উড়ানের পরই ইঞ্জিনে আগুন, বড়সড় বিপত্তির হাত থেকে রক্ষা পেল পাক বিমানের ২০০ যাত্রী

  • বড়সড় বিপত্তির হাত থেকে রক্ষা পেল পাক বিমান 
  • উড়ানের কয়েক মিনিটের মধ্যে ইঞ্জিনে আগুন
  • তড়িঘড়ি জরুরী অবতরণ করেন পাইলট
  • বিমানে ২০০ জন যাত্রী ছিল

Indrani Mukherjee | Published : Sep 16, 2019 3:54 AM IST

হতে পারত বড়সড় কোনও দুর্ঘটনা। কিন্তু অল্পের জন্য রেহাই পেল পাকিস্তান ইন্টারন্যাশনাল এয়ারলাইন্সের এক একটি বিমান। সূত্রের খবর, প্রায় ২০০ জন যাত্রী নিয়ে ওই বিমানটির টেক অফের মাত্র কয়েক মিনিটেই বিমানটির একটি ইঞ্জিনে আগুন ধরে যায়।

ঘটনাটি ঘটেছেলাহোরের আল্লামা ইকবাল আন্তর্জাতিক বিমানবন্দরে। সেখান থেকে পিকে-৭৫৯ বিমানটির যাচ্ছিল সৌদি আরবের জেড্ডা নামে বন্দর-শহরে। সেই সময়ে আচমকাই বিমানটির একটি ইঞ্জিনে আগুন লেগে যায় বলে খবর। দুর্ঘটনার আঁচ পেয়েই বিমান চাক বিমানটির জরুরি অবতরণ করে। এয়ারলাইন্সের একজন কর্মকর্তা পিটিআই-কে জানান, রবিবার সকালে ওই বিমানটি টেক অফের সময়ে এমন বিপত্তি ঘটে। এরপর বিমানের পাইলট নিয়ন্ত্রণ কক্ষকে সতর্ক করে এবং বিমানটির জরুরি অবতরণের জন্য চেষ্টা করেন।

যুদ্ধবিরতি লঙ্ঘনের জের, সাদা পতাকা দেখিয়ে উদ্ধার করা হল নিহত দুই পাকিস্তানি সেনাকে

ইসলাম মানসিক রোগ বলছে 'বন্ধু' চিন, ইমরান বলছেন বিশেষ কিছু জানি না

ভারত-পাক যুদ্ধ নিয়ে বড় স্বীকারোক্তি, পরমাণু-সম্ভাবনা উসকেও হার মেনে নিলেন ইমরান

পাক অধিকৃত কাশ্মীরে আজ ইমরানের 'বড় জলসা', পিছনে রয়েছে জিন্নার কাশ্মীর দখলের পরিকল্পনা

তবে স্বস্তির বিষয় এই যে, তিনি বিমানটি সফলভাবে অবতরণ করতে সফল হয়েছিলেন এবং বিরাট দুর্ঘটনার হাত থেকে রক্ষা পাওয়া গিয়েছে। কোনও যাত্রী আহত হয়নি বলে খবর। ঘটনার পর যাত্রীদের সফলভাবে বের করে নিয়ে আসা সম্ভব হয় এবং তাদের অন্য একটি বিমানেজেদ্দায়ে পাঠানো হয়। তবে কীভাযে ইঞ্জিনে আগুন লাহল সেই বিষয়টি এখনও স্পষ্ট নয়। তা জানার জন্য ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে ইঞ্জিনের পরীক্ষা -নিরীক্ষা। 

Share this article
click me!