Asianet News BanglaAsianet News Bangla

ডেটিং থেকে ফিরে নিজেকে এই কয়টি প্রশ্ন করুন, নতুন সম্পর্কে যাওয়ার আগে কয়টি জিনিস মনে রাখা প্রয়োজন

ডেটিং (Dating) থেকে ফিরে আপনার মনে নানান প্রশ্ন ঘুরছে। ছেলেটি এমনিতে খারাপ নয়, দুজনের গল্পও হয় জমিয়ে, তবে সম্পর্কে যাওয়াটা কি উচিত হবে? এটাই ভেবে চলেছেন। ডেটিং-এর পর নিজেকে মনের কথা বোঝা খুব দরকার। জেনে নিন নিজেকে কী কী প্রশ্ন করবেন।  

Question to ask yourself after your first dating
Author
Kolkata, First Published Jan 8, 2022, 8:24 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

আলাপ হয়েছিল একটা ডেটিং অ্যাপে (Dating App)। চ্যাটিং (Chatting), ফোন কল (Phone Call), ভিডিও কল (Video Call) সবই হয়েছে। এবার দেখা করার পালা। বড়দিনের সময় ছুটিতে একদিন বেরিয়েছিলেন দুজন। দুজনেই কলকাতার মধ্যে থাকেন। বাড়ির দূরত্ব থাকলেও দেখা করতে তেমন সমস্যা হয়নি। রেস্তোরাঁ গিয়ে কাটিয়েছেন অনেকটা সময়। তারপর পার্কে (Park) বসেও হয়েছে গল্প। দিনটা ভালো কাটলেও ডেটিং (Dating) থেকে ফিরে আপনার মনে নানান প্রশ্ন ঘুরছে। ছেলেটি এমনিতে খারাপ নয়, দুজনের গল্পও হয় জমিয়ে, তবে সম্পর্কে যাওয়াটা কি উচিত হবে? এটাই ভেবে চলেছেন। ডেটিং-এর পর নিজেকে মনের কথা বোঝা খুব দরকার। জেনে নিন নিজেকে কী কী প্রশ্ন করবেন।  

সত্যিই কি সময়টা উপভোগ (Enjoy) করেছি কি না নিজেকে প্রশ্ন করুন। যতটা সময় এক সঙ্গে ছিলেন, পুরো সময়টা কেমন লাগল। সত্যিই ভালো লাগল নাকি জোড় করে ভালো লাগানোর চেষ্টা করলেন। 

তার সঙ্গে কথার বলার কোনও আগ্রহ (Interest) পাচ্ছেন কি না সে বিষয় ভেবে দেখুন। তার সঙ্গে প্রথম ডেটে কী কী বিষয় আলোচনা করলেন, সেগুলো মনে করুন। সেই সকল বিষয় আপনার পছন্দের কি না ভেবে দেখুন। তারপ্রতি আগ্রহ তৈরি হলে, তবেই সম্পর্ক নিয়ে ভাবুন। তা না হলে, জোড় করে সম্পর্কে যাবেন না। এতে পরে সমস্যা হতে পারে। 

আবার ডেটে (Date) যেতে চান? তার সঙ্গে সময় কাটাতে চান?  নিজের মনকে প্রশ্ন করুন। তার প্রতি কোনও ভালোলাগা তৈরি হলে, তবেই সম্পর্ক নিয়ে চিন্তা করবেন। তা না হলে, বার বার ক্যাজুয়েল ডেটে যাওয়ার প্রয়োজন নেই। এতে পরে সমস্যায় পড়তে পারেন। 

দুজনের কেমিস্ট্রি (Chemistry) নিয়ে চিন্তা করুন। দুজনের মানসিকতার মিল ঘটবে কি না ভাবুন। বোঝাপড়া হতে পারে কিনা সেই নিয়ে ভেবে দেখুন। আপনার মনে কোনও নেতিবাচক চিন্তা এলে সম্পর্কে যাওয়ার দরকার নেই। তার প্রতি ভরসা করতে পারবেন কি না, সে বিষয়ে ভেবে দেখুন।  

আরও পড়ুন: High Heels পরতে চান তবে ব্যালেন্স নিয়ে চিন্তা, মেনে চলুন এই টিপস

ডেটিং থেকে ফিরে কথা বলা বন্ধ করে দিলেন এমন করবেন না। ফিরে প্রতিদিনের মতো কথা বলুন। সে আপনাকে নিয়ে কী ভাবছে সেটা বোঝার চেষ্টা করুন। তার মনের কথা সবার আগে জেনে নিন। তবেই কোনও সিদ্ধান্ত নেবেন। যদি সিদ্ধান্ত নিয়েই থাকেন যে আপ সম্পর্ক এগিয়ে নিয়ে যাবেন না, তা তাকে জানিয়ে দিন।    

Follow Us:
Download App:
  • android
  • ios