বাংলাদেশকে ৩১ রান হারিয়ে এসিসি ইমার্জিং এশিয়া কাপ চ্যাম্পিয়ন ভারত

কয়েক মাস পরেই হতে চলেছে পুরুষদের সিনিয়র এশিয়া কাপ। তার আগে মহিলাদের ইমার্জিং এশিয়া কাপ চ্যাম্পিয়ন হল ভারতীয় দল। ফাইনালে সহজেই বাংলাদেশকে হারিয়ে দিল ভারতীয় দল।

Soumya Gangully | Published : Jun 21, 2023 11:44 AM IST / Updated: Jun 21 2023, 06:30 PM IST

বাংলাদেশকে ৩১ রানে হায়িয়ে এশিয়ান ক্রিকেট কাউন্সিল উইমেনস ইমার্জিং এশিয়া কাপ টি-২০ টুর্নামেন্ট চ্যাম্পিয়ন হল ভারতীয় দল। কয়েক মাস আগেই মহিলাদের অনূর্ধ্ব-১৯ টি-২০ বিশ্বকাপ চ্যাম্পিয়ন হয়েছে ভারত। এবার ইমার্জিং এশিয়া কাপও জিতে নিল ভারত। বুধবার অসাধারণ পারফরম্যান্স দেখিয়ে চ্যাম্পিয়ন হল ভারতীয় দল। ফাইনালে ভারতের জয়ে সবচেয়ে বড় অবদান থাকল ৩ স্পিনার শ্রেয়াঙ্কা পাতিল, মন্নত কাশ্যপ ও কণিকা আহুজার। ১৩ রান দিয়ে ৪ উইকেট নেন শ্রেয়াঙ্কা। ২০ রান দিয়ে ৩ উইকেট নেন মন্নত। ২৩ রান দিয়ে ২ উইকেট নেন কণিকা। প্রথমে ব্যাটিং করতে নেমে ৭ উইকেটে ১২৭ রান করে ভারতীয় দল। জবাব ১৯.২ ওভারে ৯৬ রানে অলআউট হয়ে যায় বাংলাদেশ।

বৃষ্টির জন্য ইমার্জিং এশিয়া কাপের বেশিরভাগ ম্যাচই ভেস্তে যায়। ফাইনালের আগে ভারতীয় দল একটি ম্যাচই খেলে। সেই ম্যাচে হংকং এ দলকে হারিয়ে দেয় ভারত। বৃষ্টির জন্য আর কোনও ম্যাচই খেলতে পারেনি ভারতীয় দল। একটি ম্যাচে জয়ের ভিত্তিতেই ফাইনালে পৌঁছে যান তিতাস সাধুরা। অন্যদিকে, প্রথম ম্যাচে মালয়েশিয়াকে ৯৭ রানে হারিয়ে দেয় বাংলাদেশ। ফাইনালের আগে আর একটি ম্যাচেই খেলার সুযোগ পায় বাংলাদেশ। সেই ম্যাচে পাকিস্তানকে ৬ রানে হারিয়ে দেয় বাংলাদেশ। তবে ফাইনালে ভারতের সঙ্গে সুবিধা করতে পারল না বাংলাদেশ। 

বুধবার টসে জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন ভারতের অধিনায়ক শ্বেতা সেহরাওয়াত। ভারতীয় দলের হয়ে সর্বাধিক ৩৬ রান করেন দীনেশ বৃন্দা। ৩০ রান করে অপরাজিত থাকেন কণিকা। ২২ রান করেন ওপেনার ইউ ছেত্রী। ১৩ রান করেন শ্বেতা। ভারতীয় দলের আর কোনও ব্যাটার ২ অঙ্কের রান করতে পারেননি। বাংলাদেশের হয়ে ১৩ রান দিয়ে ২ উইকেট নেন নাহিদা আখতার। ৩০ রান দিয়ে ২ উইকেট নেন সুলতানা খাতুন। ২৬ রান দিয়ে ১ উইকেট নেন সঞ্জিদা আখতার মেঘলা। ১৪ রান দিয়ে ১ উইকেট নেন রাবেয়া খান।

রান তাড়া করতে নেমে শুরু থেকেই নিয়মিত ব্যবধানে উইকেট হারাতে থাকে বাংলাদেশ। মাত্র ৩ জন ব্যাটার ২ অঙ্কের রান করতে সক্ষম হন। সর্বাধিক ১৭ রান করে অপরাজিত থাকেন নাহিদা। ১৬ রান করেন শোভনা মোস্তারি। ১৩ রান করেন সাথী রানি। ১৪ রান দিয়ে ১ উইকেট নেন তিতাস।

আরও পড়ুন-

International Day Of Yoga: আন্তর্জাতিক যোগ দিবসে যোগাভ্যাস সচিন তেন্ডুলকরের

মহেন্দ্র সিং ধোনির প্রতি শ্রদ্ধা, সোশ্যাল মিডিয়ায় ভাইরাল ওয়াল পেন্টিং

Virat Kohli: ক্রিকেট থেকে দূরে থাকলেও শরীরচর্চা অব্যাহত বিরাট কোহলির

Share this article
click me!