বস ও সহকর্মী দুজনের সঙ্গেই প্রেম জমে উঠেছে, সতর্ক হন না হলে খারাপ প্রভাব পড়বে চাকরিতে

এক সঙ্গে দুজনকে ডেট (Date) করতে দেখা গিয়েছে অনেককে। আপনিও এই কাজ করে থাকলে এখনই নিজেকে বদলান। না হলে, শুধু অফিসে (Office) বদনাম হবে এমন নয়। চলে যেতে পারে চাকরিও (Job)

Sayanita Chakraborty | Published : Dec 20, 2021 1:53 PM IST / Updated: Dec 20 2021, 07:25 PM IST

বসকে (Boss) নিয়ে তুমুল অশান্তি হচ্ছে রাহুলের সঙ্গে। দুজনে এক অফিসেই (Office) কাজ করেন। সম্পর্কটা প্রায় ৭-৮ মাসের। চাকরিতে যোগ দেওয়ার কয়েক মাসের মধ্যেই রাহুলের প্রেমে পড়েছেন। রাহুলের সঙ্গে আপনার সম্পর্কের ব্যাপারে এখনও পর্যন্ত কেউ আঁচ করতে পারেনি। সতর্কভাবে দুজনে প্রেমটা (Love) গোপন করছেন। এতদিন সব ঠিক থাকলেও আজকাল খুব অশান্তি হচ্ছে। এর কারণ আপনা বস। আজকাল বসের সঙ্গে আপনার সম্পর্কটা একটু অন্য মোড় নিচ্ছে তা বুঝতে পারছেন। তিনি আপনার প্রতি আকৃষ্ট। এদিকে রাহুল আপনার ভালোবাসা। চাকরি বাঁচাতে বসের কথা শুনছেন। আর তার খারাপ প্রভাব পড়ছে ব্যক্তিগত জীবনে (Personal Life)। এমন ঘটনা ঘটে অনেকেরই সঙ্গে। এক সঙ্গে দুজনকে ডেট (Date) করতে দেখা গিয়েছে অনেককে। আপনিও এই কাজ করে থাকলে এখনই নিজেকে বদলান। না হলে, শুধু অফিসে (Office) বদনাম হবে এমন নয়। চলে যেতে পারে চাকরিও (Job)।

বসের (Boss) সঙ্গে প্রেম নতুন কথা নয়। সব ক্ষেত্রে যে সম্পর্কটা খারাপ হয়, তাও নয়। এমন বহু জনকে দেখা গিয়েছে, যারা বসের সঙ্গে সম্পর্কে জড়িয়ে পরে বিয়ে (Marriage) করেছেন। তাই সবার আগে নিজের কাছে পরিষ্কার হন, আপনার সঙ্গে বসের সম্পর্কটা কী। শুধু চাকরি বাঁচানোর জন্য সম্পর্ক রাখা উচিত নয়। সত্যি যদি, দুজনের মধ্যে প্রেম থাকে, তাহলে অবশ্যই সম্পর্ক থাকুন। তা না হলে নয়। 

অফিস কলিগের (Office Colleagues) সঙ্গে প্রেম করেন। এদিকে বসের মন জুগিয়ে চলতে প্রায়শই তার সঙ্গে ঘুরতে যাচ্ছেন। এমন করলে আপনারই বদনাম হবে। অফিসে যোগ দেওয়ার পর প্রথম থেকেই আপনার আচরণ নিয়ে সতর্ক থাকুন। এমন কোনও আচরণ করবেন না, যাতে আপনাকে কেউ ভুল বোঝে। যে সম্পর্কে আছেন, সেই সম্পর্কের প্রতি সততা বজায় রাখুন। 

আরও পড়ুন: Obsessive Love Disorder: প্রেমিকের ওভার পজেসিভ স্বভাব দিনে দিনে বাড়ছে, অবসেসিভ লাভ ডিসঅর্ডারে ভুগছে না তো

আরও পড়ুন: Gay Couple Marriage: হায়দরাবাদে গাঁটছড়া বাঁধলের দুই যুবক, তেলেঙ্গানায় প্রথম অনুষ্ঠিত হল সমকামী বিবাহ

একই অফিসে এক সঙ্গে দুজনের সঙ্গে প্রেম (Love) করলে, তা জানাজানি হতে বাধ্য। এতে আপনারই বদনাম হবে। অনেক জায়গায়, এমন কারণের জন্য চাকরিও যেতে দেখা গিয়েছে। তাই ভুল পথে যাওয়ার আগে সতর্ক থাকুন। তা না হলে, নিজেই সমস্যায় পড়বেন। 

বসের সঙ্গে সম্পর্কটা কাজ কেন্দ্রীক। চাকরি বাঁচাতে ভুল পথ বেছে না নেওয়াই ভালো। এতে নিজেরই ক্ষতি। তার চেয়ে বরং, কাজ করুন। সকলের সঙ্গে প্রফেশনাল (Professional) সম্পর্ক বজায় রাখুন। বসের আচরণে খারাপ ইঙ্গিত পেলে হিউম্যান রিসোর্স (Human Resources) বিভাগের সঙ্গে কথা বলুন। 
 

Share this article
click me!