার সেই ছবি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেছেন তিনি। অন্যদিকে মানুষও এই ছবি দেখে অবাক।

Share this article
click me!