চুলের যত্নে ব্যবহার করুন কিউই হেয়ার প্যাক, দেখে নিন কীভাবে বানাবেন এই প্যাক

চুলের সমস্যা থেকে মুক্তি পেতে বাজার চলতি প্রোডাক্ট কিংবা পার্লার ট্রিটমেন্ট করিয়ে যদি লাভ না হয় তাহলে মেনে চলতে পারেন বিশেষ টোটকা। আজ রইল এক বিশেষ হেয়ার প্যাকের হদিশ। চুলের যত্নে ব্যবহার করতে পারেন ফল দিয়ে তৈরি এই হেয়ার প্যাক। এই প্যাক সপ্তাহে ২ দিন ব্যবহারে মিলবে উপকার। জেনে নিন কীভাবে বানাবেন এই প্যাক। 

Sayanita Chakraborty | / Updated: Sep 08 2022, 05:15 AM IST

চুল নিয়ে কোনও না কোনও সমস্যা লেগেই থাকে। হাজার শ্যাম্পু ব্যবহার করেও চুল পড়া বন্ধ হয় না। কখনও বন্ধ হয়ে যায় চুলের বৃদ্ধি। এর সঙ্গে খুশকি, অকালপক্কতা কিংবা ডগা চেরার সমস্যা তো আছেই। চুল নিয়ে সারাক্ষণ কোনও না কোনও সমস্যা চলতেই থাকে। এই সকল সমস্যা থেকে মুক্তি পেতে বাজার চলতি প্রোডাক্ট কিংবা পার্লার ট্রিটমেন্ট করিয়ে যদি লাভ না হয় তাহলে মেনে চলতে পারেন বিশেষ টোটকা। আজ রইল এক বিশেষ হেয়ার প্যাকের হদিশ। চুলের যত্নে ব্যবহার করতে পারেন ফল দিয়ে তৈরি এই হেয়ার প্যাক। এই প্যাক সপ্তাহে ২ দিন ব্যবহারে মিলবে উপকার। জেনে নিন কীভাবে বানাবেন এই প্যাক। 

বানাতে পারেন কিউই ফলের হেয়ার প্যাক। কিউই ও দই দিয়ে প্যাক বানাতে পারেন। একটি কিউই ফলের ভিতরের সবুজ অংশ বের করে নিন। ১ টেবিল চামচ দইয়ের সঙ্গে ১ চামচ কিউই ফল দিন। ভালো করে মিশিয়ে প্যাক বানিয়ে নিন। এবার এই প্যাকে যোগ করুন অলিভ অয়েল। ভালো করে মিশিয়ে নিন। মিশ্রণটি স্ক্যাল্প থেকে চুলের ডগা পর্যন্ত লাগান। শুকিয়ে গেলে শ্যাম্প করে নিন। মিলবে উপকার। চুল হবে নরম। দূর হবে ফ্রিজি ভাব।

হেয়ার ব্রেকেজের সমস্যা সমাধানে কিউই ও নারকেল তেল দিয়ে বানাতে পারেন প্যাক। একটি কিউই ফলের ভিতরের সবুজ অংশ বের করে নিন। ১ টেবিল চামচ নারকেল তেলের সঙ্গে ১ চামচ কিউই ফল দিন। ভালো করে মিশিয়ে প্যাক বানিয়ে নিন। মিশ্রণটি স্ক্যাল্প থেকে চুলের ডগা পর্যন্ত লাগান। শুকিয়ে গেলে শ্যাম্পু করে নিন। 

চুলের শুষ্ক ভাব দূর করতে মধু দিয়ে বানাতে পারেন প্যাক। একটি কিউই ফলের ভিতরের সবুজ অংশ বের করে নিন। ১ টেবিল চামচ মধু সঙ্গে ১ চামচ কিউই ফল দিন। ভালো করে মিশিয়ে প্যাক বানিয়ে নিন। মিশ্রণটি স্ক্যাল্প থেকে চুলের ডগা পর্যন্ত লাগান। শুকিয়ে গেলে শ্যাম্পু করে নিন। 

অকাল পক্কতার সমস্যায় যারা ভুগছেন তারা কিউই ও হেনা দিয়ে প্যাক বানাতে পারেন। একটি কিউই ফলের ভিতরের সবুজ অংশ বের করে নিন। এবার এর সঙ্গে মেশান হেনা পাউডার। পরিমাণ মতো জল দিতে পারেন। ভালো করে মিশিয়ে প্যাক বানান। এবার তা চুলে লাগান। কিছুক্ষণ পর শ্যাম্পু করে নিন।  
    

আরও পড়ুন- খাদ্যতালিকায় যোগ করুন এই কয়টি ফাইবারে পূর্ণ সবজি, জেনে নিন কী কী খাবেন

আরও পড়ুন- Frizzy চুলের সমস্যা সমাধানে ব্যবহার করুন এই পাঁচ কলার হেয়ার মাস্ক, জেনে নিন কী কী

আরও পড়ুন- উদ্দাম সহবাস না করেও কীভাবে নিজের বশে রাখবেন সঙ্গীকে, জেনে নিন বিশেষজ্ঞের পরামর্শ

Share this article
click me!