এই কয় উপায় ব্যবহার করুন দারুচিনি তেল, দূর হবে চুলের যাবতীয় সমস্যা

প্রায়শই চুল নিয়ে দেখা দেয় নানান জটিলতা। এই সময় চুলের যত্নে ব্যবহার করুন দারুচিনি তেল। দারুচিনির তেল দিয়ে বানিয়ে ফেলুন বিশেষ কয়টি প্যাক। জেনে নিন কীভাবে মিলবে উপকার।

Web Desk - ANB | Published : Oct 21, 2022 10:39 AM IST / Updated: Oct 21 2022, 05:43 PM IST

চুল নিয়ে নানান সমস্যা চলতেই থাকে। চুল পড়া, অকাল পক্কতা, খুশকি থেকে শুষ্ক চুলের সমস্যায় ভুগছেন অনেকেই। বিশেষ করে শীত পড়ার সময় বাড়ে এই জটিলতা। সারা শীত জুড়ে চুল নিয়ে দেখা দেয় নানান জটিলতা। এই সময় চুলের যত্নে ব্যবহার করুন দারুচিনি তেল। দারুচিনির তেল দিয়ে বানিয়ে ফেলুন বিশেষ কয়টি প্যাক। জেনে নিন কীভাবে মিলবে উপকার। 

দারুচিনি তেল ও অলিভ অয়েলের হেয়ার মাস্ক বানাতে পারেন। চুল পড়া থেকে শুষ্ক চুলের সমস্যা – দুই-ই দূর হবে এর গুণে। একটি পাত্রে সম পরিমাণে দারুচিনি তেল ও অলিভ অয়েল নিন। ভালো করে মিশিয়ে নিন। এবার তা স্ক্যাল্প থেকে চুলের ডগা পর্যন্ত লাগান। কিছুক্ষণ পর শ্যাম্পু করে নিন। মিলবে উপকার। 

মধু, ক্যাস্টর অয়েল ও দারুচিনি তেল দিয়ে বানাতে পারেন প্যাক। একটি পাত্রে সম পরিমাণে দারুচিনি তেল ও ক্যাস্টর অয়েল নিন। ভালো করে মিশিয়ে নিন। এবার তাতে মেশান মধু। ভালো করে মিশিয়ে নিন। এবার তা স্ক্যাল্প থেকে চুলের ডগা পর্যন্ত লাগান। কিছুক্ষণ পর শ্যাম্পু করে নিন। মিলবে উপকার। মিলবে উপকার। 
 
হলুদ ও দারুচিনি তেল দিয়ে বানাতে পারেন প্যাক। একটি হলুদের টুকরো বেটে নিন। এবার তাতে মেশান পরিমাণ মতো দারুচিনি তেল। ভালো করে মিশিয়ে নিন। হলুদ ও দারুচিনি তেল মিশিয়ে বানাতে পারেন প্যাক। এবার তা স্ক্যাল্প থেকে চুলের ডগা পর্যন্ত লাগান। ২০ মিনিট পর শ্যাম্পু করে নিন। মিলবে উপকার। মিলবে উপকার। 

ডিম ও দারুচিনি তেল দিয়ে বানাতে পারেন প্যাক। রুক্ষ্ম চুলের সমস্যা দূর হবে এর গুণে। একটি পাত্রে ডিমের হলুদ অংশ নিয়ে ফেটিয়ে নিন। তাতে মেশান দারুচিনি তেল। ভালো করে মিশিয়ে নিন। এবার ডিম ও দারুচিনি তেল দিয়ে তৈরি মাস্ক স্ক্যাল্প থেকে চুলের ডগা পর্যন্ত লাগান। এবার একটি ক্যাপ পরে নিন। এবার ২০ মিনিট পর শ্যাম্পু করে নিন। মিলবে উপকার।  

নারকেল তেল ও দারুচিনি তেল দিয়ে বানিয়ে ফেলুন হেয়ার মাস্ক। একটি পাত্রে সম পরিমাণে দারুচিনি তেল ও নারকেল তেল নিন। ভালো করে মিশিয়ে নিন। এবার তা স্ক্যাল্প থেকে চুলের ডগা পর্যন্ত লাগান। কিছুক্ষণ পর শ্যাম্পু করে নিন। মিলবে উপকার। 


আরও পড়ুন- শীতের রুক্ষতা ছাপ ফেলতে পারবে না ত্বকে, স্নানের পরে রোজ এই টিপসে হবে কামাল

আরও পড়ুন- মেনে চলুন এই চার পদ্ধতি, কালীপুজোর আগে ত্বকে আসবে জেল্লা, জেনে নিন কীভাবে

আরও পড়ুন- সেক্সের সময় এটা মাস্ট, জানেন কি অতিরিক্ত যৌনতৃপ্তি পেতে গিয়ে জটিল রোগে পড়তে পারেন আপনি

 

 

Share this article
click me!