Asianet News BanglaAsianet News Bangla

Smriti Irani's daughter engaged: বাগদান করলেন, চেনেন কি স্মৃতি ইরানির মেয়ে শ্যানেল কে

সদ্য বাগদান করলেন, চেনেন কি স্মৃতি ইরানির (Smriti Irani) মেয়ে শ্যানেল (Shanelle Irani) কে? শাহরুখ খান (Shahrukh Khan) নাম রেখেছিলেন তাঁর।
 

Meet Shanelle Irani, Smriti Irani's daughter who just got engaged ALB
Author
Kolkata, First Published Dec 26, 2021, 1:26 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

২৫ ডিসেম্বর বড়দিনের দিনই বড় খবর দিলেন কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি (Smriti Irani)। ইনস্টাগ্রামে একটি পোস্ট দিয়ে তিনি জানালেন অর্জুন ভাল্লা (Arjun Valla) নামে এক ব্যক্তির সঙ্গে বাগদান করেছেন তাঁর মেয়ে শ্যানেল ইরানি (Shanelle Irani)! স্বাভাবিকভাবেই  তাঁর এই পোস্টটি ঘিরে প্রচুর মানুষ অভিনন্দনমূলক মন্তব্য করেছেন, শুভেচ্ছার জানিয়েছেন। তবে, শ্যানেলকে অনেকেই চেনেন না। কারণ, স্মৃতি ইরানি, নিজে যত বড়ই টেলিভিশন তারকা হোন আর মন্ত্রীই হোন না কেন, নিজের সন্তানদের তিনি বেশিরভাগ সময়ই প্রচারের আলোকবৃত্তের বাইরেই রেখেছেন।

শ্যানেল অবশ্য স্মৃতি ইরানির সত মেয়ে, তাঁর স্বামী জুবিন ইরানি (Zubin Irani) এবং তাঁর প্রথম স্ত্রী মোনা ইরানির (Mona Irani) সন্তান। পরে জুবিন ও স্মৃতির আরও দুই সন্তান হয় - জোহর (Zohr) ও জয়েশ (Zoish)। জোহর এবং জয়েশের কথা তাও স্মৃতি ইরানির ইনস্টাগ্রাম পোস্টে মাঝে মধ্যে জানা গেলেও, শ্যানেল বরাবরই নিজেকে লোকচক্ষুর আড়ালে রেখেছেন। মহারাষ্ট্রের মুম্বই (Mumbai) শহরে তাঁর জন্ম হয়েছিল। জন্মের সঠিক সালটা না জানা গেলেও মনে করা হয়, এখন কুড়ির কোঠার একেবারে শেষ দিকে বয়স তাঁর। মুম্বাইয়ের বাই আভাবাই ফ্রামজি পেটিট গার্লস হাই স্কুল (Bai Avabai Framji Petit Girls’ High School) থেকে বিদ্যালয় শিক্ষার পাট চুকিয়ে তিনি মুম্বাইয়ের নরসি মঞ্জি কলেজ অফ কমার্স অ্যান্ড ইকোনমিক্স (Narsee Monjee College of Commerce and Economics) থেকে স্নাতক ডিগ্রি লাভ করেছিলেন। 

আরও পড়ুন - ভারতীয় মহিলারা কেন স্বামীদের দু'পা পেছনে হাঁটেন, মোক্ষম জবাবে মাতালেন স্মৃতি

আরও পড়ুন - Smriti Irani: ম্যারেজ বিল দেশের মেয়েদের আত্মনির্ভর বানাবে, আশা স্মৃতি ইরানির

আরও পড়ুন - মমতা বন্দ্যোপাধ্যায়ের দুই হাত রক্তমাখা, বিস্ফোরক মন্তব্য স্মৃতি ইরানির

ছোট থেকেই  বিতর্কসভার প্রতি তাঁর খুব আগ্রহ ছিল। বড় হয়ে সেই আগ্রহকেই তিনি পেশায় বদলে নিয়েছেন। সিদ্ধান্ত নেন, আইন ব্যবসা করবেন। প্রথমে মুম্বাইয়ের গভর্নমেন্ট ল কলেজ (Government Law College in Mumbai) থেকে আইন ডিগ্রি অর্জন করেন এবং পরে, আমেরিকার ওয়াশিংটন ডিসির জর্জটাউন ইউনিভার্সিটি ল সেন্টার (Georgetown University Law Centre, Washington DC) থেকে মাস্টার্স অফ ল বা এলএলএম ডিগ্রি লাভ করেন। ২০১২ সালে তিনি দেশে ফিরে এসে মহারাষ্ট্র (Maarashtra) এবং গোয়ার (Goa) বার কাউন্সিলে আইনজীবী হিসেবে নাম নথিভুক্ত করিয়েছিলেন। পরে অবশ্য উইলমারহেল (WilmerHale) নামে এক আন্তর্জাতিক আইন সংস্থায় কাজ নেন। 

অনেকেই জানলে অবাক হবেন, বলিউড সুপারস্টার শাহরুখ খানই (Shahrukh Khan) স্মৃতি ও জুবিন ইরানির মেয়ের নাম রেখেছিলেন 'শ্যানেল'। শাহরুখ এবং জুবিন ইরানির শৈশবের বন্ধু। সেই সূত্রে ইরানি পরিবারের সঙ্গে শাহরুখের খুবই ভাল সম্পর্ক। 

২৫ ডিসেম্বর অর্জুন ভাল্লার সঙ্গে শ্যানেল ইরানির বাগদানের পর, তাঁর মা, স্মৃতি ইরানি নব-দম্পতির খুব সুন্দর কয়েকটি ছবি শেয়ার করেছেন। সঙ্গে স্বভাবসিদ্ধ মজায় লিখেছেন তার ক্যাপশন। অর্জুন ভাল্লা এখন তাঁদের হৃদয়ের মানুষ জানিয়ে স্মৃতি তাঁদের 'পাগলাটে পরিবারে' তাঁকে স্বাগত জানিয়েছেন। সেইসঙ্গে জানিয়েছেন আশীর্বাদ স্বরূপ, তাঁকে এক পাগল শ্বশুরের মোকাবিলা করতে হবে এবং আরও খারাপ হল তাঁর মতো এক শ্বাশুড়ির মোকাবিলা করতে হবে। স্মৃতি তাঁর ক্যাপশন শেষ করেছেন 'ঈশ্বর তোমার মঙ্ল করুন' এই প্রার্থনা করে।
 

Follow Us:
Download App:
  • android
  • ios