ত্বকের সংক্রমণ দূর করতে কিংবা জেল্লা আনতে ব্যবহার করুন নুন জল, রইল উপকারীতা

গরমে ত্বকের সমস্যা থেকে মুক্তি পেতে আমরা হাজারটা প্রোডাক্ট ব্যবহার করে থাকি। এবার সমস্যা থেকে মুক্তির উপায় মিলবে নুন জলে। ত্বকের জেল্লা আনতে কিংবা ত্বকের সংক্রমণ দূর করতে ব্যবহার করুন নুন জল। জেনে নিন কীভাবে ব্যবহার করবেন। 

Sayanita Chakraborty | / Updated: Apr 16 2022, 05:20 AM IST

গরমে ত্বকের হাজারটা সংক্রমণ লেগেই আছে। এই সমস্যা থেকে মুক্তি পেতে আমরা হাজারটা প্রোডাক্ট ব্যবহার করে থাকি। এবার সমস্যা থেকে মুক্তির উপায় মিলবে নুন জলে। ত্বকের জেল্লা আনতে কিংবা ত্বকের সংক্রমণ দূর করতে ব্যবহার করুন নুন জল। জেনে নিন কীভাবে ব্যবহার করবেন। 

প্রথমে একটি পাত্রে ৪ কাপ জল গরম করুন। ফুটতে শুরু করলে তাতে ২ চা চাচম নুন দিন। নুন জলে মিশে গেলে গ্যাস বন্ধ করে দিন। তারপর তা ঠান্ডা হতে দিন। 

যারা ব্রণর সমস্যায় ভুগছেন তারা এই নুন জল দিয়ে মুখ ধুয়ে নিন। এতে ব্রণর সমস্যা থেকে মুক্তি পাবেন। নুনে থাকে অ্যান্টি ব্যাক্টেরিয়াল উপাদান। যা ব্রণর সমস্যা সমাধানে সাহায্য করে থাকে। 

ত্বকে যদি অধিক শুষ্কতা অনুভব করেন তাহলে নুন জল দিয়ে মুখ ধুয়ে নিতে পারেন। নুন জলে থাকে ক্যালসিয়াম, পটাশিয়ামের মতো উপাদান। যা ত্বককে মসৃণ করে ও তরতাজা রাখে। তাই ত্বকের আর্দ্রতা ফিরে পেতে ব্যবহার করতে পারেন নুন জল।

নানা কারণে অনেকের ত্বকের মরা চামড়া থাকে। মৃত কোষ দূর করতে ব্যবহার করতে পারেন নুন জল। জলে নুন ফেলে দরম করুন। তারপর তা ঠান্ডা করে নিন। এই জল তুলোয় করে সারা মুখে লাগান। শুকিয়ে গেলে পরিষ্কার জলে ধুয়ে নিন। নুনে থাকা উপাদান ত্বকে জমে থাকা মরা চামড়া দূর করতে সাহায্য করবে। 

চাইলে টোনার হিসেবেও ব্যবহার করতে পারেন নুন জল। মেকআপের আগে টোনার না লাগিয়ে তুলোয় করে নুন জল মুখে লাগান। শুকিয়ে গেলে তবেই মেকআপ করা শুরু করুন। এতে ত্বক নরম হবে। আর মেকআপ সহজে বসবে। এবার থেকে মেনে চলুন এই টোটকা। ত্বকের সংক্রমণ দূর করতে কিংবা ত্বকে জেল্লা আনতে ব্যবহার করুন নুন জল। এর গুণে যেমন ব্রণ দূর হবে, তেমনই দূর হবে ত্বকে জমে থাকে মরা চামড়া। দূর হবে ত্বকে ব্যাকটেরিয়া সংক্রমণ। ত্বক হবে নরম ও উজ্জ্বল। তাই ত্বকের সকল সমস্যা দূর করতে মেনে চলুন এই নুন জলের টোটকা। বিনা অর্থ ব্যয়, রান্নাঘরের উপকরণ দিয়ে ত্বকের সকল জটিলতা নিমেষে দূর করে ফেলুন। এবার থেকে ত্বকের যত্নে মেনে চলুন এই টোটকা।   

আরও পড়ুন- ফাউন্ডেশনের সঠিক শেড বেছে নিতে খেয়াল রাখুন এই ৫ বিষয়, জেনে নিন কী কী

Latest Videos

আরও পড়ুন- কাবাবেব মহাকাশ যাত্রা দেখুন, প্রথম মহাকাশচারী ইউরি গ্যাগারিনকে শ্রদ্ধা জানাতে অভিনব উদ্যোগ

আরও পড়ুন- চুল কার্ল করুন স্ট্রেইটনারের সাহায্যে, রইল সহজ তিন ধাপের হদিশ, জেনে নিন কী করবেন
 

Share this article
click me!

Latest Videos

Sukanta Majumdar Live: কুলতলীতে থানা ঘেরাও কর্মসূচী সুকান্ত মজুমদারের, দেখুন সরাসরি
বড় পদক্ষেপ সিনিয়র চিকিৎসকদের, কুলতলিতে যাওয়ার পাশাপাশি যোগ দেবেন রিলে অনশনে | Doctor Strike
মেজাজ হারিয়ে পুলিশকে একি বললেন সুকান্ত! কুলতলি থানা অভিযানে ধুন্ধুমার! | Jaynagar News | Bangla News
পুজোর আগেই একি হয়ে গেল! ফুঁসছে জয়নগর | Jaynagar News | BJP | TMC | Bangla News
‘লক্ষ্মী পুজোর পর আমরা সেচ দপ্তর ঘেরাও করবো’ গোঘাটে ত্রাণ বিতরণে বিস্ফোরক Suvendu, দেখুন কী বললেন!