স্বপ্নে এসে বারবার ঘুম ভাঙিয়ে দিচ্ছে প্রাক্তন প্রেমিক বা প্রেমিকা, কেন এমনটা হয় জানেন কী

ব্রেকআপ, বিবাহবিচ্ছেদ- যেকোনও ক্ষেত্রেই স্বপ্ন দেখতে পারে কোনও এক ব্যক্তি বা মহিলা। আর আগের প্রেমিক বা প্রেমিকার সম্পর্ক বর্তমান সম্পর্কেই ক্ষেত্রে গভীর প্রতিক্রিয়া ফেলতে পারে। ব্যারেটের কথায় অনেকেই তাঁর প্রাক্তন প্রেমিক বা প্রেমিকাকে সোশ্যাল মিডিয়ায় খুঁজে বেড়ান। 

Web Desk - ANB | Published : Mar 19, 2022 9:03 AM IST

দীর্ঘ দিন আগেই ভেঙে গেছে আপনার ভালোবাসার সম্পর্ক (Love Relation)। দিনান্তে হয়তো একবারও মনে পড়ে না প্রাক্তনীকে (EX Lover)। কিম্বা মাঝে মাঝে অবসরে তার কথা আপনি ভাবেন।  কিন্তু সে যে হঠাৎ রাতে এসে আপনার ঘুম ভাঙিয়ে তা কল্পনাও করেন না। ঠিক এমনটাই হয়েছে আপনার সঙ্গে।  ঘুম ভেঙে গিয়েছিল প্রাক্তন প্রেমিক বা প্রেমিকার স্বপ্ন দেখে। আপনি ভাবতে বসেন কেন এমন হল? তারপরই চিন্তা বাড়তে থাকে- তাহলে এখনও সে রয়েছে আপনার মনের মণিকোঠায়? এক প্রশ্নের উত্তরে এই স্বপ্ন (Dream) দেখার কারণ জানালেন এক বিশেষজ্ঞ। তিনি বলেছেন প্রাক্তন বা প্রাক্তনীর স্বপ্ন দেখার অনেকগুলি কারণ রয়েছে।  দীর্ঘ দিন আগে সম্পর্ক ভেঙে গেলেও পূর্বতন আপনার  স্বপ্নে আসতেই পারে। অনেক সময় সম্পর্ক ছেড়ে বেরিয়ে এলেও সে থেকে যায় আপনার মনে। 

বিশেষজ্ঞের কথায় ব্রেকআপ, বিবাহবিচ্ছেদ- যেকোনও ক্ষেত্রেই স্বপ্ন দেখতে পারে কোনও এক ব্যক্তি বা মহিলা। আর আগের প্রেমিক বা প্রেমিকার সম্পর্ক বর্তমান সম্পর্কেই ক্ষেত্রে গভীর প্রতিক্রিয়া ফেলতে পারে। ব্যারেটের কথায় অনেকেই তাঁর প্রাক্তন প্রেমিক বা প্রেমিকাকে সোশ্যাল মিডিয়ায় খুঁজে বেড়ান। সেখানে সরসারি ফ্রেন্ড লিস্টে তার নাম না থাকলেও মাঝে মাঝেই পূর্বতনের প্রোফাইল ঘাঁটেন। যা বর্তমান সম্পর্কে অনেক সময় প্রভাব ফেলে। 

বিশেষজ্ঞের কথায় অনেক সময়ই পূর্বতনের কথা মনের গোপনে থেকে যায়। আপনি না মনে করলেও সে থেকেই যায়। তাই এজাতীয় সমস্যা দেখা দিতে পারে। তবে এর সঙ্গে মোকাবিলা না করাই শ্রেয়। যে রয়েছে যে থাকতেই পারে আপনার মনের অগচরে। সে-তো আর কাউকে বিরক্ত করছে না। কিন্তু আপনাকে খেয়াল রাখতে প্রাক্তন যেন আপনার বর্তমানে প্রভাব বিস্তার করতে না পারে। 

বিশেষজ্ঞদের কথায় করোনাভাইরাসের এই মহামারির কারণে গত দুই বছরে অনেকটাই বদলে গেছে আমাদের জীবন। যা অতীতের সম্পর্কেও ধাওয়া করেছে। মহামারির এই সময় অনেই ঘরবন্দি অবস্থায় ছিল। যা তাকে আরও নস্টালজিক করে তুলেছে। তাই অতীতের স্মৃতি স্বপ্ন হয়ে ফিরে ফিরে আসছে। বিশেষজ্ঞদের কথায় অতীত সম্পর্কে অতিরিক্ত আবেদন থাকতেই পারে। কারণ নতুন জীবন শুরু করতে গেলে তাতে অভ্যস্ত হতে সময় লাগে। মহামারির এই সময় যা আরও বেশি করে কষ্টকর হয়েছে বলেও জানিয়েছেন তিনি।  
'স্ত্রী মেয়ে নয়', সুপ্রিম কোর্টে বিবাহ বিচ্ছেদের মামলা দায়ের করে স্বামী জানালেন গোপন রোগের কথা

Relationship Tips: অকারণ রাগ ও সন্দেহ করার মানসিকতার বদল করুন, আপনার ভুলেই ভাঙতে পারে সম্পর্ক

আইনকে বুড়ো আঙুল দেখিয়ে সোমার বিবাহ অভিযান, হার মানাচ্ছে সিনেমার গল্পকেও

Share this article
click me!