এই কয়টি ভুলে ভেস্তে যেতে পারে ভ্যালেন্টাইন্স ডে-র ডেটিং, জেনে নিন কী কী

প্রথম ভ্যালেন্টাইন্স ডে ডেটিং স্পেশ্যাল করে তুলতে প্রস্তুতি চলেছে বহুদিন ধরে। কোথায় যাবে, কী পরবেন, কী উপহার দেবেন, সবই অনেক আগে থেকে ঠিক হয়ে গিয়েছে। তবে, এই সবের পরেও ভেস্তে যেতে পারে ভ্যালেন্টাইন্স ডে ডেটিং। আজ রইল কয়টি টোটকা (Tips)। ডেটিং-এ যাওয়ার আগে মাথায় রাখুন কয়টি জিনিস।  

Sayanita Chakraborty | Published : Feb 14, 2022 9:55 AM IST / Updated: Feb 14 2022, 03:27 PM IST

আর্চি আর আহেলির প্রেম সদ্য শুরু হয়েছে। সোশ্যাল মিডিয়ায় আলাপ দুজনের। এবছর ভ্যালেন্টাইন্স ডে-তে (Valentine’s Day)  প্রথম ডেটিং (Dating) করবে তারা। সম্পর্কের প্রথম ভ্যালেন্টাইন্স ডে ডেটিং স্পেশ্যাল করে তুলতে প্রস্তুতি চলেছে বহুদিন ধরে। কোথায় যাবে, কী পরবেন, কী উপহার দেবেন, সবই অনেক আগে থেকে ঠিক হয়ে গিয়েছে। তবে, এই সবের পরেও ভেস্তে যেতে পারে ভ্যালেন্টাইন্স ডে ডেটিং। আজ রইল কয়টি টোটকা (Tips)। ডেটিং-এ যাওয়ার আগে মাথায় রাখুন কয়টি জিনিস।  

সঠিক সময় (Time) পৌঁছাবেন ডেটে। হাতে সময় নিয়ে বাড়ি থেকে বের হন। রাস্তায় যানজট থাকতেই পারে। তবে, খুব আগে পৌঁছে যাবেন না যেন। এমন সময় বের হন, যাতে পৌঁছাতে দেরি না হয়। 

ভ্যালেন্টাইন্স ডে-তে (Valentine’s Day) তার চোখে সুন্দর হয়ে উঠতে হয়তো মোটা অঙ্কের টাকা খরচ করে পোশাক কিনেছেন। তবে, এই পোশাকের আপনি স্বচ্ছন্দ্য বোধ করছেন তো? কোনও পোশাকে আপনাকে কতটা সুন্দর লাগছে আর আপনি কতটা স্বচ্ছন্দ্য সেটা গুরুত্বপূর্ণ। তাই এমন পোশাক পরে যা আপনি ক্যারি করতে পারবেন। তা না হলে, সারাদিন পোশাক ঠিক করতে গিয়ে দিন কেটে যাবে। 

হতেই পারে আপনি আগে কোনও সম্পর্কে ছিলেন। প্রাক্তন প্রেমিকের (Ex Lover) প্রসঙ্গ আজ তোলার দরকার নেই। আজ যার সঙ্গে ডেটিং-এ এসেছেন তার সঙ্গে উপভোগ করুন। অতীতের প্রসঙ্গ তুলে আনন্দ নষ্ট করবেন না। এতে বিপরীতে থাকা মানুষটির মনে আপনার প্রসঙ্গে ভুল ধারণা জন্মাতে পারে। 

মিথ্যা (Lie) বলবেন না ডেটিং-এ গিয়ে। কোনও প্রসঙ্গে বাড়িয়ে বলবেন না। ডেটিং-এ যা যা বিষয় আলোচনা হবে, সব বিষয় সঠিক তথ্য দিন। যদি ভবিষ্যতে এই সম্পর্ক বজায় থাকে, তাহলে এই মিথ্যার জন্য সমস্যায় পড়তে পারেন। তাই যা বলবেন, ভেবে চিন্তে বলুন। 

ডেটিং-এ গিয়ে সব খরচ প্রেমিক বহন করবে এমন নয়। অর্ধেক খরচ দেওয়ার প্রস্তাব দিতে পারেন। এতে আপনার প্রতি তার শ্রদ্ধা বাড়বে। তাই ডেটিং-এ গিয়ে কিপ্টেমি করবেন না। মনে রাখবেন, এটাই সুযোগ তাকে ইমপ্রেস করার। 

বাড়ি ফেরা আগে ডেটিং (Dating) কেমন ছিল তা জানান। প্রশংসা করতে ভুলবেন না। ডেটিং-এর মূলত কোন সময়টা বেশি উপভোগ করেছেন তা জানান। আপনার মনের কথা মুখে বলুন। তা না হলে আপনার প্রসঙ্গে তার ভুল ধারণা তৈরি হতে পারে। 

আরও পড়ুন: ভ্যালেন্টাইন্স ডে-র ডেটিং হোক একেবারে অন্য রকম, রইল কয়টি অভিনব আইডিয়া

আরও পড়ুন: ভ্যালেন্টাইনস ডে পালনের নানা মজার রীতি রয়েছে বিশ্বের বিভিন্ন দেশে, জেনে নিন উল্লেখযোগ্য নিয়মগুলি

আরও পড়ুন: লাল জাম্পস্যুট নাকি লাল ওয়ান পিস- বেছে নেবেন কোন ধরনের পোশাক, রইল টিপস
 

Share this article
click me!