'ইনশাআল্লাহ, ২০২৪-এ হারুক নরেন্দ্র মোদী', বললেন শাহরুখ খানের পাকিস্তানি 'বাবা'

২০২৪ সালের লোকসভা নির্বাচনে (Lok Sabha Elections 2024) হেরে যান নরেন্দ্র মোদী (Narendra Modi), পাকিস্তান থেকে বলছেন জাভেদ শেখ (Javed Shaikh)। 'ওম শান্তি ওম'-এ (O Shanti Om, 2007) তিনি ছিলেন শাহরুখ খানের (Shahrukh Khan) বাবার ভূমিকায়। 
 

Web Desk - ANB | Published : Jan 4, 2022 4:10 PM IST / Updated: Jan 04 2022, 09:49 PM IST

ইনশাআল্লাহ! ২০২৪ সালের লোকসভা নির্বাচনে (Lok Sabha Elections 2024) হেরে যান নরেন্দ্র মোদী (Narendra Modi)। পাকিস্তান থেকে বলছেন বলিউড তারকা শাহরুখ খানের (Shahrukh Khan) 'বাবা'। না, বাস্তব জীবনে তাঁর সঙ্গে শাহরুখ খানের কোনও সম্পর্ক নেই। তবে, ২০০৭ সালে মুক্তি পাওয়া বলিউডি ফিল্ম 'ওম শান্তি ওম'-এ (O Shanti Om, 2007) তিনি ছিলেন শাহরুখ খানের বাবার ভূমিকায়। পাকিস্তান ফিল্ম ইন্ডাস্ট্রির (Pakistani Film Industry) জনপ্রিয় অভিনেতা জাভেদ শেখ (Javed Shaikh)। ভারত ও পাকিস্তান সাংস্কৃতিক যোগাযোগের বিষয়ে উদ্বেগ প্রকাশ করে তিনি বলেছেন, যে তিনি চান ২০২৪ সালে নরেন্দ্র মোদী সরকার ক্ষমতা থেকে চলে যাক। তাহলেই ভারত-পাকিস্তান সম্পর্কের উন্নয়ন ঘটবে, এমনটাই দাবি করেছেন তিনি। 

সম্প্রতি একটি পডকাস্টে সাক্ষাতকার দিতে গিয়ে জাভেদ শেখ বলেছেন, পাকিস্তানের ফিল্ম ইন্ডাস্ট্রির লোকেরাও চায় ২০২৪ সালে নরেন্দ্র মোদী হারুন। তাঁর মতে, ভারত পাকিস্তান সাংস্কৃতিক সম্পর্কের যে অবনতি ঘটেছে, তার কারণ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি জানান, পাকিস্তানের ফিল্ম ইন্ডাস্ট্রি চায়, মোদীকে ২০২৪ সালে ক্ষমতা থেকে চলে যাক। তাহলেই দুই দেশের সম্পর্ক সহজ হবে এবং দুই দেশের শিল্পীরা আবার একসঙ্গে কাজ করতে পারবেন। তাঁর দাবি বলিউডের (Bollywood) ফিল্মমেকার ও নাট্য পরিচালকরাও পাক প্রতিভাদের নিয়ে কাজ করতে চান। 

আরও পড়ুন - Pak PM Imran Khan: 'যৌন অপরাধ ও দুর্নীতিতে জর্জরিত মুসলিম বিশ্ব', এ কী বললেন ইমরান খান

আরও পড়ুন - প্রেমের টানে অনুপ্রবেশ, মুম্বইয়ে প্রেমিকার কাছে যেতে গিয়ে রাজস্থানে ধরা পড়ল পাক যুবক

আরও পড়ুন - Smriti Irani's daughter engaged: বাগদান করলেন, চেনেন কি স্মৃতি ইরানির মেয়ে শ্যানেল কে

পাকিস্তানে দারুণ জনপ্রিয় বলিউড। আর বলিউডেও অভিনয় করেছেন অনেক পাকিস্তানি অভিনেতা-অভিনেত্রী। তবে গত কয়েক বছরে বলিউডি ফিল্মে পাকিস্তানি অভিনেতাদের সংখ্যা ক্রমে কমছিল। আর ২০১৬ সালের উরি হামলার পর তো বলিউডে কাজ করা নিষিদ্ধই হয়ে গিয়েছে পাক অভিনেতা-অভিনেত্রীদের। তবে জাভেদ শেখ জানিয়েছেন, ওটিটি প্ল্যাটফর্মগুলি আসার পর, বেশ কয়েকজন পাক অভিনেতা সেইসব ডিজিটাল মিডিয়ায় কাজ করছেন। কারণ সেখানে অভিনয় করা থেকে পাক অভিনেতাদের আটকানোর ক্ষমতা নেই মোদী সরকারের। 

তবে, পাকিস্তানি ফিল্ম ইন্ডাস্ট্রির অভিনেতাদের বলিউডে অভিনয় করা বন্ধের পিছনে মোদী সরকারের (Modi Govt) আদৌ কোনও ভূমিকা আছে কিনা, সেই বিষয়টি নিয়ে যথেষ্ট প্রশ্নের জায়গা রয়েছে। ২০১৬ সালে উরিতে জঙ্গি হামলার (Uri Terror Attack 2016) পর, অল ইন্ডিয়া সিনে ওয়ার্কার্স অ্যাসোসিয়েশন (The All Indian Cine Workers Association) বলিউডে পাক শিল্পীদের কাজ করা সম্পূর্ণ নিষিদ্ধ ঘোষণা করেছিলেন। এর সঙ্গে মোদী সরকারে কোনও যোগ ছিল না। জঙ্গিদের যে পাক সেনা (Pakistani Army) ও পাক গুপ্তচর সংস্থা আইএসআই (ISI) নানাভাবে মদত দেয়, তা বারবারই প্রমাণিত হয়েছে। জাভেদ শেখ দাবি করেছেন, মোদী সরকার চায়, পাকিস্তান জঙ্গিদের সঙ্গে হাত মিলিয়ে কাজ করুক। এই বিষয়টিও মোদী সরকারের চাওয়ার উপর কীভাবে নির্ভর করে, তা বোধগম্য হয় না।
 

Read more Articles on
Share this article
click me!