চুল ঘন করতে ব্যবহার করুন এই কয়টি ঘরোয়া টোটকা, দ্রুত মিলবে উপকার

চুলের যত্ন নিতে কেউ ব্যবহার করেন পেঁয়াজ, কেউ ব্যবহার করেন অ্যালোভেরা জেল। এবার চুল ঘর হবে নারকেল তেলের গুণে। এই পাঁচ উপায় ব্যবহার করুন নারকেল তেল। দ্রুত মিলবে উপকার। জেনে নিন কীভাবে বানাবেন এই প্যাক। কীভাবে বানাবেন হেয়ার মাস্ক।  

Sayanita Chakraborty | Published : Sep 23, 2022 11:49 AM IST

চুলের যত্নে সকলেই কোনও না কোনও পদ্ধতি অনুসরণ করেন সকলে। কেউ পার্লার ট্রিটমেন্ট করেন, কেউ নানান বাজার চলতি প্রোডাক্ট ব্যবহার করেন তো কেউ মেনে চলেন ঘরোয়া টোটকা। চুলের যত্ন নিতে কেউ ব্যবহার করেন পেঁয়াজ, কেউ ব্যবহার করেন অ্যালোভেরা জেল। এবার চুল ঘর হবে নারকেল তেলের গুণে। এই পাঁচ উপায় ব্যবহার করুন নারকেল তেল। দ্রুত মিলবে উপকার। জেনে নিন কীভাবে বানাবেন এই প্যাক। কীভাবে বানাবেন হেয়ার মাস্ক।  

ঘন চুল সকলেই চান। চুল ঘর করতে কত কী করে থাকেন সকলে। এবার ব্যবহার করুন ঘরোয়া হেয়ার মাস্ক। এবার নারকেল তেল ও মধু দিয়ে তৈরি করুন হেয়ার মাস্ক। একটি পাত্রে সম পরিমাণ নারকেল তেল ও মধু নিয়ে প্যাক বানান। তা স্ক্যাল্পে লাগান। শুকিয়ে গেলে শ্যাম্পু করে নিন। এতে দ্রুত মিলবে উপকার। 

তেমনই ডিম ব্যবহার করতে পারেন চুলের যত্নে। এতে প্রচুর পরিমাণে প্রোটিন থাকে। যা চুলের জন্য বেশ উপকারী। একটি পাত্রে ডিম নিয়ে তা ভালো করে ফেটিয়ে নিন। এবার তাতে মেশান নারকেল তেল। ভালো করে মিশিয়ে মাস্ক বানান। তা স্ক্যাল্প থেকে চুলের ডগা পর্যন্ত লাগান। শুকিয়ে গেলে শ্যাম্পু করে নিন। নারকেল তেল ও ডিমের হেয়ার মাস্ক ব্যবহার চুল হবে ঘন। নিয়মিত এই প্যাক ব্যবহার করুন করুন এতে চুল হবে ঘন। প্রতি সপ্তাহে ২ দিন ব্যবহার করুন এই হেয়ার মাস্ক। 

নারকেল তেল ও দারুচিনি দিয়ে প্যাক বানাতে পারেন। দারুচিনি প্রথমে গুঁড়ো করে নিন। এবার নারকেল তেলের সঙ্গে মেশান দারুচিনি। ভালো করে মিশিয়ে প্যাক বানান। মিশ্রণটি দিয়ে স্ক্যাল্পে ম্যাসাজ করুন। কিছুক্ষণ পর শ্যাম্পু করে নিন। মিলবে উপকার। সপ্তাহে ২ দিন ব্যবহারে মিলবে উপকার। 

নারকেল তেল ও অ্যাপেল সিডার ভিনিগার দিয়ে বানাতে পারেন হেয়ার মাস্ক। এটি চুলের জন্য বেশ উপকারী। একটি পাত্রে সম পরিমাণ নারকেল তেল ও অ্যাপেল সিডার ভিনিগার নিন। ভালো করে মিশিয়ে প্যাক বানান। তা তুলোয় করে স্ক্যাল্প থেকে চুলের ডগা পর্যন্ত লাগান। এবার চুল বেঁধে নিন। শাওয়ার ক্যাপ পরে নিন। তার ২০ মিনিট পর শ্যাম্পু করে নিন। মিলবে উপকার। চুল ঘন করতে ব্যবহার করুন এই ঘরোয়া টোটকা, দ্রুত মিলবে উপকার। 
 
 
আরও পড়ুন- এই কয় উপায় ব্যবহার করুন অ্যালোভেরা, দ্রুত হবে চুলের বৃদ্ধি, জেনে নিন কীভাবে

আরও পড়ুন- চুলের যত্নে ব্যবহার করুন শসা, রইল বিশেষ এক প্যাকের হদিশ, জেনে নিন কীভাবে বানাবেন

আরও পড়ুন- চুলের যত্নে ভরসা রাখুর ঘরোয়া টোটকার ওপর, রইল নারকেল তেলের তৈরি হেয়ার মাস্কের হদিশ

 

Share this article
click me!