বিশ্বকাপের পরেই জ়িম্বাবোয়ে সফর! অধিনায়ক শুভমান, দল ঘোষণা করল বিসিসিআই

সামনেই রয়েছে জ়িম্বাবোয়ে সফর। আর তার জন্যই ঘোষণা করা হল ভারতীয় দল। দলের অধিনায়ক হচ্ছেন শুভমন গিল।

Subhankar Das | Published : Jun 24, 2024 12:58 PM IST / Updated: Jun 24 2024, 07:00 PM IST

সামনেই রয়েছে জ়িম্বাবোয়ে সফর। আর তার জন্যই ঘোষণা করা হল ভারতীয় দল। দলের অধিনায়ক হচ্ছেন শুভমন গিল।

সোমবার, আসন্ন জ়িম্বাবোয়ে (Zimbabwe) সফরের জন্য ভারতীয় দল (Indian Cricket Team) ঘোষণা করা হল। অধিনায়ক হিসেবে দায়িত্বে থাকবেন শুভমন গিল (Shubman Gill)। চলতি টি-২০ ক্রিকেট বিশ্বকাপ (T-20 Cricket World Cup 2024) শেষ হওয়ার পর এটিই ভারতীয় দলের প্রথম সিরিজ়। দলে এলেন নতুন পাঁচ ক্রিকেটার। এদিকে বিশ্রাম দেওয়া হবে রোহিত শর্মা (Rohit Sharma), বিরাট কোহলি (Virat Kohli) এবং যশপ্রীত বুমরাদের (Jasprit Bumrah)।

Latest Videos

জিম্বাবোয়ে সিরিজকে সামনে রেখে মোট ১৫ জনের দল বেছে নিয়েছে বিসিসিআই (BCCI)। তরুণ শুভমনকে করা হয়েছে অধিনায়ক। অন্যদিকে, জাতীয় দলে প্রথমবার ডাক পেলেন অভিষেক শর্মা (Abhishek Sharma), রিয়ান পরাগ (Riyan Parag), নীতীশ রেড্ডি (Nitish Kumar Reddy), ধ্রুব জুরেল (Dhruv Jurel) এবং তুষার দেশপাণ্ডে (Tushar Deshpande)। এদের মধ্যে ধ্রুব জুরেল টেস্ট ক্রিকেট খেললেও, এই প্রথমবার টি-২০ (T-20) দলে সুযোগ পেলেন।

প্রসঙ্গত, জ়িম্বাবোয়ে সফরে গিয়ে শুধু টি-২০ ম্যাচ খেলবে ভারত। মোট পাঁচ ম্যাচের এই সিরিজ় শুরু হচ্ছে আগামী ৬ জুলাই থেকে। সবকটি ম্যাচই অনুষ্ঠিত হবে হারারেতে (Harare Sports Club)। আগামী ৬ জুলাই প্রথম ম্যাচ খেলার পরদিনই দ্বিতীয় ম্যাচ খেলবে ভারত। বাকি তিনটি ম্যাচ রয়েছে যথাক্রমে ১০ জুলাই, ১৩ জুলাই এবং ১৪ জুলাই।

একমাত্র আগামী ১০ জুলাইয়ের ম্যাচটি বাদ দিলে, বাকি সব ম্যাচই ভারতীয় সময় দুপুর ১টা থেকে শুরু হবে। আর ১০ জুলাইয়ের ম্যাচটি শুরু হবে সন্ধ্যা ৬টায়।

এই ১৫ জনের দলে রয়েছেন মোট চারজন ওপেনার। শুভমন ছাড়াও রয়েছেন টি-২০ বিশ্বকাপের দলে থাকা যশস্বী জয়সওয়ালও (Yashasvi Jaiswal)। সেইসঙ্গে, রুতুরাজ গায়কোয়াড় (Ruturaj Gaikwad) এবং অভিষেক শর্মাও সুযোগ পেয়েছেন। এদিকে আইপিএল জয়ী কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders) দল থেকে একমাত্র রিঙ্কু সিং (Rinku Singh) ভারতীয় দলে জায়গা করে নিয়েছেন।

সেইসঙ্গে, আইপিএলে (Indian Premier League) ভালো খেলা রিয়ান পরাগ এবং তুষার দেশপাণ্ডে প্রথমবারের জন্য জায়গা পেয়েছেন ভারতীয় ক্রিকেট দলে। এছাড়াও দলে দুই উইকেটরক্ষক সঞ্জু স্যামসন (Sanju Samson) এবং ধ্রুব জুরেল রয়েছেন। স্পিন বিভাগ সামলাবেন ওয়াশিংটন সুন্দর (Washington Sundar) এবং রবি বিষ্ণোই (Ravi Bishnoi)। আর পেস বিভাগের দায়িত্ব রয়েছে আবেশ খান (Avesh Khan), খলিল আহমেদ (Khaleel Ahmed), মুকেশ কুমার (Mukesh Kumar) এবং তুষার দেশপাণ্ডের ওপর।

ঘোষিত ভারতীয় দল: শুভমন গিল (অধিনায়ক), যশস্বী জয়সওয়াল, রুতুরাজ গায়কোয়াড়, অভিষেক শর্মা, রিঙ্কু সিংহ, সঞ্জু স্যামসন (উইকেটরক্ষক), ধ্রুব জুরেল (উইকেটরক্ষক), নীতীশ রেড্ডি, রিয়ান পরাগ, ওয়াশিংটন সুন্দর, রবি বিষ্ণোই, আবেশ খান, খলিল আহমেদ, মুকেশ কুমার এবং তুষার দেশপাণ্ডে।

 

 

আরও পড়ুনঃ 

Bengal Pro T-20 League: জমে গেছে লিগ, দুর্দান্ত ক্রিকেটে টানা জয় ঋদ্ধিদের

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!

Latest Videos

ঝড়-বৃষ্টিকে উপেক্ষা করেই কাজ চলছে জোরকদমে! এবার Mithakhali-তে দেখা যাবে America-র নীলকন্ঠ মন্দির!
ভরা কোটাল আসার আগেই নদী বাঁধে ধস! আতঙ্কে দিনযাপন ট্যাংরামারির বাসিন্দাদের | North 24 Parganas News
'ডাক্তারদের জন্যই আমার বাচ্চাটা চলে গেল!' কি ঘটেছিল Sagar Dutta Medical-এ? দেখুন
সাগর দত্তের নার্সিং স্টাফদের আর জি কর করে দেওয়ার হুমকি, প্রতিবাদে MSVP-কে ঘিরে বিক্ষোভ | Agitation
আর একটু বাকি! ফুঁসছে নদী, রাস্তার উপর দিয়ে বইছে জল, আলিপুরদুয়ারে বন্যা পরিস্থিতি Alipurduar Flood