শীতে রুক্ষ্ম চুলের সমস্যা দূর হবে মুহূর্তে, রইল বিশেষ কয়টি প্যাকের হদিশ

রইল কয়টি প্যাকের হদিশ। এবার সপ্তাহে অন্তত ২ দিন ব্যবহার করুন এর মধ্যে একটি। দ্রুত মিলবে উপকার। জেনে নিন কোন কোন প্যাক ব্যবহার করবেন।

Sayanita Chakraborty | / Updated: Oct 27 2022, 05:15 AM IST

শীত মানেই চুলের হাজারও সমস্যা। চুলের রুক্ষ্ম ভাব, ডগা ফাটা, উষ্ক খুশকো চুলের সমস্যায় নাজেহাল অবস্থা হয় অনেকের। এবার চুলের সমস্যা থেকে মুক্তি পেতে ভরসা রাখুন ঘরোয়া টোটকার উপায়। রইল কয়টি প্যাকের হদিশ। এবার সপ্তাহে অন্তত ২ দিন ব্যবহার করুন এর মধ্যে একটি। দ্রুত মিলবে উপকার। জেনে নিন কোন কোন প্যাক ব্যবহার করবেন। 

সপ্তাহে অন্তত ২ দিন ব্যবহার করুন নারকেল তেল। নারকেল তেল গরম করে নিন। তা স্ক্যাল্পে লাগিয়ে ম্যাসাজ করুন। কিছুক্ষণ পর শ্যাম্পু করে নিন। দ্রুত মিলবে উপকার।

কলা দিয়ে বানিয়ে ফেলুন ফেসপ্যাক। কলা ভালো করে চটকে নিন। এবার তার সঙ্গে মেশান মধু। ভালো করে মিশিয়ে নিন। প্যাক বানিয়ে তা চুলে লাগান। শুকিয়ে গেলে ধুয়ে নিন। সপ্তাহে ২ বার ব্যবহার করলে মিলবে উপকার। 

কলা ও অলিভ অয়েল দিয়ে ম্যাসাজ করুন। কলা ভালো করে চটকে নিন। এবার তার সঙ্গে মেশান অলিভ অয়েল। ভালো করে মিশিয়ে নিন। প্যাক বানিয়ে তা চুলে লাগান। শুকিয়ে গেলে ধুয়ে নিন। সপ্তাহে ২ বার ব্যবহার করলে মিলবে উপকার। 

কুমড়ো বীজ ও মধু দিয়ে বানিয়ে ফেলুন হেয়ারপ্যাক। কুমড়োর বীজ ভালো করে ব্লেন্ড করে নিন। এবার তার সঙ্গে মেশান মধু। ভালো করে মিশিয়ে নিন। তা স্ক্যাল্প থেকে চুলের ডগা পর্যন্ত লাগান। শুকিয়ে গেলে ধুয়ে নিন। সপ্তাহে ২ বার ব্যবহার করলে মিলবে উপকার। 

সিয়া বাটার ব্যবহারে চুল হবে নরম। একটি পাত্রে পরিমাণ মতো সিয়া বাটার নিন। তা ভালো করে ফেটিয়ে নিন। এবার চুলে লাগান। কিছুক্ষণ পর শ্যাম্পু করে নিন। মিলবে উপকার। 

অ্যালোভেরা ও ল্যাভেন্ডার অয়েল দিয়ে বানান প্যাক। একটি অ্যালোভেরা গাছের পাতা কেটে জেল বের করে নিন। তা ফেটিয়ে নিন। তার সঙ্গে মেশান ল্যাভেন্ডার অয়েল। ভালো করে মিশিয়ে প্যাক বানান। মিশ্রণটি চুলে লাগান। কিছুক্ষণ পর শ্যাম্পু করে নিন। দ্রুত মিলবে উপকার। 

ডিম ও অলিভ অয়েল দিয়ে বানান প্যাক। ডিমের সাদা অংশ নিয়ে তা ফেটিয়ে নিন। তাতে মেশান অলিভ অয়েল। ভালো করে মিশিয়ে প্যাক বানানা। মিশ্রণটি চুলে লাগান। শুকিয়ে গেলে শ্যাম্পু করে নিন। এতে শীতে রুক্ষ্ম চুলের সমস্যা দূর হবে মুহূর্তে। বেছে নিন এর মধ্যে একটি প্যাক। 
 

আরও পড়ুন- এই বিশেষ উপায় ব্যবহার করুন বেকিং সোডা, চুলের সমস্যা সমাধানে দ্রুত মিলবে উপকার

আরও পড়ুন- ব্যবহার করুন এই পাঁচটি ফেসপ্যাকের মধ্যে একটি, মুহূর্তে ত্বক দেখাবে ফর্সা, জেনে নিন কীভাবে

আরও পড়ুন- পেনশনের সঙ্গে এবার ইনভেস্টের পুরো টাকাটাই ফেরত পাবেন, বিনিয়োগ করুন এই খাতে

Share this article
click me!