মহিলাদের টি-২০ সিরিজের শেষ ম্যাচে বাংলাদেশের কাছে হার ভারতীয় দলের

বাংলাদেশের বিরুদ্ধে টি-২০ সিরিজের প্রথম ২ ম্যাচ জিতে আগেই সিরিজ দখল করেছিল ভারতীয় দল। তবে এই সিরিজে বাংলাদেশকে হোয়াইটওয়াশ করতে পারলেন না হরমনপ্রীত কউররা।

Soumya Gangully | Published : Jul 13, 2023 11:59 AM IST / Updated: Jul 13 2023, 06:30 PM IST

বাংলাদেশের বিরুদ্ধে টি-২০ সিরিজের তৃতীয় তথা শেষ ম্যাচে ৪ উইকেটে হেরে গেল ভারতীয় দল। সিরিজ ভারতের পক্ষে ২-১। এবার ২ দল ৩ ম্যাচের ওডিআই সিরিজ খেলবে। টি-২০ সিরিজের প্রথম ম্যাচে সহজেই ৭ উইকেটে জয় পান হরমনপ্রীত কউর, স্মৃতি মন্ধানারা। দ্বিতীয় ম্যাচে অবিশ্বাস্যভাবে ৮ রানে জয় পায় ভারত। ফলে সিরিজ ভারতের দখলে যায়। এরপর তৃতীয় ম্যাচ ছিল নিয়মরক্ষার। এই ম্যাচ জিতলে বাংলাদেশকে হোয়াইটওয়াশ করতে পারত ভারতীয় দল। কিন্তু সেটা হল না। ব্যাটিং ব্যর্থতার জন্যই হারতে হল শেফালি ভার্মা, ইয়াস্তিকা ভাটিয়াদের। এই ম্যাচ জিতে কিছুটা সম্মানরক্ষা করল বাংলাদেশ। একইসঙ্গে ওডিআই সিরিজের আগে আত্মবিশ্বাসও বাড়িয়ে নিলেন শামিমা সুলতানা, নিগার সুলতানারা।

বৃহস্পতিবার টসে জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন ভারতের অধিনায়ক হরমনপ্রীত। কিন্তু ভারতীয় দলের ব্যাটাররা ভালো পারফরম্যান্স দেখাতে পারেননি। ম্যাচের সপ্তম বলেই আউট হয়ে যান ভারতের তারকা ওপেনার স্মৃতি (১)। অপর ওপেনার শেফালি করেন ১১ রান। ৩ নম্বরে ব্যাটিং করতে নামা জেমাইমা রডরিগেজ করেন ২৮ রান। ৪ নম্বরে ব্যাটিং করতে নেমে ৪০ রান করেন অধিনায়ক হরমনপ্রীত। ১২ রান করেন ইয়াস্তিকা। আমনজ্যোত কউর করেন ২ রান। পূজা বস্ত্রকরও করেন ২ রান। ৪ রান করেন দীপ্তি শর্মা। ১ রান করেন মিন্নু মণি। ১ রান করে অপরাজিত থাকেন দেবিকা বৈদ্য। বাংলাদেশের হয়ে ১৬ রান দিয়ে ৩ উইকেট নেন রাবেয়া খান। ১৭ রান দিয়ে ২ উইকেট নেন সুলতানা খাতুন। ৬ রান দিয়ে ১ উইকেট নেন স্বর্ণা আখতার। ২৩ রান দিয়ে ১ উইকেট নেন নাহিদা আখতার। ২৫ রান দিয়ে ১ উইকেট নেন ফাহিমা খাতুন। ৯ উইকেটে ১০২ রান করে ভারতীয় দল।

১০৩ রানের টার্গেট তাড়া করতে নেমে ১৮.২ ওভারেই ৬ উইকেট হারিয়ে জয় তুলে নেয় বাংলাদেশ। জোড়া উইকেট নিয়ে শুরুটা ভালো করেছিলেন মণি। ১৬ রানের মধ্যে ২ উইকেট হারায় বাংলাদেশ। ১০ রান করে ওপেনার সাথী রানি। ৩ নম্বরে নামা দিলারা আখতার করেন ১ রান। তবে দলকে ভালো জায়গায় নিয়ে যান ওপেনার শামিমা (৪২) ও অধিনায়ক নিগার (১৪)। এরপর স্বর্ণা করেন ২ রান। ১২ রান করেন সুলতানা। ৭ রান করে অপরাজিত থাকেন ঋতু মণি। ১০ রান করে অপরাজিত থাকেন নাহিদা। ভারতের হয়ে ২ উইকেট করে নেন মণি ও দেবিকা। ১ উইকেট নেন জেমাইমা।

আরও পড়ুন-

ধোনি চাননি তাঁর কৃতিত্বে ভাগ বসান বিরাট, ২০১৯ বিশ্বকাপ নিয়ে বিস্ফোরক যোগরাজ

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে মাঠের বাইরে বসে থাকা কঠিন ছিল, জানালেন অশ্বিন

MS Dhoni: পোষ্য সারমেয়দের সঙ্গে কেক কাটলেন ধোনি, উচ্ছ্বসিত অনুরাগীরা

Share this article
click me!