MS Dhoni: টিকিট কালেকটর হিসেবে ধোনির প্রথম চাকরির নিয়োগপত্র ভাইরাল, আবেগপ্রবণ অনুরাগীরা

ভারতীয় ক্রিকেট দলের সর্বকালের অন্যতম সেরা তারকা মহেন্দ্র সিং ধোনি। তাঁর নেতৃত্বেই আইসিসি টুর্নামেন্টে সবচেয়ে বেশি সাফল্য পেয়েছে ভারতীয় দল।

Soumya Gangully | Published : Feb 26, 2024 11:17 AM IST / Updated: Feb 26 2024, 06:34 PM IST

ভারতীয় ক্রিকেট দলের সফলতম অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি পেশাদার ক্রিকেটার হয়ে ওঠার আগে রেলে টিকিট কালেকটর হিসেবে কর্মজীবন শুরু করেছিলেন। খড়্গপুর স্টেশনে তিনি চাকরি করেছেন। তাঁর জীবনের প্রথম সরকারি চাকরির নিয়োগপত্র সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল। দক্ষিণ-পূর্ব রেলে অবশ্য বেশিদিন চাকরি করেননি ধোনি। তিনি রেলওয়েজের হয়ে খেলে নজর কাড়ার পর জাতীয় দলে সুযোগ পেয়ে যান। এরপর আর তাঁকে রেলের চাকরিতে ফিরে যেতে হয়নি। তবে খড়্গপুরে চাকরি করার দিনগুলির কথা মনে রেখেছেন ধোনি। তাঁর বায়োপিকেও সেই সময় তুলে ধরা হয়েছে। ধোনির নিয়োগপত্র দেখে তাঁর অনুরাগীরা আবেগপ্রবণ হয়ে পড়েছেন। সবাই এই তারকার জীবনের শুরুর দিনগুলির কথা স্মরণ করে তাঁকে কুর্ণিশ জানাচ্ছেন।

হৃদয়ের ডাকে সাড়া দিয়েই সফল ধোনি

২০০৭ সালে টি-২০ বিশ্বকাপ ফাইনালে পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচের শেষ ওভারে যোগীন্দর শর্মাকে বোলিং করতে দেওয়া হোক বা ২০১১ সালে বিশ্বকাপ ফাইনালে শ্রীলঙ্কার বিরুদ্ধে ব্যাটিং অর্ডারে নিজে এগিয়ে যাওয়া, সবসময় হৃদয়ের কথা শুনে এসেছেন ধোনি। সেভাবেই তিনি সাফল্য পেয়েছেন। হৃদয়ের কথা শুনেই রেলের চাকরি ছেড়ে দেন ধোনি। ২০০৪ সালের ডিসেম্বরে বাংলাদেশের বিরুদ্ধে আন্তর্জাতিক ক্রিকেটে তাঁর অভিষেক হয়। প্রথম ম্যাচে রান পাননি এই উইকেটকিপার-ব্যাটার। কিন্তু পঞ্চম আন্তর্জাতিক ম্যাচে বিশাখাপত্তনমে পাকিস্তানের বিরুদ্ধে ১৪৮ রান করেন। এরপর আর তাঁকে পিছনে ফিরে তাকাতে হয়নি। একমাত্র ভারতীয় অধিনায়ক হিসেবে টি-২০, ওডিআই বিশ্বকাপ চ্যাম্পিয়ন হয়েছেন ধোনি

 

 

আইপিএল-এ খেলার জন্য তৈরি হচ্ছেন ধোনি

এবারের আইপিএল-এও চেন্নাই সুপার কিংসের হয়ে খেলার জন্য তৈরি হচ্ছেন ধোনি। গতবার হাঁটুর চোট নিয়ে খেলেই দলকে চ্যাম্পিয়ন করেন এই তারকা। এবারও তিনি দলকে চ্যাম্পিয়ন করতে চান।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

IPL 2024: ২২ মার্চই শুরু হচ্ছে আইপিএল, উদ্বোধনী ম্যাচে ধোনি-বিরাট লড়াই

MS Dhoni: হুক্কায় টান দিয়ে ধোঁয়া ছাড়ছেন মহেন্দ্র সিং ধোনি! ভাইরাল ভিডিও ঘিরে ভক্তদের চরম হতাশা

MS Dhoni: সাধারণের মধ্যেই মিশে বন্ধুর জন্মদিনের পার্টিতে ধোনি, দেখুন ভিডিও

Read more Articles on
Share this article
click me!