রোহিত শর্মা, বিরাট কোহলিদের জার্সিতে এবার ড্রিম ইলেভেন, ঘোষণা বিসিসিআই-এর

ওয়েস্ট ইন্ডিজ সফরের আগেই ভারতীয় দলের নতুন মূল স্পনসরের নাম ঘোষণা করল বিসিসিআই। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের আগে নতুন কিট স্পনসরও এসেছে ভারতীয় ক্রিকেট দলে।

Soumya Gangully | Published : Jul 1, 2023 7:01 AM IST / Updated: Jul 01 2023, 01:57 PM IST

৩ বছরের জন্য ভারতীয় ক্রিকেট দলের মূল স্পনসর হল ভারতের সবচেয়ে বড় ফ্যান্টাসি স্পোর্টস গেমিং প্ল্যাটফর্ম ড্রিম ইলেভেন। শনিবার এই ঘোষণা করেছে বিসিসিআই। ফলে এবার থেকে ভারতীয় দলের জার্সিতে ড্রিম ইলেভেন লেখা এবং সংস্থার লোগে দেখা যাবে। ভারতীয় দলের ওয়েস্ট ইন্ডিজ সফর থেকেই নতুন স্পনসর হিসেবে পথ চলা শুরু হবে ড্রিম ইলেভেনের। এর আগে ভারতীয় দলের মূল স্পনসর ছিল শিক্ষা বিষয়ক প্ল্যাটফর্ম বাইজুস। এই সংস্থার সঙ্গে চুক্তির মেয়াদ শেষ হওয়ার পর নতুন স্পনসর চেয়ে বিজ্ঞাপন দিয়েছিল বিসিসিআই। বিভিন্ন সংস্থার কাছ থেকে দরপত্র আহ্বান করা হয়েছিল। শেষপর্যন্ত মূল স্পনসর হিসেবে ড্রিম ইলেভেনকে বেছে নেওয়া হল। 

এ প্রসঙ্গে বিসিসিআই সভাপতি রজার বিনি বলেছেন, ‘আমি ড্রিম ইলেভেনকে অভিনন্দন জানাচ্ছি এবং ফের স্বাগত জানাচ্ছি। এর আগে বিসিসিআই-এর অফিসিয়াল স্পনসর ছিল ড্রিম ইলেভেন। এবার লিড স্পনসর হল এই সংস্থা। বিসিসিআই-এর সঙ্গে ড্রিম ইলেভেনের পার্টনারশিপ দিনে দিনে শক্তিশালী হচ্ছে। আমাদের একে অপরের উপর আস্থা আছে। আমরা পরস্পরকে মূল্য দিই। ভারতীয় ক্রিকেটে নানা সম্ভাবনা ও উন্নতির বিষয়টি খতিয়ে দেখছি। আমরা এ বছর ওডিআই বিশ্বকাপ আয়োজনের প্রস্তুতিতে ব্যস্ত। ক্রিকেটভক্তদের অভিজ্ঞতার উপরেই সবচেয়ে বেশি গুরুত্ব দেওয়া হচ্ছে। আমাদের বিশ্বাস, ড্রিম ইলেভেনের সঙ্গে নতুন চুক্তি ক্রিকেটপ্রেমীদের আরও ভালো অভিজ্ঞতা পেতে সাহায্য করবে।’

বিসিসিআই-এর সঙ্গে নতুন চুক্তি প্রসঙ্গে ড্রিম স্পোর্টসের অন্যতম প্রতিষ্ঠাতা ও সিইও হর্ষ জৈন বলেছেন, ‘ড্রিম ইলেভেন দীর্ঘদিন ধরে বিসিসিআই ও ভারতীয় ক্রিকেট দলের সঙ্গে যুক্ত। এবার এই পার্টনারশিপকে আমরা এগিয়ে নিয়ে যাওয়ার সুযোগ পেয়ে রোমাঞ্চিত। ড্রিম ইলেভেনে আমরা ১০০ কোটি ভারতীয় ক্রিকেটপ্রেমীর সঙ্গে ক্রিকেটের প্রতি ভালোবাসা ভাগ করে নিই। জাতীয় দলের লিড স্পনসর হতে পেরে আমরা গর্বিত। আমরা ভারতীয় ক্রীড়াকে সাহায্য করে যেতে চাই।’

ভারতীয় দলের লিড স্পনসর হওয়ার জন্য ড্রিম ইলেভেন কত টাকা দিচ্ছে, সেটা অবশ্য এখনও জানা যায়নি। এ ব্যাপারে বিসিসিআই-এর পক্ষ থেকে কিছু জানানো হয়নি। ড্রিম ইলেভেন প্রিন্সিপ্যাল জার্সি স্পনসর হওয়ায় বিরাট কোহলি, রোহিত শর্মাদের জার্সির সামনের দিকে মাঝখানে এই ফ্যান্টাসি স্পোর্টস গেমিং প্ল্যাটফর্মের নাম থাকবে। আইসিসি টুর্নামেন্টে অবশ্য কোনও দলের জার্সির মাঝখানেই স্পনসরের নাম থাকে না। সব দলেরই জার্সির মাঝখানে দেশের নাম থাকে। 

আরও পড়ুন-

তৃতীয় দিনের শেষে ২২১ রানে এগিয়ে অস্ট্রেলিয়া, লর্ডস টেস্টে চাপে ইংল্যান্ড

নেদারল্যান্ডসের বিরুদ্ধে লো-স্কোরিং ম্যাচে জয়, ওডিআই বিশ্বকাপে প্রায় নিশ্চিত শ্রীলঙ্কা

Mahendra Singh Dhoni: উড়ানে ক্যান্ডি ক্রাশ খেলছেন ধোনি, ভিডিও ভাইরাল সোশ্যাল মিডিয়ায়

Read more Articles on
Share this article
click me!