বিফলে মালানের দুরন্ত শতরান, ওয়ার্নার-স্মিথের পাল্টা লড়াইয়ে জয় অস্ট্রেলিয়ার

সিরিজের প্রথম ওডিআই ম্যাচে বিশ্বচ্যাম্পিয়ন ইংল্যান্ডকে ৬ উইকেটে হারিয়ে দিল অস্ট্রেলিয়া। এই সিরিজের দু'টি ওডিআই বাকি।

Web Desk - ANB | Published : Nov 17, 2022 2:36 PM IST

টি-২০ বিশ্বকাপ জয়ের পর প্রথম ওডিআই ম্যাচেই অস্ট্রেলিয়ার কাছে হেরে গেল ইংল্যান্ড। ডেভিড মালানের অসাধারণ শতরানের পরেও জয় পেল না টি-২০ এবং ওডিআই ফর্ম্যাটে বর্তমান বিশ্বচ্যাম্পিয়নরা। মালানের পাল্টা দুর্দান্ত ইনিংস খেলেন ডেভিড ওয়ার্নার, স্টিভ স্মিথ, ট্রেভিস হেড। তার ফলেই জয় পায় অস্ট্রেলিয়া। এদিন টসে জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন অস্ট্রেলিয়ার অধিনায়ক প্যাট কামিন্স। ফিল সল্ট (১৪), জেসন রয় (৬), জেমস ভিন্স (৫) ও স্যাম বিলিংসের (১৭) উইকেট হারিয়ে বিপাকে পড়ে গিয়েছিল ইংল্যান্ড। ৬৬ রানের মধ্যে ৪ উইকেট খুইয়ে বসে তারা। সেই পরিস্থিতিতে পাল্টা লড়াই শুরু করেন মালান। তিনি ১২৮ বলে ১৩৪ রান করেন। তাঁর ইনিংসে ছিল ১২টি বাউন্ডারি এবং ৪টি ওভার বাউন্ডারি। ইংল্যান্ডের অধিনায়ক জস বাটলার করেন করেন ৩৪ রান। ডেভিড উইলি ৩৪ রান করে অপরাজিত থাকেন। ইংল্যান্ড ৯ উইকেটে ২৮৭ রান করে। অস্ট্রেলিার হয়ে কামিন্স ও অ্যাডাম জাম্পা ৩টি করে উইকেট নেন। মিচেল স্টার্ক ও মার্কাস স্টোইনিস ১ উইকেট করে নেন।

বড় রান তাড়া করতে নেমে ইনিংসের শুরুটা দুর্দান্তভাবে করেন অজিদের দুই ওপেনার ওয়ার্নার ও হেড। ওপেনিং জুটিতে যোগ হয় ১৪৭ রান। ওয়ার্নার ৮৪ বলে ৮৬ রান করেন। হেড ৫৭ বলে ৬৯ রান করেন। ৩ নম্বরে নামা স্মিথ ৭৮ বলে ৮০ রান করে অপরাজিত থাকেন। অস্ট্রেলিয়া ৪৬.৫ ওভারে ৪ উইকেট হারিয়ে ২৯১ রান করে। ইংল্যান্ডের হয়ে উইলি ৫১ রান দিয়ে ২ উইকেট নেন। ক্রিস জর্ডান ও লিয়াম ডসন ১ উইকেট করে নেন।

Latest Videos

নতুন অধিনায়ক কামিন্সের নেতৃত্বে প্রথম ওডিআই ম্যাচেই জয় পেল অস্ট্রেলিয়া। এবারের টি-২০ বিশ্বকাপে সুপার ১২ থেকেই বিদায় নেয় অস্ট্রেলিয়া। অন্যদিকে, চ্যাম্পিয়ন হয় ইংল্যান্ড। কিন্তু টি-২০ বিশ্বকাপের পর প্রথম ম্যাচেই হেরে গেল ইংল্যান্ড। মালান অসাধারণ ইনিংস খেললেন বটে, কিন্তু তাঁর ইনিংস বিফলে গেল। ইংল্যান্ড বড় রান করলেও অজিদের টপ অর্ডারের দুর্দান্ত পারফরম্যান্সের সুবাদে হেরে গেল। উইলি ব্যাট হাতে ভাল পারফরম্যান্সের পর বল হাতেও জোড়া উইকেট নেন। কিন্তু ইংল্যান্ডের অন্য বোলাররা খুব একটা ভাল পারফরম্যান্স দেখাতে পারেননি। 

এই সিরিজের দ্বিতীয় ম্যাচ শনিবার সিডনিতে। এরপর তৃতীয় তথা শেষ ম্যাচ আগামী মঙ্গলবার মেলবোর্নে। টি-২০ সিরিজ ২-০ ফলে জেতে ইংল্যান্ড। তবে ওডিআই সিরিজ জয়ের সুযোগ রয়েছে অস্ট্রেলিয়ার সামনে।

আরও পড়ুন-

ফেব্রুয়ারিতে ভারতে আসছে অস্ট্রেলিয়া, দিল্লিতে ৫ বছর পর হতে পারে টেস্ট ম্যাচ

কিউয়িদের বিরুদ্ধে টি-২০ সিরিজে বিশ্বরেকর্ডের সামনে ভুবনেশ্বর কুমার

T20 World Cup Final : পাকিস্তানকে ৫ উইকেটে হারিয়ে টি-২০ বিশ্বকাপ চ্যাম্পিয়ন ইংল্যান্ড

Share this article
click me!

Latest Videos

দম আছে বস! মমতার বাড়ির সামনে গিয়ে মমতাকেই ধুয়ে দিলেন BJP-র মাফুজা খাতুন | Mafuja Khatun BJP | RG Kar
বাড়ি থেকে বেরোতে হচ্ছে লাঠি নিয়ে! শিয়ালের উপদ্রবে অতিষ্ঠ গ্রামবাসীরা | North 24 Parganas News
পিছু ছাড়ছে না বৃষ্টি! রেইন কোট পড়ে পুজোয় ঘুরতে হবে! বড় আপডেট আলিপুরের | West Bengal Weather Update |
স্থায়ী BLC-র দাবিতে উতপ্ত Sundarbans-এর মৎস্যজীবীরা! চলল ব্যাঘ্র প্রকল্পের দফতরে তালা বিক্ষোভ
RG Kar News | 'অনেক জ্বালিয়েছে, এদের বাবা ছুটেছে এবার ওদেরও ছোটাবো' তেড়ে গেলেন জুনিয়র ডাক্তাররা