চুলের একাধিক সমস্যা সমাধান হবে গোলাপ জলের গুণে, জেনে নিন কীভাবে ব্যবহার করবেন

সুযোগ পেলে চলে বাজার চলতি প্রোডাক্টের ব্যবহার। খুশকি দূর করতে এক রকম পণ্য আবার চুল নরম করতে আর এক রকম। এই সবের সঙ্গে পার্লার ট্রিটমেন্ট তো আছেই। এবার এই সব বাদ দিয়ে হাতিয়ার করুন গোলাপ জল। এক নয়, একাধিক গুণ রয়েছে গোলাপ জলের। জেনে নিন কেন ব্যবহার করবেন।

Sayanita Chakraborty | Published : Jun 3, 2022 7:31 AM IST

চুল নিয়ে সব সময় চুল চেরা বিশ্লেষণ চলতে থাকে। অধিক চুল পড়া শুধু নয়। সঙ্গে অকাল পক্কতা, শুকনো স্ক্যাল্প এমনকী শুষ্ক চুলের সমস্যা আছেই। এই সকল জটিলতা থেকে মুক্তি পেতে নানা রকম টোটকা মেনে চলি সকলেই। কেউ নিয়ম করে পেঁয়াজের রস লাগান তো কেউ ব্যবহার করেন দই। এর সঙ্গে হট অয়েল মাসাজ তো আছেই। আর সুযোগ পেলে চলে বাজার চলতি প্রোডাক্টের ব্যবহার। খুশকি দূর করতে এক রকম পণ্য আবার চুল নরম করতে আর এক রকম। এই সবের সঙ্গে পার্লার ট্রিটমেন্ট তো আছেই। এবার এই সব বাদ দিয়ে হাতিয়ার করুন গোলাপ জল। এক নয়, একাধিক গুণ রয়েছে গোলাপ জলের। জেনে নিন কেন ব্যবহার করবেন। 

রুক্ষ চুলের সমস্যায় নাজেহাল অবস্থা হয় অনেকেরই। চুল নরম না হলে, তা দিয়ে স্টাইল করা কঠিন। এদিকে বারে বারে স্মুদনিং করারও সুযোগ হয় না। এবার থেকে রুক্ষ চুলের সমস্যা দূর করতে ব্যবহার করুন গোলাপ জল। নারকেল তেলের সঙ্গে গোলাপজল মিশিয়ে চুলে লাগান। চুল হবে নরম। দূর হবে রুক্ষ চুলের সমস্যা। 

অনেক সময় মাথার ত্বক শুষ্ক লাগে। চুলকানি অনুভূত হয়। এই সমস্যা থেকে মুক্তি পেতে গোলাপ জল লাগান। এতে অ্যান্টি ইনফ্লামেটরি উপাদান থাকে। এবার থেকে স্ক্যাল্পে লাগান গোলাপ জল। এতে মাথার ত্বকের এই সমস্যা দূর হবে। 

ত্বকের সঙ্গে চুলের pH ব্যালেন্স ঠিক রাখা দরকার। তা না হলে দেখা দেয় চুলের নানান সমস্যা। ত্বকের pH ব্যালেন্স যেমন ঠিক থাকে গোলাপ জলের গুণে, তেমনই চুলের pH ব্যালেন্সও ঠিক থাকবে। 

অকাল পক্কতার সমস্যা থেকে মুক্তি পেতে পারেন গোলাপ জলের গুণে। এক্ষেত্রে মাঝারি মাপের পেঁয়াজ ঘষে রস বের করে নিন। তাতে মেশান গোলাপ জল। মিশ্রণটি চুলে লাগান। শুকিয়ে গেল শ্যাম্পু করে নিন। 

এখন প্রশ্ন হল কীভাবে ব্যবহার করবেন গোলাপ জল। নারকেল তেলের সঙ্গে গোলাপ জল মিশিয়ে লাগান। এতে উপকার পাবেন। তেমনই গোলাপ জলের সঙ্গে মিশিয়ে নিন গোলাপ জল। তা চুল ও স্ক্যাল্পে লাগান। এতে উপকার পাবেন। চুলের যত্নে ব্যবহার করুন গোলাপ জল। এই কয়টি উপায় ব্যবহার করুন গোলাপ জল। এতে উপকার পাবেন।  

আরও পড়ুন- ৩০ মিনিট সাইকেলিং মুক্তি দেবে জটিল রোগ থেকে, World Bicycle Day-তে রইল বিশেষ তথ্য

আরও পড়ুন- জরায়ুর স্বাস্থ্য ভালো থাকবে এই ১০টি খাবারের গুণে, জেনে নিন কী কী খাবেন

আরও পড়ুন- জামাইষষ্ঠীর আগে সোনা-রূপোর দাম বাড়ল না কমল, দোকানে যাওয়ার আগে জেনে নিন হলমার্কের দর
 

Share this article
click me!