Relationship Tips: প্রেমিকের এই ৫ আচরণ দেখলে সতর্ক হন, এগুলো Dominating Nature এর পরিচয়

সুযোগ পেলেই দেখা করা, রেস্তোরাঁয় যাওয়া, সিনেমা দেখা-সবই হয়। একে অন্যকে ভালো করেই বোঝেন। কিন্তু, তা সত্ত্বেও প্রায়শই অশান্তি বাঁধে। সে আপনার সব ব্যাপারে হস্তক্ষেপ করে। প্রেমিকের মধ্যে এই কয়টি আচরণ (Attitude) দেখলে সতর্ক হন। বুঝবেন সে আপনাকে চালনা করতে চায়।    

Sayanita Chakraborty | Published : Jan 18, 2022 12:47 PM IST / Updated: Jan 18 2022, 06:20 PM IST

সম্পর্কটা প্রায় চার বছরের। কলেজ (College) থেকে আলাপ। এখন দুজনেই আলাদা আলাদা অফিসে চাকরি করেন। কেরিয়ারের স্ট্রাগেল (Struggle) পিরিয়ড চলছে। তবে, এ সবের মাঝে প্রেমটা টিকে আছে। সুযোগ পেলেই দেখা করা, রেস্তোরাঁয় যাওয়া, সিনেমা দেখা-সবই হয়। একে অন্যকে ভালো করেই বোঝেন। কিন্তু, তা সত্ত্বেও প্রায়শই অশান্তি বাঁধে। প্রেমিকের কিছু আচরণের জন্য অশান্তি। সম্পর্কে জড়ানোর পর থেকে আপনার জীবনে সব ব্যাপারে যেন সে হস্তক্ষেপ করেছে। মাঝে মাঝে বড্ড পরাধীন লাগে। ভবিষ্যতে কি হবে, তা নিয়ে চিন্তা হয়। এমন অনেকে আছে যাদের ডমিনেট (Dominate) করা বা চালনা করা বা কর্তৃত্ব ফলানোর মানসিকতা (Mentality) থাকে। এমন ছেলের সঙ্গে প্রেম করা গেলেও সংসার করা কিন্তু বেশ কঠিন। প্রেমিকের মধ্যে এই কয়টি আচরণ দেখলে সতর্ক হন। বুঝবেন সে আপনাকে চালনা করতে চায়।    

প্রেমিকের পজেজিভ আচরণ কম- বেশি সব মেয়েই পছন্দ করে। প্রেমিক একটু পজেজিভ হতেই পারে। ভালোবাসলেই তো এমন আচরণ হবে, কিন্তু অধিক হলে সতর্ক হন। অধিক পজেজিভ মানসিকতা থেকেই সন্দেহ দেখা দেয়। যা মুহূর্তে সম্পর্ক শেষ করে দিতে পারে। 

আপনার সব বিষয় প্রেমিক কি নাক গলায়? সব ব্যাপারে মন্তব্য করে? সামান্য স্পেশ টুকুও দেয় না? তাহলে সম্পর্কটা নিয়ে ভাবার প্রয়োজন। যতই সম্পর্কে থাকুন না কেন, একে অন্যকে স্পেশ (Space) দেওয়া দরকার। নিজের ব্যক্তিগত জীবন থাকার খুব প্রয়োজন। প্রেমিক যদি আপনার সব ব্যাপারে হস্তক্ষেপ করে, তাহলে বুঝবেন সে আপনার প্রতি কর্তৃত্ব ফলাতে চায়। এক্ষেত্রে সতর্ক হন। 

অনেকে অন্যের সমালোচনা করতে ভালোবাসে। যদি ভালোবাসার মানুষটি সব সময় আপনার চারপাশের সকলের সমালোচনা (Gossip) করে, তাহলে বুঝবেন সে কাউকে পছন্দ করছে না। অথবা সকলকে নিয়ে আপনার ধারণা জানতে চাইছে। 

আপনি তার জন্য ঘন্টার পর ঘন্টা অপেক্ষা করবেন, আপনি তার সঙ্গে দেখা করতে সে যেখানে বলবে সেখানে যাবেন, আপনার সকল সমস্যা ভুলে তার কথা ভাববেন- কারও থেকে এমন আশা করা মোটেও স্বাভাবিক নয়।  

আরও পড়ুন: Relationship Tips: অফিসের অশান্তি প্রভাব ফেলছে দাম্পত্য জীবনে, জেনে নিন কী করবেন

আরও পড়ুন: নানান অজুহাতে বারে বারে ফোন করছে EX, জেনে নিন কী কী কারণে আসতে পারে ফোন

সম্পর্কে ঝগড়া হতেই পারে। যে কোনও বিষয়ে সমস্যাও হতে পারে। কিন্তু, সব ঝামেলার শেষে কি আপনাকে দোষ দেওয়া তার স্বভাব। যাই খারাপ হয়, তার জন্য আপনাকে দায়ি করা হয়? এমন হলে বুঝবেন সে ডমিনেট (Dominate) করতে চায় আপনাকে। যাদের চালনা করা বা কর্তৃত্ব ফলানোর মানসিকতা আছে, তারা এমন করে থাকেন। এক্ষেত্রে, ভবিষ্যতে সংসার বাঁধার আগে ভাবনা চিন্তা করুন। 
 

Share this article
click me!