অস্থির পরিস্থিতিতে পাকিস্তান সফর, ৪ দিন আগেই পৌঁছে যাচ্ছে বাংলাদেশ দল

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের অন্যতম পৃষ্ঠপোষক ছিলেন শেখ হাসিনা। তিনি দেশ ছাড়তে বাধ্য হওয়ার পর বাংলাদেশ ক্রিকেট বোর্ড ছন্নছাড়া হয়ে গিয়েছে। বাংলাদেশে ক্রিকেটের ভবিষ্যৎ নিয়ে সংশয় দেখা যাচ্ছে।

Soumya Gangully | Published : Aug 11, 2024 9:19 AM IST / Updated: Aug 11 2024, 04:59 PM IST

দেশে অশান্ত পরিস্থিতিতে অনুশীলন করার ক্ষেত্রে সমস্যা হচ্ছে। অরাজকতার মধ্যে রাস্তায় নামাই ঝুঁকির। এই পরিস্থিতিতে নির্ধারিত সময়ের চারদিন আগেই পাকিস্তান সফরে পৌঁছে যাচ্ছে বাংলাদেশ ক্রিকেট দল। এই সফরে দুই টেস্ট ম্যাচ খেলবে বাংলাদেশ দল। ২১ অগাস্ট রাওয়ালপিন্ডিতে শুরু হবে প্রথম টেস্ট ম্যাচ। এরপর ৩০ অগাস্ট করাচিতে শুরু হবে দ্বিতীয় টেস্ট ম্যাচ। ভালোভাবে প্রস্তুতি নেওয়ার জন্য মঙ্গলবারই লাহোরে পৌঁছে যাচ্ছেন বাংলাদেশের ক্রিকেটাররা। বুধবার থেকে শুক্রবার পর্যন্ত লাহোরের গদ্দাফি স্টেডিয়ামে অনুশীলন করবে বাংলাদেশ দল। এরপর আগামী শনিবার রাওয়ালপিন্ডি পৌঁছবেন বাংলাদেশের ক্রিকেটাররা। পরদিন থেকে তাঁরা অনুশীলন শুরু করবেন।

পিসিবি-র আমন্ত্রণ গ্রহণ বিসিবি-র

Latest Videos

পাকিস্তান ক্রিকেট বোর্ডের অপারেটিং অফিসার সলমন নাসির জানিয়েছেন, তাঁরা বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে আগেই দল পাঠিয়ে অতিরিক্ত অনুশীলনের প্রস্তাব দিয়েছিলেন। সেই প্রস্তাব গ্রহণ করেছে বিসিবি। এ প্রসঙ্গে নাসির আরও বলেছেন, 'খেলায় শুধু জয় ও পরাজয় থাকে না, একে অপরের পাশে থাকাও গুরুত্বপূর্ণ। আমি নিশ্চিত, লাহোরে অতিরিক্ত সময় অনুশীলন করার ফলে বাংলাদেশের ক্রিকেটাররা বিশ্ব মঞ্চে তাঁদের দক্ষতা ও প্রতিভার পরিচয় দিতে পারবেন।' বিসিবি-র চিফ এগজিকিউটিভ নিজাম উদ্দিন চৌধুরী পিসিবি-কে ধন্যবাদ জানিয়ে বলেছেন, ‘আমাদের দল আগেই পাকিস্তানে পৌঁছে যাওয়ার ফলে সেখানকার পরিবেশ-পরিস্থিতির সঙ্গে মানিয়ে নেওয়ার সুযোগ পাবে। আইসিসি ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপ সিরিজের জন্য আরও ভালোভাবে তৈরি হতে পারবে আমাদের দল।’

পাকিস্তান সফরের দল ঘোষণার অপেক্ষায় বাংলাদেশ

বাংলাদেশ ক্রিকেট বোর্ডর সভাপতি নাজমুল হাসান পাপন দেশ ছেড়েছেন। এই পরিস্থিতিতে বোর্ডের কাজকর্ম লাটে উঠেছে। এরই মধ্যে রবিবার পাকিস্তান সফরের জন্য দল ঘোষণা হবে বলে জানা গিয়েছে। তবে কারা দলে থাকবেন, সে বিষয়ে কিছু জানা যায়নি।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

অস্থির পরিস্থিতিতে বাংলাদেশে আয়োজন করা যাবে মহিলাদের টি-২০ বিশ্বকাপ? সেনার কাছ থেকে আশ্বাসের অপেক্ষায় বিসিবি

Shakib Al Hasan: 'কে বীরেন্দ্র সেহবাগ?' কিংবদন্তি ব্যাটারকে তাচ্ছিল্য শাকিব আল-হাসানের

Shakib Al Hasan: সেলফির আবদার অনুরাগীর, ঘাড় ধরে বের করে দিলেন শাকিব, ভাইরাল ভিডিও

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

'স্বাস্থ্য মন্ত্রী সহ পুরো দফতর এবার জেলে যাবে' বিস্ফোরক শুভেন্দু অধিকারী | Suvendu Adhikari News
সম্পর্ক রাখবো না! DVC'র জলে বাংলা কেন ডুববে? আমরা কৈফিয়ৎ চাই : মমতা | West Bengal Flood |
পুলিসের সামনেই চলে অরাজকতা! যা হল দেখুন | Nadia News Today
বন্যা দুর্গতদের পাশে এবার জুনিয়র ডাক্তাররা, দিলেন বড় বার্তা, দেখুন | Junior Doctors
পুলিশ কমিশনারের নাম কী কুণাল ঘোষ না তৃণমূলের নাম পুলিশ? কলতানের জামিন হতেই প্রশ্ন Minakshi-র