Virat Kohli: 'দৃঢ়চেতা মানসিকতা, সঙ্কল্পের পরিচয় দিল তরুণরা,' প্রশংসা বিরাট কোহলির

বিরাট কোহলিকে ছাড়াই ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজ জিতল ভারতীয় দল। একটি ম্যাচ বাকি থাকতেই সিরিজে ৩-১ এগিয়ে গিয়েছেন শুবমান গিল, ধ্রুব জুরেলরা।

Soumya Gangully | Published : Feb 26, 2024 9:32 AM IST / Updated: Feb 26 2024, 03:39 PM IST

ভারতীয় দল দেশের মাটিতে ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজ জেতায় উচ্ছ্বসিত বিরাট কোহলি। সোশ্যাল মিডিয়া পোস্টে দলের প্রশংসা করেছেন এই তারকা ব্যাটার। তিনি লিখেছেন, ‘আমাদের তরুণ দল বিস্ময়কর পারফরম্যান্স দেখিয়ে সিরিজ জিতল। ওরা দৃঢ়চেতা মানসিকতা, সঙ্কল্প ও সহনশীলতার পরিচয় দিল।’ নিজে এই সিরিজে না খেললেও, দলের পাশেই আছেন বিরাট। তিনি দলের সবার প্রশংসা করেছেন। ভারতীয় দল এই সিরিজ জেতায় গর্বিত বিরাট। তিনি শুবমান গিল, ধ্রুব জুরেলদের অসাধারণ পারফরম্যান্সের দিকে নজর রেখেছিলেন। ভারতীয় দল রাঁচি টেস্টে ৫ উইকেটে জিতে সিরিজ দখল করার পরেই দলের প্রশংসা করেছেন বিরাট।

দলের প্রশংসায় বিরাট

ছেলের জন্মের জন্য দেশের মাটিতে ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজ থেকে সরে দাঁড়ান বিরাট। চোট পাওয়ায় প্রথম টেস্ট ম্যাচের পর থেকে দলের বাইরে কে এল রাহুল। ফলে এই সিরিজে ভারতীয় দলের মিডল অর্ডার দুর্বল ও অনভিজ্ঞ হয়ে পড়ে। তবে রবীন্দ্র জাডেজা, ধ্রুব, সরফরাজ খানরা অসাধারণ পারফরম্যান্স দেখিয়ে সিরিজ জয় নিশ্চিত করলেন। ইংল্যান্ডের অধিনায়ক হওয়ার পর প্রথম টেস্ট সিরিজ হারলেন বেন স্টোকস। এর আগের সিরিজগুলিতে সাফল্য পায় বাজবল। কিন্তু ভারত সফরে স্টোকসদের কৌশল কাজে লাগল না। হায়দরাবাদে সিরিজের প্রথম টেস্ট ম্যাচে সামান্য ব্যবধানে হেরে গেলেও, বিশাখাপত্তনম, রাজকোট ও রাঁচিতে জয় ছিনিয়ে নিয়ে সিরিজ দখল করল ভারতীয় দল। ধরমশালায় সিরিজের পঞ্চম তথা শেষ টেস্ট ম্যাচ আপাত গুরুত্বহীন হয়ে পড়লেও, আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে পয়েন্ট তালিকায় ভালো জায়গায় থাকার লক্ষ্যে সেই ম্যাচেও জয়ের লক্ষ্যে ভারতীয় দল।

 

 

কবে দলে ফিরবেন বিরাট?

ধরমশালা টেস্ট ম্যাচের দলে রাখা হয়নি বিরাটকে। আইপিএল-এ খেলবেন এই তারকা ব্যাটার। এরপর টি-২০ বিশ্বকাপে জাতীয় দলে প্রত্যাবর্তন হতে পারে বিরাটের।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

Shubman Gill: 'চাপ কমিয়ে দেয় ধ্রুব জুরেল,' জয়ের পর প্রশংসা শুবমান গিলের

India Vs England: বাজবল চূর্ণ করে রাঁচিতেই ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজ জয় ভারতের

Read more Articles on
Share this article
click me!