মহেন্দ্র সিং ধোনির প্রতি শ্রদ্ধা, সোশ্যাল মিডিয়ায় ভাইরাল ওয়াল পেন্টিং

ভারতীয় ক্রিকেট দল ও আইপিএল-এর সফলতম অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। ভারতকে টি-২০, ওডিআই বিশ্বকাপ জেতানোর পাশাপাশি আইপিএল-এ চেন্নাই সুপার কিংসকে ৫ বার চ্যাম্পিয়ন করেছেন ধোনি।

Soumya Gangully | Published : Jun 21, 2023 7:26 AM IST / Updated: Jun 21 2023, 03:20 PM IST

চেন্নাই সুপার কিংসের অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির অনুরাগী বিনয় গুপ্ত ও নিখিল গুপ্ত। তাঁরা ওয়াল পেন্টিংয়ে ধোনির ছবি ফুটিয়ে তুলেছেন। ম্যাচ জেতার পর ধোনি যেভাবে স্টাম্প তুলে নেন, সেই ছবিই এঁকেছেন বিনয় ও নিখিল। তাঁদের এই ছবি আঁকার ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল। এখনও পর্যন্ত ৮৭ লক্ষেরও বেশি সোশ্যাল মিডিয়া ব্যবহারকারী এই ভিডিও দেখেছেন। এই ওয়াল পেন্টিংয়ের মাধ্যমে ধোনির প্রতি শ্রদ্ধা জানিয়েছেন চেন্নাই সুপার কিংসের সমর্থক বিনয় ও নিখিল। সিএসকে এবারের আইপিএল চ্যাম্পিয়ন হয়েছে। এটা ধোনিদের পঞ্চম খেতাব। মুম্বই ইন্ডিয়ানসের রেকর্ড স্পর্শ করেছে সিএসকে। দলের এই সাফল্যে উচ্ছ্বসিত সিএসকে সমর্থকরা। তাঁরা ধোনিকে কুর্ণিশ জানাচ্ছেন। ধোনিকে শ্রদ্ধা জানানোর জন্য অভিনব পন্থা বেছে নিয়েছেন বিনয় ও নিখিল।

৪১ বছরের ধোনির সম্প্রতি হাঁটুতে অস্ত্রোপচার হয়েছে। তিনি হাঁটুতে চোট নিয়েই এবারের আইপিএল-এর প্রতিটি ম্যাচ খেলেছেন। দলকে চ্যাম্পিয়ন করার পর ধোনি বলেন, তিনি এখনই অবসর নিচ্ছেন না। পরের মরসুমেও খেলতে চান। সেই লক্ষ্যেই ফিট হয়ে উঠতে চাইছেন সিএসকে অধিনায়ক। হাঁটু অস্ত্রোপচারের পর ফিট হয়ে উঠতে কয়েক মাস সময় লাগবে। তবে আগামী মরসুমের আইপিএল-এর আগেই ফিট হয়ে উঠবেন বলে আশা করছেন ধোনি। তিনি ও রোহিত শর্মা যুগ্মভাবে আইপিএল-এর ইতিহাসে সফলতম অধিনায়ক। তবে অবসর নেওয়ার আগে চেন্নাই সুপার কিংসকে ষষ্ঠ খেতাব জেতাতে চান ধোনি

আগামী বছরের আইপিএল-এর জন্য তৈরি হতে ধোনির কাছে ৮-৯ মাস সময় আছে। এর মধ্যে তিনি ফিট হয়ে উঠবেন বলে আশা করছেন অনুরাগীরা। ধোনি বরাবরই লড়াকু। হাঁটুর চোট নিয়েও এবারের আইপিএল-এ ১৬ ম্যাচ খেলে ১০৪ রান করেছেন তিনি। স্ট্রাইক রেট ১৮২.৪৫। কিপিংয়েও বরাবরের মতোই তৎপরতা দেখিয়েছেন সিএসকে অধিনায়ক। সেই কারণেই সিএসকে সমর্থকদের আশা, আগামী মরসুমেও খেলবেন ধোনি।

প্রথম মরসুম থেকেই ধোনিকে কার্যত পুজো করেন সিএসকে সমর্থকরা। অনেকেই ধোনির প্রতি ভালোবাসা ও শ্রদ্ধা থেকে বাড়িতে ছবি এঁকেছেন, রং করেছেন। এবারের আইপিএল শুরু হওয়ার আগে চেন্নাই ও চিপকের রাস্তায় ক্রিকেটারদের ছবি দেখা গিয়েছিল। সেই ধারাই বজায় রেখেছেন নিখিল ও বিনয়। তাঁদের দেখে উৎসাহিত হয়ে উঠেছেন সিএসকে সমর্থকরা। তাঁরা ধোনির প্রতি শ্রদ্ধা জানিয়ে আগামী দিনে আরও নতুন কিছু করার পরিকল্পনা করছেন।

আরও পড়ুন-

করোনার টিকা নিয়েই মৃত্যু শেন ওয়ার্নের! ভারতীয় চিকিৎসকের দাবি ঘিরে চাঞ্চল্য

টেস্ট ক্রিকেটের সেরা বিজ্ঞাপন, এজবাস্টন টেস্ট ম্যাচ দেখে উচ্ছ্বসিত ক্রিকেট দুনিয়া

Virat Kohli: ক্রিকেট থেকে দূরে থাকলেও শরীরচর্চা অব্যাহত বিরাট কোহলির

Read more Articles on
Share this article
click me!