Australia Vs Pakistan: ওয়ার্নারের ১৬৪, পাকিস্তানের বিরুদ্ধে ভালো জায়গায় অস্ট্রেলিয়া

অস্ট্রেলিয়া সফরে টেস্ট সিরিজে পাকিস্তানের রেকর্ড খুব খারাপ। এবারের টেস্ট সিরিজের শুরুটাও ভালোভাবে করতে পারলেন না বাবর আজমরা।

Soumya Gangully | Published : Dec 14, 2023 12:35 PM IST / Updated: Dec 14 2023, 06:59 PM IST

পারথে পাকিস্তানের বিরুদ্ধে সিরিজের প্রথম টেস্ট ম্যাচের প্রথম দিনের শেষে অস্ট্রেলিয়ার স্কোর ৫ উইকেটে ৩৪৬। টসে জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নিয়ে অস্ট্রেলিয়ার অধিনায়ক প্যাট কামিন্স যে ভুল করেননি, সেটা বুঝিয়ে দিলেন ব্যাটাররা। এদিন সেরা পারফরম্যান্স ওপেনার ডেভিড ওয়ার্নারের। ২১১ বলে ১৬৪ রান করেন ওয়ার্নার। তিনি ১৬টি বাউন্ডারি ও ৪টি ওভার-বাউন্ডারি মারেন। অপর ওপেনার উসমান খাজা ৪১ রান করেন। ৩ নম্বরে ব্যাটিং করতে নেমে মার্নাস লাবুশেন (১৬) অবশ্য বড় স্কোর করতে পারেননি। স্টিভ স্মিথ করেন ৩১ রান। ৪০ রান করেন ট্রেভিস হেড। দিনের শেষে ১৫ রান করে অপরাজিত মিচেল মার্শ। ১৪ রান করে অপরাজিত অ্যালেক্স কেরি।

পাকিস্তানের সাদামাঠা বোলিং

পেসারদের কাছে পারথ বরাবরই লোভনীয়। এই মাঠের পিচেই সবচেয়ে বেশি বাউন্স পাওয়া যায়। কিন্তু পারথ টেস্ট ম্যাচের প্রথম দিন পাকিস্তানের বোলাররা ভালো পারফরম্যান্স দেখাতে পারলেন না। ৭৫ রান দিয়ে ১ উইকেট নিয়েছেন শাহিন শাহ আফ্রিদি। ৬২ রান দিয়ে ১ উইকেট নিয়েছেন খুররম শাহজাদ। ৬৩ রান দিয়ে ২ উইকেট নিয়েছেন আমের জামাল। ৬৫ রান দিয়ে ১ উইকেট নিয়েছেন ফাহিম আশরফ।

পারথের নায়ক ওয়ার্নার

বৃহস্পতিবার পারথে শুরুটা দারুণভাবে করে অস্ট্রেলিয়া। প্রথম ওভারেই ১৪ রান দেন আফ্রিদি। ওপেনিং জুটিতে যোগ হয় ১২৬ রান। স্মিথের সঙ্গে ওয়ার্নারের জুটিও জমে উঠেছিল। ৫০ ওভারের ম্যাচের মতোই ব্যাটিং করেন ওয়ার্নার। সিডনিতে চলতি সিরিজের তৃতীয় টেস্ট ম্যাচের পরেই অবসর নেওয়ার কথা ঘোষণা করেছেন ওয়ার্নার। কেরিয়ারের শেষ প্রান্তে এসেও দুর্দান্ত পারফরম্যান্স দেখাচ্ছেন এই ব্যাটার। এদিন টেস্টে ২৬-তম শতরান করলেন ওয়ার্নার। দিনের শেষে তিনি বলেছেন, ‘মাঠে নেমে রান করাই আমার কাজ। শুরু থেকেই সেটা করতে পারায় পাকিস্তানের বোলাররা চাপে পড়ে যায়। সমালোচনা হতেই পারে। সেটা নিয়েই খেলে যেতে হবে। রান করার চেয়ে সমালোচকদের মুখ বন্ধ করার অন্য কোনও ভালো উপায় নেই।’

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

Usman Khawaja: আইসিসি-র নিষেধাজ্ঞার প্রতিবাদ, কালো আর্মব্যান্ড পরে উসমান খাজা

Ravichandran Ashwin: নাথান লিয়নের সঙ্গে দেখা করার ইচ্ছাপ্রকাশ, চেন্নাইয়ে আমন্ত্রণ অশ্বিনের

Read more Articles on
Share this article
click me!