অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট দলে নেই সরফরাজ খান, ক্ষুব্ধ ভেঙ্কটেশ প্রসাদ

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট সিরিজের জন্য ভারতের যে দল ঘোষণা করা হয়েছে তাতে খুশি নন প্রাক্ত পেসার ভেঙ্কটেশ প্রসাদ। তিনি নির্বাচকদের কড়া সমালোচনা করেছেন।

 

Web Desk - ANB | Published : Jan 18, 2023 5:51 AM IST / Updated: Jan 18 2023, 11:48 AM IST

ঘরোয়া ক্রিকেটে ধারাবাহিকভাবে ভালো পারফরম্যান্স দেখানোর পরেও সরফরাজ খান জাতীয় দলে সুযোগ না পাওয়ায় নির্বাচকদের একহাত নিলেন ভারতীয় দলের প্রাক্তন পেসার ভেঙ্কটেশ প্রসাদ। তাঁর দাবি, সরফরাজের সঙ্গেই শুধু অন্যায় করা হয়নি, ঘরোয়া ক্রিকেটের প্রতিও অবিচার করা হচ্ছে। প্রসাদের ট্যুইট, '৩ মরসুম ধরে ঘরোয়া ক্রিকেটে অসাধারণ পারফরম্যান্স দেখানোর পরেও সরফরাজ খানকে টেস্ট দলে না নেওয়া শুধু ওর প্রতি অন্যায়ই নয়, ঘরোয়া ক্রিকেটের প্রতিও অবিচার। এমন আচরণ করা হচ্ছে যেন ঘরোয়া ক্রিকেটের কোনও মূল্যই নেই।' শ্রীলঙ্কার বিরুদ্ধে ওডিআই সিরিজে ঈশান কিষানের সুযোগ না পাওয়া নিয়েও সরব হয়েছিলেন প্রসাদ। বাংলদেশের বিরুদ্ধে ওডিআই ম্যাচে দ্বিশতরান করার পরেও ঈশানের বাদ পড়া মেনে নিতে পারেননি এই প্রাক্তন তারকা। এবার সরফরাজের জন্যও সোচ্চার হলেন প্রসাদ। তাঁর মতোই আরও অনেকে মনে করেন, সরফরাজের জাতীয় দলে সুযোগ প্রাপ্য ছিল।

মুম্বইয়ের ২৫ বছরের ডান হাতি ব্যাটার সরফরাজ ঘরোয়া ক্রিকেটে ধারাবাহিকভাবে ভালো পারফরম্যান্স দেখিয়ে চলেছেন। মঙ্গলবার রঞ্জি ট্রফির ম্যাচে তিনি ফের শতরান করেছেন। দিল্লির বিরুদ্ধে অসাধারণ ইনিংস খেলেছেন এই ব্যাটার। প্রথম শ্রেণির ক্রিকেটে তাঁর ১৩টি শতরান হয়ে গেল। এবারের রঞ্জি ট্রফিতে এটি তাঁর তৃতীয় শতরান। গত ২ রঞ্জি ট্রফি মরসুমে ১২ ম্যাচ খেলে ১৩৬.৪২ গড়ে ১,৯১০ রান করেছেন। কিন্তু এই পারফরম্যান্সের পরেও জাতীয় নির্বাচকদের সন্তুষ্ট করতে পারছেন না সরফরাজ। তিনি জাতীয় দলের হয়ে খেলার সুযোগ পাচ্ছেন না।

সরফরাজকে নির্বাচকরা উপেক্ষা করে চলায় তীব্র ক্ষোভ প্রকাশ করেছেন ভারতীয় দলের প্রাক্তন বোলিং কোচ প্রসাদ। জাতীয় দলের হয়ে দীর্ঘদিন ধরে খেলার পাশাপাশি কোচিংও করছেন এই প্রাক্তন পেসার। তিনি আইপিএল ফ্র্যাঞ্চাইজি রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর ও কিংস ইলেভেন পাঞ্জাবের সঙ্গে যুক্ত ছিলেন। ফলে ভারতীয় ক্রিকেট তাঁর নখদর্পণে। সেই জায়গা থেকেই সরফরাজের বিষয়ে নির্বাচকদের সমালোচনা করে প্রসাজ বলেছেন, ‘সরফরাজ রান করার মতো ফিট। ওর শরীরের ওজন নিয়ে যদি কারও আপত্তি থাকে তাহলে বলতে পারি, অনেকেরই শরীরের ওজন সরফরাজের চেয়ে বেশি। সেই ওজন নিয়ে যদি ওরা খেলে যেতে পারে তাহলে সরফরাজও খেলতে পারে।’

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ভারতের টেস্ট সিরিজ শুরু হচ্ছে ৯ ফেব্রুয়ারি। সরফরাজ এই সিরিজে ভারতীয় দলে সুযোগ না পাওয়ায় ক্রিকেটপ্রেমীরাও ক্ষুব্ধ। সোশ্য়াল মিডিয়ায় অনেকেই ক্ষোভপ্রকাশ করছেন।

আরও পড়ুন-

রাহুল-আথিয়ার বিয়ে, তোড়জোড় শুরু ২১ জানুয়ারি থেকে শুরু হবে বিয়ের অনুষ্ঠান

'আর আর আর' খ্যাত জুনিয়র এনটিআর-এর সঙ্গে দেখা করলেন ভারতীয় ক্রিকেটাররা

১৯ বছর পর ভারতে টেস্ট সিরিজ জিতবে অস্ট্রেলিয়া, আশাবাদী অ্যাডাম গিলক্রিস্ট

Read more Articles on
Share this article
click me!