সপ্তাহে মাত্র এক দিন ব্যবহার করুন এই প্যাক, বলিরেখা থেকে মুক্তি পাবেন

সকলেই চান ত্বকের তারুণ্য বজায় থাক। এই কারণে বাজার চলতি একাধিক অ্যান্টি এজিং ক্রিম ব্যবহার করে থাকি আমরা। এবার থেকে বলিরেখা থেকে মুক্তি পেতে সপ্তাহে একটি প্যাক ব্যবহার করুন। আজ রইল একটি প্যাকের হদিশ। এই প্যাক ব্যবহার করলে ত্বকে বলিরেখা আসে না। 

Sayanita Chakraborty | Published : Apr 24, 2022 1:25 PM IST

বলিরেখা নিয়ে সকলেই চিন্তিত। বয়স বাড়ার সঙ্গে সঙ্গে চোখের কোণায় ভাঁজ পড়তে শুরু করে অনেকের। দেখা দেয় ঠোঁটের পাশে রেখা। এই বলিরেখার নিয়ে কম-বেশি সকল রমণীরাই চিন্তিত। সকলেই চান তার ত্বকের তারুণ্য বজায় থাক। এই কারণে বাজার চলতি একাধিক অ্যান্টি এজিং ক্রিম ব্যবহার করে থাকি আমরা। এবার থেকে বলিরেখা থেকে মুক্তি পেতে সপ্তাহে একটি প্যাক ব্যবহার করুন। আজ রইল একটি প্যাকের হদিশ। এই প্যাক ব্যবহার করলে ত্বকে বলিরেখা আসে না। 

দই ও ডিমের প্যাক বানিয়ে থাকেন অনেকেই। চুলের যত্নে এই প্যাক ব্যবহার করা যায়। জেনেন কি, দই ও ডিমের গুণে বলিরেখা দূর হবে। একটি পাত্রে ১ টেবিল চামচ দই নিন। তাতে মেশান ১ চা চামচ চিনি। চিনি দেওয়ার আগে তা ভালো করে গুঁড়ো করে নিন। এবার সেই পাত্রে ১ টেবিল চামচ আটা দিন। এবার তাতে মেশান ডিমের সাদা অংশ। ভালো করে মিশিয়ে নিয়ে প্যাক বানান। এই প্যাক ত্বকে লাগান। শুকিয়ে গেলে ধুয়ে নিন। সপ্তাতে এক কিংবা দু দিন ব্যবহার করতে পারেন এই প্যাক। এই প্যাকে থাকা ডিম ত্বককে টান টান রাখতে সাহায্য করে। সঙ্গে থাকা দই ত্বক ময়েশ্চরাইজ করে। এতে থাকা চিনি ত্বকের রোমকূপে জমে থাকা নোংরা দূর করে। এই প্যাক সপ্তাহে একদিন ব্যবহার করুন। এতে ত্বকের বলিরেখা দূর হবে। 

দূষণের জন্য হোক কিংবা বিভিন্ন প্রোডাক্টের ব্যবহারের জন্য ত্বকে বলিরেখা দেখা দেয়। এই সমস্যা থেকে মুক্তি পেতে বাজার চলতি প্রোডাক্ট ব্যবহার না করে ঘরোয়া টোটকা মেনে চলুন। ত্বকের যত্ন নিতে এই প্যাক লাগান। ঘরোয়া প্যাক ত্বকের সমস্যা দূর হবে।  

এছাড়াও, ব্যবহার করতে পারেন ক্যাস্টর অয়েলের ফেসপ্যাক। ক্যাস্টর অয়েল ত্বকের জন্য বেশ উপকারী। একটি পাত্রে ক্যাস্টর অয়েল নিন। তার সঙ্গে পাতিলেবুর রস। মিশ্রণটি ত্বকে লাগিয়ে মাসাজ করুন। এতে বলিরেখার সমস্যা থেকে মুক্তি পাবেন। সপ্তাহে অন্তত ১ দিন এই ক্যাস্টর অয়েল দিয়ে মাসাজ করুন। এতে ত্বকের সমস্যা থেকে মুক্তি পাবেন। বলিরেখা থেকে মুক্তি পেতে মেনে চলুন এই টোটকা। কয়েক দিনেই ফারাক দেখতে পাবেন। ত্বকের জন্য বেশ উপকারী দই ও ডিমের প্যাক ও ক্যাস্টর অয়েলের মিশ্রণ।   

আরও পড়ুন- 'আমার মৃতদেহ তোমার বিয়ের উপহার', ঘরের দেওয়ালে ভালোবাসার কথা লিখে লাইভে আত্মহত্যা তরুণের

Latest Videos

আরও পড়ুন- মাইগ্রেনের ব্যাথায় জর্জরিত, এই ৫টি অভ্যাস মেনে চললে হবে না মাথাব্যথা

আরও পড়ুন- সম্পর্কের মধ্যে সন্দেহ আসতে দেবেন না, এই অভ্যাসগুলিতে মনোযোগ দিন
 

Share this article
click me!

Latest Videos

‘পুলিশ কোনো কিছুরই দায়িত্ব নেয়নি’ পুলিশের দিকে সরাসরি তোপ দাগলেন ছাত্রীর কোচিং সেন্টারের শিক্ষিকা
জয়নগরের 'অসুরটার' শাস্তির দাবীতে বিশাল মিছিল! হাওয়া TMC নেতারা! | Jaynagar News | Bangla News |
পুজোর মুখে বিপর্যয়! কশতলায় নদী বাঁধ ভাঙায় চাষ জমি তলিয়ে যাওয়ার ভয়! আতঙ্কে গ্রামবাসীরা! | Gangasagar
'একটা নির্লজ্জ! একদিকে RG Kar, অন্যদিকে জয়নগর, আর উনি ঢাক বাজাচ্ছেন!' | Suvendu Adhikari | Jaynagar
Jaynagar কাণ্ডে বিস্ফোরক CPIM নেত্রী Minakshi Mukherjee! কী বললেন দেখুন | Jaynagar Kultali News