রূপচর্চায় কফি ব্যবহারের চল বহু দিনের, ভালো ফল পেতে এই কয় উপায় তৈরি করুন ফেসপ্যাক

আজ বিশেষ টিপস রইল কফি নিয়ে। কফি দিয়ে স্ক্রাবার কিংবা ফেসপ্যাক তৈরি করেন অনেকে। কিন্তু, সব ক্ষেত্রে যে উপকার মেলে তা নয়। আজ রইল কয়টি বিশেষ ফেসপ্যাকের হদিশ। কফি দিয়ে এই বিশেষ ফেসপ্যাক বানান। এতে ত্বক হবে উজ্জ্বল। জেনে নিন কীভাবে বানাবেন।

Sayanita Chakraborty | Published : Aug 21, 2022 8:28 AM IST

ঘরোয়া টোটকা মেনে ত্বকের যত্ন নেওয়ার চল বহু যুগের। ত্বকের যাবতীয় সমস্যা দূর করা সম্ভব ঘরোয়া উপায়। কিন্তু, জানতে হবে সঠিক ব্যবহার। আজ বিশেষ টিপস রইল কফি নিয়ে। কফি দিয়ে স্ক্রাবার কিংবা ফেসপ্যাক তৈরি করেন অনেকে। কিন্তু, সব ক্ষেত্রে যে উপকার মেলে তা নয়। আজ রইল কয়টি বিশেষ ফেসপ্যাকের হদিশ। কফি দিয়ে এই বিশেষ ফেসপ্যাক বানান। এতে ত্বক হবে উজ্জ্বল। জেনে নিন কীভাবে বানাবেন। 

কফি ও মধু দিয়ে বানাতে পারেন ফেসপ্যাক। একটি পাত্রে ২ টেবিল চামচ কফি নিন। তাতে মেশান সম পরিমাণ মধু। ভালো করে মিশিয়ে প্যাক বানিয়ে নিন। এটি মুখে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। মিলবে উপকার। মুহূর্তে ত্বক হবে উজ্জ্বল।

কফি, ওটস ও দই দিয়ে বানাতে পারেন ফেসপ্যাক। একটি পাত্রে পরিমাণ মতো কফি নিন। তাতে মেশান ওটস। তবে, প্রথমে ওটস গুঁড়ো করে মিহি করে নেবেন। এবার তাতে মেশান দই। ভালো করে মিশিয়ে প্যাক বানান। ভালো করে ফেটিয়ে নিন। মিশ্রণটি মুখে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। ত্বক হবে উজ্জ্বল। 

কফি ও অলিভ অয়েল দিয়ে প্যাক বানাতে পারেন। একটি পাত্রে পরিমাণ মতো কফি নিন। তাতে মেশান অলিভ অয়েল। ভালো করে মিশিয়ে প্যাক বানান। মিশ্রণটি মুখে লাগান। শুকিয়ে গেলে ধুয়ে নিন। ত্বক হবে উজ্জ্বল এই প্যাকে গুণে। কফি ও অলিভ অয়েলের গুণে ত্বকের রুক্ষ্ম ভাব দূর হবে। নিয়মিত ব্যবহার করতে পারেন এই প্যাক।  

কফি, মধু, লেবুর রস দিয়ে বানাতে পারেন ফেসপ্যাক। একটি পাত্রে ২ টেবিল চামচ কফি নিন। তাতে মেশান সম পরিমাণ মধু। মেশান সমপরিমাণ লেবুর রস। ভালো করে মিশিয়ে প্যাক বানিয়ে নিন। মিশ্রণটি মুখে লাগান। শুকিয়ে গেলে ধুয়ে নিন। ত্বক যেমন উজ্জ্বল হবে তেমনই দূর হবে ত্বকের যাবতীয় দাগ। 
  
কফি ও কোকো পাউডার দিয়ে ফেসপ্যাক বানাতে পারেন। ত্বকের যত্নে বেশ উপকারী এই প্যাক। একটি পাত্রে সম পরিমাণ কফি ও কোকো পাউডার নিয়ে তা ভালো করে মিশিয়ে নিন। দিতে পারেন পরিমাণ মতো জল। এবার তা মুখে লাগান। শুকিয়ে গেলে ধুয়ে নিন। রূপচর্চায় কফির ব্যবহার বহু দিনের, ভালো ফল পেতে এই কয় উপায় তৈরি করুন ফেসপ্যাক। 

আরও পড়ুন- এই ভুলগুলো মেটাবলিজম রেট কম করে সেগুলো এড়িয়ে চলার চেষ্টা করুন

আরও পড়ুন- করোনার সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে টমেটো ফ্লু, সুস্থ থাকতে খাদ্যতালিকায় যোগ করুন এই কয়টি খাবার

আরও পড়ুন- গৃহসজ্জায় মেনে চলুন এই বিশেষ টিপস, বেশি নোংরা হয় বাড়ির এই স্থানগুলো

Share this article
click me!