Pakistan Vs Sri Lanka: উত্তেজক ম্যাচে শেষ বলে জয়, এশিয়া কাপ ফাইনালে শ্রীলঙ্কা

বৃহস্পতিবার কলম্বোর আর প্রেমদাসা স্টেডিয়ামে এশিয়া কাপ সুপার ফোর পর্যায়ে পাকিস্তান-শ্রীলঙ্কা ম্যাচে দুর্দান্ত লড়াই হল। বৃষ্টিবিঘ্নিত ম্যাচ উপভোগ করলেন দর্শকরা।

Soumya Gangully | Published : Sep 14, 2023 6:11 PM IST / Updated: Sep 15 2023, 01:36 AM IST

বৃষ্টিবিঘ্নিত উত্তেজক ম্যাচে শেষ বলে পাকিস্তানকে হারিয়ে এশিয়া কাপ ফাইনালে পৌঁছে গেল শ্রীলঙ্কা। ফলে রবিবার ফাইনালে ভারত-শ্রীলঙ্কা লড়াই। বৃহস্পতিবারের বৃষ্টিবিঘ্নিত ম্যাচে ২ উইকেটে জয় পেল শ্রীলঙ্কা। জয়ের নায়ক কুশল মেন্ডিস। ৮৭ বলে ৯১ রানের অসাধারণ ইনিংস খেলেন এই ব্যাটার। তাঁর ইনিংসে ছিল ৮টি বাউন্ডারি ও ১টি ওভার-বাউন্ডারি। মেন্ডিসের পাশাপাশি ব্যাট হাতে লড়াই করেন সাদিরা সমরবিক্রমা ও চরিত আসালাঙ্কা। ৪৮ রান করেন সমরবিক্রমা। ৪৯ রান করে অপরাজিত থাকেন আসালাঙ্কা। জয়ের জন্য শেষ ওভারে শ্রীলঙ্কার দরকার ছিল ৮ রান। বল করতে যান এদিনই ওডিআই ফর্ম্যাটে অভিষেক করা জামান খান। তাঁর পক্ষে পাকিস্তানকে জেতানো সম্ভব হল না। শ্রীলঙ্কাকে স্মরণীয় জয় এনে দিলেন আসালাঙ্কা।

মেন্ডিস যতক্ষণ ক্রিজে ছিলেন, শ্রীলঙ্কার জয় নিয়ে কোনও সংশয়ই ছিল না। কিন্তু তিনি আউট হয়ে যাওয়ার পরেই হঠাৎ চাপে পড়ে যায় শ্রীলঙ্কা। ৪১-তম ওভারে পরপর ২ বলে ধনঞ্জয় ডি সিলভা ও দুনিথ ওয়েল্লালাগেকে আউট করে ম্যাচ জমিয়ে দেন শাহিন শাহ আফ্রিদি। শেষ ওভারে শ্রীলঙ্কার উপর চাপ বেড়ে যায়। জামানের প্রথম বলে লেগ বাইয়ে ১ রান নেন প্রমোদ মদুশন। পরের বলে রান করতে পারেননি আসালাঙ্কা। তৃতীয় বলে তিনি ১ রান নেন। চতুর্থ বলে রান আউট হয়ে যান মদুশন। এরপর পঞ্চম বলে বাউন্ডারি মারেন আসালাঙ্কা। শেষ বলে জয়ের জন্য ২ রান দরকার ছিল শ্রীলঙ্কার। সেই রান করে ফেলেন আসালাঙ্কা। ফলে জয় পায় শ্রীলঙ্কা

এই ম্যাচে টসে জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন পাকিস্তানের অধিনায়ক বাবর আজম। বৃষ্টির জন্য দেরিতে শুরু হয় খেলা। প্রথমে ওভার সংখ্যা কমিয়ে করা হয় ৪৫। কিন্তু পাকিস্তানের ইনিংসের মাঝামাঝি সময়ে ফের বৃষ্টি নামায় ওভার সংখ্যা কমিয়ে করা হয় ৪২। পাকিস্তান ৭ উইকেটে ২৫২ রান করে। সর্বাধিক ৮৬ রান করেন মহম্মদ রিজওয়ান। ওপেনার আবদুল্লা শফিক করেন ৫২ রান। শ্রীলঙ্কার হয়ে ৬৫ রান দিয়ে ৩ উইকেট নেন মাথিসা পাথিরানা। ৫৮ রান দিয়ে ২ উইকেট নেন মদুশন।

রান তাড়া করতে নেমে অসাধারণ লড়াই করে জয় ছিনিয়ে নিল শ্রীলঙ্কা। এই নিয়ে ১২ বার এশিয়া কাপ ফাইনালে পৌঁছে গেল শ্রীলঙ্কা। ভারত ১০ বার এশিয়া কাপ ফাইনালে উঠেছে। ফলে রবিবার দুর্দান্ত লড়াইয়ের অপেক্ষা।

আরও পড়ুন-

Harmanpreet Kaur: টাইম ম্যাগাজিনের বিচারে বিশ্বের সেরা ১০০ জন নেতার তালিকায় হরমনপ্রীত

India Vs Sri Lanka: ভারত-শ্রীলঙ্কা ম্যাচের পর গ্যালারিতেই মারপিট দর্শকদের, ভাইরাল ভিডিও

পাকিস্তানের বিপক্ষে দুর্দান্ত জয়ের উদযাপন, সুইমিং পুলে নাচ বিরাট-রোহিতের

Read more Articles on
Share this article
click me!