Asianet News BanglaAsianet News Bangla

মাত্র পাঁচ মিনিট ব্যয় করলে দূর হবে মুখের কালো প্যাচ, রইল তিনটি উপকারী উপাদানের হদিশ

একবার ব্যবহারেই ত্বক উজ্জ্বল করা চারটি খানি কথা নয়। তেমনই ত্বকের ট্যান দূর করাও সহজ নয়। ট্যানের কারণেই অধিকাংশের ত্বক কালচে হয়ে যায়। মুখের এই কালো ভাব দূর হবে এই তিন উপায়। রইল তিনটি উপকরণের হদিশ। যা কাজ করবে ম্যাজিকের মতো। একাবার ব্যবহারেই তফাত দেখতে পাবেন।

Use those three ingredients to remove tan quickly ABSC
Author
Kolkata, First Published Jun 27, 2022, 12:16 PM IST

উজ্জ্বল ত্বক কার না পছন্দ। ত্বক উজ্জ্বল করতে নিত্য নতুন পন্থা মেনে চলে সকলে। নিয়মিত ত্বকের ক্লিনজিং, টোনি, ময়েশ্চরাইজিং তো আছেই। এর সঙ্গে চলে প্যাকের ব্যবহার। ত্বকে সমস্যা সমাধানে বাজার চলতি নানান প্যাক অথবা ঘরোয়া টোটকা মেনে চলেন সকলে। কিন্তু, একবার ব্যবহারেই ত্বক উজ্জ্বল করা চারটি খানি কথা নয়। তেমনই ত্বকের ট্যান দূর করাও সহজ নয়। ট্যানের কারণেই অধিকাংশের ত্বক কালচে হয়ে যায়। মুখের এই কালো ভাব দূর হবে এই তিন উপায়। রইল তিনটি উপকরণের হদিশ। যা কাজ করবে ম্যাজিকের মতো। একাবার ব্যবহারেই তফাত দেখতে পাবেন।

মুহূর্তে ট্যান দূর করতে চাইলে ভরসা রাখুন বরফের ওপর। একটি বরফের টুকরো নিয়ে ট্যানের ওপর ঘষতে থাকুন। দূর হবে মুখো কালো ছোপ। এমনকী, যাদের ব্রণর সমস্যা আছে, তারাও উপকার পাবেন এই টোটকা। মুখের কালচে ছাপ দূর করে করতে ও ত্বকের যত্নে বেশ উপকারী ব্রণ। তবে, ঠান্ডা লাগার ধাত থাকলে ভুলেও বরফ ব্যবহার করবেন না। এতে হতে পারে সমস্যা। তবে, ট্যান দূর করতে বরফ বেশ উপকারী। একবার ব্যবহারেই তফাত দেখতে পাবেন। 

আলুর গুণে ট্যান থেকে মুক্তি পাবেন। আলুর রস ম্যাজিকের মতো কাজ করে। আলুর খোসা ছাড়িয়ে নিন। আবার তা চিলারে ঘষে রস বের করে নিন। সেই রস তুলোয় করে পুর মুখে লাগান। শুকিয়ে গেলে ধুয়ে নিন। এতে মুহূর্তে দূর হবে ট্যান। ত্বকের যত্নে বিশেষ করে ট্যান দূর করতে বেশ উপকারী আলুর রস। মাত্র ৩ মিনিট ব্যয় করলে দূর হবে মুখের কালো প্যাচ। আলুর রসের গুণে উপকার পাবেন।

ট্যান দূর করে মুহূর্তে উজ্জ্বল ত্বক পেতে ব্যবহার করুন বেসন ও পাতিলের রস দিয়ে তৈরি প্যাক। একটি পাত্রে পাতিলেবুর রস নিন। এবার বেসনের সঙ্গে মেশান সেই রস। সামান্য জল দিতে পারেন। ভালো করে মিশিয়ে প্যাক বানান। এবার তা ত্বকে লাগান। ২০ মিনিট পর মুখ ধুয়ে নিন। মুহূর্তে দূর হবে ট্যান। ত্বকের ভিতর জমে থাকা নোংরা যেমন দূর হবে তেমনই দূর হবে কালো প্যাচ। সপ্তাহে ২ দিন ব্যবহার করতে পারেন এই প্যাক। পাতিলেবুর রসে থাকা ভিটামিন সি ত্বর উজ্জ্বল করবে। 

আরও পড়ুন- স্বামীর হস্তমৈথুনের অভ্যেস চিড় ধরাচ্ছে সম্পর্কে? রইল হস্তমৈথুনের উপকারিতার খোঁজ

আরও পড়ুন- চুলে দেখা দিচ্ছে লালচে ভাব? সমস্যা থেকে মুক্তি পেতে পারেন এই কয়টি প্যাকের গুণে

আরও পড়ুন- গর্ভাবস্থায় নিয়মিত তেঁতুল খাচ্ছেন? জেনে নিন তেঁতুল আদৌ উপকারী কি না
 

Follow Us:
Download App:
  • android
  • ios