MS Dhoni Birthday: ধোনির জন্মদিন উপলক্ষে অন্ধ্রপ্রদেশে ৭৭ ফুট লম্বা কাটআউট

শুক্রবার ৪২ বছর বয়স পূর্ণ করলেন ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। তাঁর জন্মদিন উপলক্ষে ক্রিকেট দুনিয়ায় প্রতিবারের মতোই আবেগ-উন্মাদনা দেখা যাচ্ছে।

Soumya Gangully | Published : Jul 6, 2023 9:33 PM IST / Updated: Jul 07 2023, 03:43 AM IST

আইপিএল-এ চেন্নাই সুপার কিংসের হয়ে খেলেন মহেন্দ্র সিং ধোনি। চেন্নাইয়ে তাঁর জনপ্রিয়তা আকাশছোঁয়া। তবে শুধু চেন্নাইয়েই নয়, সারা দেশেই প্রচণ্ড জনপ্রিয় ধোনি। শুক্রবার তাঁর জন্মদিন। তার আগে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল ৫২ ফুট লম্বা একটি কাটআউট। হায়দরাবাদে ধোনির অনুরাগীরা তাঁর জন্মদিনে উৎসব পালন করার জন্য এই কাটআউট তৈরি করেছে। এভাবেই ধোনির প্রতি শ্রদ্ধা জানাচ্ছেন তাঁর অনুরাগীরা। হায়দরাবাদে এই কাটআউটের পাশাপাশি অন্ধ্রপ্রদেশের নন্দীগামার অম্বারুপেটায় ৭৭ ফুটের একটি কাটআউট তৈরি করা হয়েছে। সোশ্যাল মিডিয়ায় এই ভিডিওটিও ভাইরাল। সারা বিশ্বের ধোনিভক্তরা এই ভিডিও দেখে উচ্ছ্বসিত। সবাই ধোনিকে জন্মদিনের শুভেচ্ছা জানাচ্ছেন। চেন্নাই সুপার কিংসের পক্ষ থেকেও অধিনায়ককে বিশেষভাবে জন্মদিনের শুভেচ্ছা জানানো হচ্ছে।

হায়দরাবাদ ও অম্বারুপেটায় ধোনির যে ২টি বিশাল কাটআউট তৈরি করা হয়েছে, তার একটিতে তিনি জাতীয় দলের জার্সি পরে এবং অপর কাটআউটে ধোনির পরনে চেন্নাই সুপার কিংসের জার্সি। আইপিএল-এ চেন্নাই সুপার কিংসের অন্যতম প্রতিদ্বন্দ্বী সানরাইজার্স হায়দরাবাদ। কিন্তু তেলঙ্গানা ও হায়দরাবাদে ধোনির অনুূরাগীর সংখ্যা নেহাত কম নয়। তাঁরাই ভারতীয় ক্রিকেট দলের সফলতম অধিনায়কের জন্মদিনে উৎসব পালনের উদ্যোগ নিয়েছেন। চেন্নাই সুপার কিংস সমর্থকদের কাছে 'থালা' নামে পরিচিত ধোনি। প্রথম আইপিএল থেকেই এই ফ্র্যাঞ্চাইজিকে তিনি অসাধারণ সাফল্য এনে দিয়েছেন। এবার পঞ্চম খেতাব জিতেছে সিএসকে। ফলে ধোনির অনুরাগীদের উচ্ছ্বাস-আবেগ বেড়ে গিয়েছে।

 

 

২০০৮ সালে ধোনির নেতৃত্বে প্রথম আইপিএল-এর ফাইনালে পৌঁছে গিয়েছিল সিএসকে। সেবার অবশ্য প্রয়াত শেন ওয়ার্নের নেতৃত্বাধীন রাজস্থান রয়্যালসের কাছে হেরে রানার্স হন ধোনিরা। ২০১০ সালে প্রথমবার আইপিএল চ্যাম্পিয়ন হয় সিএসকে। ২০১১ সালের আইপিএল-ও জেতেন ধোনিরা। তৃতীয় খেতাবের জন্য অবশ্য তাঁদের অপেক্ষা করতে হয় ২০১৮ সাল পর্যন্ত। ২০২১ সাল চতুর্থ খেতাব জেতে সিএসকে। এবার পঞ্চম খেতাব জিতে মুম্বই ইন্ডিয়ানসের রেকর্ড স্পর্শ করেছে সিএসকে। আইপিএল-এ সবচেয়ে বেশিবার ফাইনাল খেলেছেন ধোনি। 

 

 

হাঁটুর চোট নিয়েই এবারের চোট নিয়ে খেলে গিয়েছেন ধোনি। এটাই তাঁর শেষ আইপিএল বলে জল্পনা চলছিল। তবে দলকে চ্যাম্পিয়ন করার পর সিএসকে অধিনায়ক জানিয়েছেন, ফিট থাকলে পরের আইপিএল-এও খেলতে চান। সেই কারণেই আইপিএল শেষ হওয়ার পর হাঁটু অস্ত্রোপচার করিয়েছেন ধোনি। তিনি এখন বিশ্রামে আছেন। ফিট হয়ে উঠতে তাঁর এখনও বেশ কিছুদিন লাগবে।

আরও পড়ুন-

ওডিআই বিশ্বকাপের ১০ দল চূড়ান্ত, ভারতীয় দলের সম্পূর্ণ সূচি জেনে নিন

সচিন, ধোনি, বিরাট নন, সবচেয়ে ধনী ভারতীয় ক্রিকেটারের নাম হয়তো অনেকেরই অজানা

বার্বাডোসে স্যার গারফিল্ড সোবার্সের সঙ্গে বিরাট কোহলি, রোহিত শর্মারা

Read more Articles on
Share this article
click me!