দুয়ারে বিশ্বকাপ, এশিয়ান গেমসের দলে বিরাট কোহলি, রোহিত শর্মাকে রাখছে না বিসিসিআই

১৯৯৮ সালের কমনওয়েলথ গেমসে ক্রিকেট অন্তর্ভূক্ত হওয়ায় সেবার দল পাঠিয়েছিল বিসিসিআই। ২৫ বছর পর এবার এশিয়ান গেমসে যোগ দেবে ভারতীয় ক্রিকেট দল। যদিও সেরা দল পাঠাতে পারছে না বিসিসিআই।

Soumya Gangully | Published : Jun 26, 2023 4:20 PM IST / Updated: Jun 26 2023, 10:46 PM IST

এশিয়ান গেমস নয়, ওডিআই বিশ্বকাপকেই বেশি গুরুত্ব দিচ্ছে বিসিসিআই। সেই কারণে বিশ্বকাপের ঠিক আগে এশিয়ান গেমসে রোহিত শর্মা, বিরাট কোহলিদের পাঠাচ্ছে না বিসিসিআই। এশিয়ান গেমসে পাঠানো হচ্ছে ভারতের পুরুষ দলের সেরা ক্রিকেটারদের পাঠানো হচ্ছে না। রোহিত, বিরাট ছাড়াও হার্দিক পান্ডিয়া, মহম্মদ সামি, জসপ্রীত বুমরা (ফিট থাকলে), কে এল রাহুলকে (ফিট হয়ে উঠলে) এশিয়ান গেমসের দলে রাখা হবে না বলে বিসিসিআই সূত্রে খবর। বিশ্বকাপের দলে যে ক্রিকেটাররা প্রথম পছন্দের নন, তাঁদেরই এশিয়ান গেমসে খেলতে পাঠানো হবে। ফলে সঞ্জু স্যামসন, রুতুরাজ গায়কোয়াড়, উমরান মালিকের মতো ক্রিকেটাররা এশিয়ান গেমসে খেলার সুযোগ পেতে পারেন। মহিলা দল নিয়ে অবশ্য তেমন কোনও সমস্যা নেই। এশিয়ান গেমসের সময় স্মৃতি মন্ধানা, হরমনপ্রীত কউরদের অন্য কোনও টুর্নামেন্ট বা সিরিজ নেই। ফলে ভারতের সেরা মহিলা ক্রিকেটাররাই এশিয়ান গেমসে খেলতে যাবেন। পুরুষদের সেরা দল এশিয়াডে যোগ না দেওয়ায় পদকের আশা একটু কম। তবে সেরা মহিলা দল যাওয়ায় পদকের সম্ভাবনা উজ্জ্বল।

এশিয়ান গেমসে ভারতের ক্রিকেট দল পাঠানো হবে কি না, সেটা নিয়েই কিছুদিন আগে পর্যন্ত সংশয় ছিল। ভারতের শ্যেফ ডে মিশন ভূপেন্দর বাজওয়া জানিয়েছিলেন, 'আমরা একটি খেলা ছাড়া বাকি সব খেলাতেই দল পাঠাচ্ছি। শুধু ক্রিকেট দলই এশিয়াডে যাচ্ছে না। বিসিসিআই-এর পক্ষ থেকে জানানো হয়েছে, আগে থাকতেই অন্য জায়গায় দল পাঠানোর কথা হয়ে আছে। আমরা ওদের ৩-৪ বার ই-মেল করেছি। কিন্তু যখন এশিয়ান গেমসের আয়োজকদের কাছে গেমসে যোগ দেওয়ার বিষয়ে নিশ্চয়তার কথা জানানোর জন্য আমরা বিসিসিআই-এর সঙ্গে যোগাযোগ করি, তখন ওরা জানায় দল পাঠাবে না।' এখন অবশ্য জানা গেল, এশিয়াডে মহিলাদের প্রথম সারির দল এবং পুরুষদের দ্বিতীয় সারির দল পাঠাচ্ছে বিসিসিআই।

Latest Videos

এর আগে ২০১০ ও ২০১৪ সালের এশিয়ান গেমসেও ক্রিকেট ছিল। কিন্তু এই ২ এশিয়াডে পুরুষ ও মহিলা দল পাঠায়নি বিসিসিআই। ২০১৮ সালে জাকার্তা এশিয়ান গেমসে ছিল না ক্রিকেট। এবার এশিয়াডে ফিরেছে ক্রিকেট। ১৯৯৮ সালের কমনওয়েলথ গেমসের সময় টরন্টোয় সাহারা কাপে ভারত-পাকিস্তানের লড়াই ছিল। সেই সময় কমনওয়েলথ গেমস ও সাহারা কাপে ২টি আলাদা দল পাঠিয়েছিল বিসিসিআই। এবার এশিয়ান গেমসেও একই নীতি নেওয়া হচ্ছে। ফলে বিরাট-রোহিতরা এশিয়াডে খেলার সুযোগ পাচ্ছেন না।

আরও পড়ুন-

কর্ণাটকের শ্রী ধর্মস্থালা মঞ্জুনাথেশ্বর মন্দিরে পুজো কে এল রাহুলের

স্ত্রী, মেয়েকে নিয়ে মাসাইমারায় সচিন তেন্ডুলকর, উপভোগ করছেন আফ্রিকার জঙ্গল

Mahendra Singh Dhoni: উড়ানে ক্যান্ডি ক্রাশ খেলছেন ধোনি, ভিডিও ভাইরাল সোশ্যাল মিডিয়ায়

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

Daily Horoscope Live: ২৮ সেপ্টেম্বর শুক্রবার সঙ্গীর সঙ্গে কোনও বিবাদ হতে পারে, দেখুন জ্যোতিষ কথা
'পূজা হতে দেব না,' হিন্দুদের হুমকি বাংলাদেশের মৌলবাদীদের | Bangladesh News
'ডাক্তারদের জন্যই আমার বাচ্চাটা চলে গেল!' কি ঘটেছিল Sagar Dutta Medical-এ? দেখুন
সাগর দত্তের নার্সিং স্টাফদের আর জি কর করে দেওয়ার হুমকি, প্রতিবাদে MSVP-কে ঘিরে বিক্ষোভ | Agitation
ভরা কোটাল আসার আগেই নদী বাঁধে ধস! আতঙ্কে দিনযাপন ট্যাংরামারির বাসিন্দাদের | North 24 Parganas News