Missing Ex After Marriage: বিয়ের পর প্রাক্তন প্রেমিককে বারে বারে মনে পড়ছে, সমস্যা সমাধানে কাজে আসবে এই টোটকা

প্রেম ভাঙার (Breakup) বহু বছর পর বিয়ে করেছেন। প্রাক্তনের (Ex) সঙ্গে কোনও রকম যোগাযোগও নেই। এদিকে হঠাৎ বিয়ের পর বার বার তার সেই প্রাক্তন প্রেমিকের কথা মনে আসছে। বহু বছর যোগাযোগ নেই। তাও কেন এমন হচ্ছে ভেবে পাচ্ছে না। এই সমস্যায় অনেকেই পড়ে থাকেন। জেনে নিন কী করবেন।   

Sayanita Chakraborty | Published : Jan 9, 2022 9:43 AM IST / Updated: Jan 09 2022, 03:18 PM IST

সম্পর্কটা ছিল কলেজে পড়ার সময়। একই কলেজে পড়ত আর্য ও রিয়া। তখনই প্রেম। শুরুতে সম্পর্ক ভালোই ছিল। কলেজ পাশ করার পর যে যার জীবনে লড়াই শুরু করে। দুজনের আলাদা আলাদা পেশা। ফলে, সময় অ্যাডজাস্ট করতে একটা সমস্যা হত। ধীরে ধীরে সমস্যা বাড়ত শুরু করে। রোজ ঝগড়া, অশান্তি। প্রায় ৪ বছর পর ব্রেকআপ হয়। এরপর বহু বছর কেটে গিয়েছে। আর কারও মধ্যে যোগাযোগ নেই। সদ্য বিয়ে করেছে রিয়া। বিয়েটা সম্বন্ধ (Arrange) করে। বিয়ের আগে প্রায় ৬ মাস মেলামেশা করেছে। তারপর বিয়ে। দুই পরিবারে খুশি তাদের নিয়ে। দুজনেরও মানিয়ে নিতে তেমন সমস্যা হয় না। অফিস (Office), সংসার (Family) চলছে দিব্যই। কিন্তু, শেষ ১ মাস হল মেজাজ ঠিক নেই রিয়ার। বার বার তার সেই প্রাক্তন প্রেমিকের কথা মনে আসছে। বহু বছর যোগাযোগ নেই। তাও কেন এমন হচ্ছে ভেবে পাচ্ছে না। এই সমস্যায় শুধু রিয়ে নয়, অনেকেই পড়ে থাকেন। জেনে নিন কী করবেন।   

কোন ঘটনায় তার কথা মনে আসছে সেটা বোঝার চেষ্টা করুন। কেন এত বছর পর তাকে মিস (Miss) করছেন সেটা ভেবে দেখুন। হতেই পারে, আপনি আপনার স্বামীর মধ্যে প্রাক্তন প্রেমিককে খোঁজার চেষ্টা করছেন। এই কারণে তাকে মিস করতে পারেন, বা তার কথা মনে করতে পারেন। এমন হলে নিজেকে বোঝান। ঘনিষ্ঠ কোনও বন্ধুর সঙ্গে এই প্রসঙ্গে আলোচনা করতে পারেন। 

কেন ব্রেকআপ (Breakup) হয়েছিল সেটা মনে করার চেষ্টা করুন। সেই সম্পর্কে যে আর ফিরে যাওয়া সম্ভব নয়, তা নিজেকে বোঝান। প্রয়োজনে তার খারাপ জিনিসগুলো মনে করুন, দেখবেন আর মনে আসবে না। প্রাক্তন প্রেমিকের কথা মনে এলে নিজের মাইন্ড পরিবর্তন করুন।  

বরকে সময় দিন। তাকে বোঝার চেষ্টা করুন। তার সঙ্গে একান্তে সময় কাটান। দুজনের সম্পর্ক মজবুত করুন। এক সঙ্গে ঘুরতে যান, সিনেমা (Cinema) দেখুন, ভবিষ্যতের পরিকল্পনা করুন। তার মধ্যে প্রাক্তনকে খোঁজার চেষ্টা করবেন না। এতে পরিস্থিতি আরও জটিল হবে। 

আরও পড়ুন: ডেটিং থেকে ফিরে নিজেকে এই কয়টি প্রশ্ন করুন, নতুন সম্পর্কে যাওয়ার আগে কয়টি জিনিস মনে রাখা প্রয়োজন

আরও পড়ুন: Relationship Tips: গতবছর লকডাউন কেটে সাংসারিক কলহে, এবার আগে থেকে সতর্ক হন, মেনে চলুন এই কয়টি টিপস
 
বন্ধুদের সঙ্গে দেখা করুন। আড্ডা দিন। হতেই পারে আপনি নিজের জীবনে একঘেঁয়ে অনুভব করছেন,তা প্রাক্তন প্রেমিকের (Ex) কথা মনে আসছে। তাই মজা করুন, দেখবেন মন ভালো থাকবে। সারাদিনের ব্যস্ততা থেকে সময় বের করুন। নিজেকে সময় দিন। নিজের কোনও শখ পূরণ করুন। সময় ভালো কাটবে। 

Share this article
click me!