Winter Skin Care: শীত ত্বকের যত্ন নিতে লাগান দইয়ের ফেসপ্যাক, রইল দই দিয়ে তৈরি কয়েকটি প্যাকের হদিশ

শীতের মরশুমে ত্বকের যত্ন নিন ঘরোয়া উপায়। লাগান ঘরোয়া প্যাক। এই সময় ব্যবহার করতে পারেন দইয়ের (Yogurt) ফেস প্যাক। রইল কয়টি দই দিয়ে তৈরি ফেস প্যাকের (Face Pack) হদিশ। যেগুলো ব্যবহার একদিকে যেমন ত্বক নরম হবে, তেমনই উজ্জ্বল হবে ত্বক।

Sayanita Chakraborty | Published : Jan 7, 2022 2:07 PM IST

শীতে (Winter) সকলেই রুক্ষ ত্বকের সমস্যায় ভোগে। ত্বকের যত্ন নিতে বাজার চলতি হাজারও প্রোডাক্ট ব্যবহার করি আমরা। কিন্তু, এই সকল প্রোডাক্টে (Products) সব সময় কাজে হয় এমন নয়। এবার শীতের মরশুমে ত্বকের যত্ন নিন ঘরোয়া উপায়। লাগান ঘরোয়া প্যাক। এই সময় ব্যবহার করতে পারেন দইয়ের ফেস প্যাক। রইল কয়টি দই দিয়ে তৈরি ফেস প্যাকের হদিশ। যেগুলো ব্যবহার একদিকে যেমন ত্বক নরম হবে, তেমনই উজ্জ্বল হবে ত্বক

দই ও মধুর প্যাক- একটি পাত্রে ২ টেবিল চামচ টক দই (Yogurt) ও ১ চামচ মধু (Honey) নিয়ে ভালো করে মেশান। মিশ্রণটি মুখে, গলা ও হাতে লাগাতে পারেন। ১৫ থেকে ২০ মিনিট রাখুন। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। এই প্যাক একদিকে যেমন ত্বক নরম করবে অন্যদিকে ত্বকে বয়সের ছাপ পড়বে না। এই প্যাকের গুণে উজ্জ্বল হবে ত্বক। শীতে সপ্তাহে দুদিন ব্যবহার করতে পারেন দই ও মধুর ফেসপ্যাক।    

দই ও বেসনের প্যাক- দই ও বেসনের প্যাক লাগাতে পারেন। শীতে (Winter) ভালো করে অনেকেই মুখ পরিষ্কার করেন না। অন্যদিকে, নানা রকম অনুষ্ঠান থাকার জন্য শীতে মেকাআপ (Makeup) বেশি করা হয়ে থাকে। আর এগুলো রোমকূপের মধ্যে জমে যায়। দই ও বেসনের প্যাক লাগালে মুখের রোমকূপে জমে থাকা নোংরা দূর হবে। দই  (Yogurt) ফেটিয়ে নিয়ে কার সঙ্গে বেসন দিন। ভালো করে মিক্স করে প্যাক বানান। এবার এটি মুখে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। শীতে এই প্যাক ব্যবহার করলে মুখের সব নোংরা দূর হবে। সঙ্গে ত্বক নরম হবে। প্রতিদিনই ব্যবহার করতে পারেন এই প্যাক। এই প্যাক ঘরোয়া ব্লিচেরও কাজ করবে। 
  
দই ও ওটসের প্যাক- ত্বক উজ্জ্বল করতে লাগান দই  (Yogurt) ও ওটসের ফেস প্যাক। একটি পাত্রে ১ টেবিল চামচ দই নিন। তাতে মেশান ১ টেবিল চামচ ওটস (Oats)। ওটস ভালো করে গুঁড়ো করে তবেই মেশাবেন। দই ও ওটস দিয়ে প্যাক বানান। মিশ্রণটি মুখে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। মুহূর্তে পাবেন উজ্জ্বল ত্বক (Glow)। দইয়ের গুণে ত্বকে ময়েশ্চারের জোগান ঘটে। আর ওটস ত্বক পরিষ্কার করে। শীতের জন্য বেশ উপযুক্ত এই প্যাক। এই প্যাক সপ্তাহে অন্তত তিন দিন লাগান। 
 

Share this article
click me!