অতিরিক্ত হস্তমৈথুনই কি সঙ্গমের পথে বাঁধা হয়ে দাঁড়াচ্ছে, কোন বিপদ অপেক্ষা করছে জানেন

যৌনমিলন শুধু শারীরিকই নয়, মানসিক দিক থেকেও রিলেশনশিপকে আরও মজবুত করে তোলে। তবে সঙ্গমের সময়টুকু শুধু নিজেদের  এবং পরমুহূর্তে বিষয়টা থেকে বেরিয়ে যাওয়া, এটাই কিন্তু ঠিক নয় বলে জানাচ্ছেন বিশেষজ্ঞরা। শারীরিক মিলনের পরেও এমন কিছু বিষয়ের দিকে খেয়াল রাখা উচিত, যাতে সম্পর্ক আরও দৃঢ় ও ভালবাসার হয়।  ১৮ থেকে ৪০ বছর পর্যন্ত ছেলে-মেয়েরা উভয়েই হস্তমৈথুনে আসক্ত হয়ে পড়ছেন। অতিরিক্ত হস্তমৈথুন করলে পড়তে পারেন চরম বিপদে। 
 

Riya Das | Published : Aug 6, 2022 8:57 AM IST

সম্পর্ককে মজবুত করতে মানসিক ভাবে সংযুক্তির বিশেষ প্রয়োজন। যৌনমিলন শুধু শারীরিকই নয়, মানসিক দিক থেকেও রিলেশনশিপকে আরও মজবুত করে তোলে। তবে সঙ্গমের সময়টুকু শুধু নিজেদের  এবং পরমুহূর্তে বিষয়টা থেকে বেরিয়ে যাওয়া, এটাই কিন্তু ঠিক নয় বলে জানাচ্ছেন বিশেষজ্ঞরা। শারীরিক মিলনের পরেও এমন কিছু বিষয়ের দিকে খেয়াল রাখা উচিত, যাতে সম্পর্ক আরও দৃঢ় ও ভালবাসার হয়।  ১৮ থেকে ৪০ বছর পর্যন্ত ছেলে-মেয়েরা উভয়েই হস্তমৈথুনে আসক্ত হয়ে পড়ছেন। অতিরিক্ত হস্তমৈথুন করলে পড়তে পারেন চরম বিপদে। 

সম্প্রতি সমীক্ষায় দেখা গেছে ,অতিরিক্ত যৌন তৃপ্তির জন্যই এই পথ বেছে নিচ্ছেন ছেলে-মেয়েরা। যার ফলে কঠিন রোগের শিকার হচ্ছেন অজান্তেই,  কীভাবে মুক্তি পাবেন এই অভ্যেস থেকে, জেনে নিন কী বলছেন বিশেষজ্ঞরা। যৌন সম্পর্ক নিয়ে অনেকেরই অনেকরকমের ফ্যান্টাসি রয়েছে। সঙ্গমের সময়টাতে ছেলে হোক কিংবা মেয়ে দুজনেই পুরো সময়টাতে একান্তভাবে কাটাতে চান। অনেকেই উদ্দাম যৌন মিলন পছন্দ করেন। কিন্তু তারপরেও যৌনতৃপ্তি মেটাতে হস্তমৈথুনে আসক্ত হয়ে পড়েন। জানেন কি, অতিরিক্ত হস্তমৈথুন করলে কঠিন রোগের শিকার হতে পারেন অজান্তেই। 

 


যৌন সম্পর্ক নিয়ে অনেকেরই অনেকরকমের ফ্যান্টাসি রয়েছে। সঙ্গমের সময়টাতে ছেলে হোক কিংবা মেয়ে দুজনেই পুরো সময়টাতে একান্তভাবে কাটাতে চান। অনেকেই উদ্দাম যৌন মিলন পছন্দ করেন। কিন্তু অনেক সময়েই মিলনের সময় একাধিক সমস্যায় পড়েন দম্পত্তিরা। যৌনমিলন শুধু শারীরিকই নয়, মানসিক দিক থেকেও রিলেশনশিপকে আরও মজবুত করে তোলে। শারীরিক মিলনের সময় এমন কিছু বিষয়ের দিকে খেয়াল রাখা উচিত, যাতে ভালবাসা আরও সুদৃঢ় হয়।যৌনতা নিয়ে একটা ট্যাবু, ছুৎমার্ক রয়েই গেছে। সহবাস-মিলন নিয়ে নানা ধরনের ভাবনা কাজ করে ভারতীয় মহিলাদের মাথায়। যৌনসম্পর্ককে অনেকেই পাপ বলে মনে করেন। যার ফলে আখেরে শরীরের ও মনের দুইয়েরই ক্ষতি হয়। গবেষণা বলছে, সুস্থ জীবন-যাপনের জন্য  যৌনমিলন করা অত্যন্ত জরুরি। যৌনতায় বিভিন্ন রকমের নিউরোট্রান্সমিটার রয়েছে যা শুধু  মস্তিষ্কের নয়, বরং শরীরের অন্যান্য অঙ্গের উপর সুপ্রভাব বিস্তার করে।  বিশেষজ্ঞদের মতে,একদিনেই এই অভ্যাস ত্যাগ করা সম্ভব নয়। তাই প্রথমেই নিজের কাছে প্রমিস করুন। ধীরে ধীরে বন্ধ করুন। পর্নোগ্রাফি দেখা সবার আগে বন্ধ করুন। মাথার মধ্যে হস্তমৈথুনের কথা আসলেই তার বদলে ভাল সিনেমা দেখুন। যতটা পারবেন একা না থেকে পরিবারের সঙ্গে সময় কাটানোর চেষ্টা করুন। প্রেমিকের সঙ্গে সেক্স চ্যাটে আসক্ত থাকলে তা সঙ্গে সঙ্গে বন্ধ করে দিন।  একা ঘুমানো বন্ধ করে প্রয়োজনে কাউকে নিয়ে ঘুমোন। আর এতেও যদি সমস্যা না কমে, তাহলে চিকিৎসকের পরামর্শ নিন।


 

Share this article
click me!