রাতে ঘুমানোর আগে ব্যয় করুন মাত্র ২ মিনিট, ত্বক হবে উজ্জ্বল, জেনে নিন কীভাবে

ত্বকের যত্ন নিতে আমরা সকলেই কত কী করে থাকি। এবার ত্বকের যত্নে ব্যয় করুন মাত্র ২ মিনিট। রইল একটি বিশেষ প্যাকের হদিশ। রোজ রাতে ঘুমাতে যাওয়ার আগে ব্যবহার করুন এই প্যাক। জেনে নিন কীভাবে ত্বক উজ্জ্বল করবেন।

Sayanita Chakraborty | Published : Jul 10, 2022 5:56 AM IST

উজ্জ্বল ত্বক কে না চায়। ত্বক উজ্জ্বল করতে আমরা কত কী করে থাকি। মোটা টাকা ব্যয় করে নিত্য নতুন প্রো়ডাক্ট ব্যবহার করি কেউ। তো কেউ ব্যবহার করেন ঘরোয়া টোটকা। ত্বকের যত্ন নিতে আমরা সকলেই কত কী করে থাকি। এবার ত্বকের যত্নে ব্যয় করুন মাত্র ২ মিনিট। রইল একটি বিশেষ প্যাকের হদিশ। রোজ রাতে ঘুমাতে যাওয়ার আগে ব্যবহার করুন এই প্যাক। জেনে নিন কীভাবে ত্বক উজ্জ্বল করবেন। 

গোলাপ জল (১ চামচ), জাফরান (৩ থেকে ৪ দানা), অ্যালোভোরা জেল (আধ চা চামচ), জল (সামান্য), কালো জিরে (১ চামচ), মধু (১ চামচ)

একটি পাত্রের গোলাপ জল নিন। তাতে ৩ থেকে ৪টে জাফরান দিন। এবার অ্যালোভেরা গাছের পাতা কেটে জেল বের করে নিন। সেই জেল মাশান জাফরানের মিশ্রণ। এবার তাতে সামান্য জল  কালো জিরে দিন। ভালো করে মিশিয়ে নিন। প্রয়োজনে অল্প পরিমাণ মধু দিন। ভালো করে মিশিয়ে প্যাক বানান। মিশ্রণটি ত্বকে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। ত্বকের যত্নে বেশ উপকারী এই প্যাক। রোজ রাতে এই প্যাক লাগান। শুকিয়ে গেলে ধুয়ে নিন। আর ঘুমানোর সময় হালকা ময়েশ্চরাইজার ব্যবহার করতে পারেন। মাত্র ১ সপ্তাহ ব্যবহারে উজ্জ্বল হবে ত্বক। 

এই প্যাকে রয়েছে একাধিক উপকারীতা। উজ্জ্বল ও সুন্দর ত্বকের জন্য এই প্যাক ব্যবহার করতে পারেন। এই প্যাকে থাকা জাফরান ত্বক যেমন উজ্জ্বল করবে, তেমনই দূর করবে ত্বকে যাবতীয় কালো ছোপ।

অন্যদিকে, ত্বকের বলিরেখ দূর করতেও বেশ উপকারী এই প্যাক। এই প্যাকে থাকা অ্যালোভের ত্বক উজ্জ্বল করবে। অ্যালোভেরা জেলে থাকা ভিটামিন ই ত্বক টানটান করে। এছাড়া, এই প্যাকে থাকা গোলাপ জল ত্বক উজ্জ্বল করবে। প্রতিদিন এই প্যাক ব্যবহারে ত্বকে আসবে জেল্লা। 


ত্বকের যত্নে ঘরোয়া টোটকা মেনে চলেন অনেকেই। ত্বক উজ্জ্বল করতে, ত্বকের কালো দাগ দূর করতে কিংবা ত্বকের ব্রণ দূর করতে ব্যবহার করতে পারেন ঘরোয়া প্যাক। ত্বকের যত্নে নানা রকম প্রোডাক্ট ব্যবহার করেন অনেকে। অনেক সময় এই সকল প্যাক থেকে ত্বকে প্রতিক্রিয়া তৈরি হয়। তাই ব্যবহার করতে পারেন ঘরোয়া টোটকা। ঘুমের আগে ব্যয় করুন মাত্র ২ মিনিট, ত্বক হবে উজ্জ্বল। প্রতিদিন ব্যবহার করুন এই প্যাক। 
 
আরও পড়ুুন- গ্যাসের ব্যথায় কষ্ট পাচ্ছেন? পেটের এই চার জায়গায় সামান্য চাপ দিলে মিলবে আরাম

আরও পড়ুন- কেন হয় বকরি ঈদ? জানুন কেনই দেওয়া হয় কুরবানি

আরও পড়ুন- একটা পাতায় কমে যাবে গোড়ালির ব্যথা, জেনে নিন কীভাবে ব্যবহার করবেন

Share this article
click me!