Asianet News BanglaAsianet News Bangla

Relationship Tips: গতবছর লকডাউন কেটে সাংসারিক কলহে, এবার আগে থেকে সতর্ক হন, মেনে চলুন এই কয়টি টিপস

গত বছর কারও কারও ক্ষেত্রে সাংসারিক সমস্যা (Family Problems) চরম মাত্রায় পৌঁছে গিয়েছিল। তবে আর নয়। এবার আগে থেকে সতর্ক হন। দাম্পত্য কলহ বাঁধার আগেই সতর্ক থাকুন। এই কয়টি টিপস মেন চলুন।

Way to maintain good relationship with wife in lockdown
Author
Kolkata, First Published Jan 7, 2022, 12:21 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

২০২০ সালের মার্চ থেকে লকডাউন (Lockdown) শুরু হয়েছে ভারতে। প্রথমে নির্দিষ্ট দিনের জন্য লকডাউন শুরু হলেও, পরে তা চলেছে তিন মাস। এই সময় ঘরে বেস অফিস, ঘরে থেকে স্কুল, এমনকী সমস্ত কাজই হয়েছে বাড়ি বসে। চারিদিকে করোনা আক্রান্তের খবর, তার ওপর বাড়ি থাকার নতুন অভিজ্ঞতা, সব মিলিয়ে কেটেছে বহুদিন। এই সময় সকলের স্মৃতি যদিও ভালো ছিল না। তার প্রমাণ মিলেছিল সোশ্যাল মিডিয়ার (Social Media) বিভিন্ন মিমে। দাম্পত্য কলহ নিয়ে বহু মিম বেরিয়েছিল। এটা যে ছিল শুধু রসিকতা তা নয়। কিছুটা হলেও বাস্তব। সে সময় বহু দাম্পত্য কলহ দেখা গিয়েছে। কারও কারও ক্ষেত্রে সমস্যা চরম মাত্রায় পৌঁছে গিয়েছিল। তবে আর নয়। এবার আগে থেকে সতর্ক হন। দাম্পত্য কলহ বাঁধার আগেই সতর্ক থাকুন। এই কয়টি টিপস মেন চলুন। 

এখন রাজ্যে চলছে আংশিক লকডাউন (Lockdown)। অনেক জায়গায় কনটেইনমেন্ট জোন করে দেওয়া হয়েছে। ফলে বাড়ি থাকতে বাধ্য সকলেই। প্রাণ বাঁচাতে এই সময় বাড়ি থাকাটাই সুস্থ মানসিকতা পরিচয় বলে মনে করছেন সকলে। এই পরিস্থিতি বোঝার চেষ্টা করুন। যে কোনও পরিস্থিতি মানিয়ে নিতে শিখুন। এই করোনার খারাপ প্রভাব আপনার আয়ের ওপর পড়তেই পারে। তাই মাথা ঠান্ডা রাখুন। চিন্তায় আছেন বলে, কারও সঙ্গে খারাপ ব্যবহার করলেন তা ঠিক নয়। পরিস্থিতির সঙ্গে সব ঠিক হবে, এই আশা রাখা দরকার। তা না হলে, সাংসারিক অশান্তি বাঁধবেই। 


সবকিছু ভারসাম্য বজায় রাখুন। লকডাউনে বাড়ি থেকে চলছে অফিস। তাই সারাদিন ল্যাপটপ (Laptop) নিয়ে কাটালেন এমন করা উচিত নয়। সব কিছুর মধ্যে ভারসাম্য বজায় রাকুন। কাজের চাপ যতই থাকুন, তা নির্দিষ্ট সময় শেষ করুন। পরিবারকে সময় দিন। তা না হলে, অশান্তি হওয়া স্বাভাবিক। 

যৌনতা গুরুত্ব পাক এই লকডাউনে (Lockdown)। দাম্পত্য জীবনে যৌনতার (Sex) একটা বিশাল ভূমিকা আছে। এই সময় শারীরিক সম্পর্ককে গুরুত্ব দিন। দুজনে সময়টা উপভোগ করুন। এতে আপনাদের সম্পর্ক আরও মজবুত হবে। 

আরও পড়ুন: এই চার অভ্যেস আজই বদল করুন, আপনার ব্যক্তিত্বের খারাপ প্রভাব ফেলছে এগুলো

আরও পড়ুন: প্রেমের খারাপ প্রভাবে দেখা দিচ্ছে মানসিক চাপ, বুঝবেন কী করে সম্পর্ক মানসিক স্বাস্থ্যের ওপর প্রভাব ফেলছে

হতাশ হবেন না। সারাদিন করোনার খবর দেখে আতঙ্কগ্রস্ত হবেন না। এতে মানসিক চাপ দেখা দিতে পারে। এর খারাপ প্রভাব পড়বে সংসারে। তাই সারাদিন খবরের চ্যানেল না দেখে, বাকি কাজও করুন। মন ভালো রাখার জন্য গান (Music) শুনুন, গল্পের বই (Books) পড়ুন। মন ভালো থাকলে, সকলের সঙ্গে সম্পর্ক ভালো থাকবে। 
 
 

Follow Us:
Download App:
  • android
  • ios