'বড় ভুল করে ফেলেছি,' ধোনির অনুরাগীদের কাছে ক্ষমা চাইতে বাধ্য হলেন কার্তিক

ভারতীয় ক্রিকেট দলের সর্বকালের সফলতম অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। ভারতীয় দলের একমাত্র অধিনায়ক হিসেবে ৩ বার আইসিসি টুর্নামেন্ট চ্যাম্পিয়ন হয়েছেন ধোনি।

Soumya Gangully | Published : Aug 22, 2024 3:07 PM IST / Updated: Aug 22 2024, 09:16 PM IST

ভারতীয় ক্রিকেটের সর্বকালের সেরা একাদশ বাছাই করতে গিয়ে বিতর্কে জড়ালেন প্রাক্তন উইকেটকিপার-ব্যাটার দীনেশ কার্তিক। নিজে উইকেটকিপার-ব্যাটার ছিলেন। কিন্তু তাঁর বেছে নেওয়া ভারতের সর্বকালের সেরা একাদশে কোনও বিশেষজ্ঞ উইকেটকিপারকে রাখেননি কার্তিক। তাঁর বেছে নেওয়া একাদশে নেই বিশ্ব ক্রিকেটের অন্যতম সফল উইকেটকিপার-ব্যাটার ও অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। এই একাদশ প্রকাশ্যে আসার পর ধোনির অনুরাগীদের সমালোচনার মুখে পড়তে হয় কার্তিককে। বাধ্য হয়ে সাফাই দিলেন এই প্রাক্তন ক্রিকেটার। তিনি ধোনিকে সর্বকালের অন্যতম সেরা ক্রিকেটার হিসেবে চিহ্নিত করেছেন। ধোনির প্রতি শ্রদ্ধার কথাও জানিয়েছেন জাতীয় দলের প্রাক্তন সতীর্থ কার্তিক।

কার্তিকের বেছে নেওয়া সেরা একাদশে কারা আছেন?

Latest Videos

কার্তিক ভারতীয় ক্রিকেট দলের সর্বকালের সেরা যে একাদশ বেছে নিয়েছেন, সেখানে দুই ওপেনার হিসেবে জায়গা পেয়েছেন বীরেন্দ্র সেহবাগ ও রোহিত শর্মা। এই বাছাই নিয়ে খুব বেশি বিতর্কের অবকাশ নেই। টেস্ট, ওডিআই, টি-২০ ফর্ম্যাটে ওপেনার হিসেবে অসামান্য সাফল্য পেয়েছেন সেহবাগ ও রোহিত। তিন নম্বর ব্যাটার রাহুল দ্রাবিড়। এই বাছাই নিয়ে কোনও বিতর্ক নেই। চার নম্বর ব্যাটার সচিন তেন্ডুলকর। এরপর আছেন বিরাট কোহলি, যুবরাজ সিং, রবীন্দ্র জাডেজা, অনিল কুম্বলে, রবিচন্দ্রন অশ্বিন, জাহির খান ও জসপ্রীত বুমরা। অফস্পিনার হিসেবে হরভজন সিং অসামান্য সাফল্য পেলেও, তাঁর চেয়ে ব্যাটিংয়ের হাত ভালো বলেই হয়তো অশ্বিনকে নিজের বেছে নেওয়া সেরা একাদশে জায়গা দিয়েছেন কার্তিক। কিন্তু সবচেয়ে বেশি বিতর্ক হচ্ছে এই দলে কোনও বিশেষজ্ঞ উইকেটকিপার না থাকায়। দ্রাবিড় কিছুদিন ওডিআই ফর্ম্যাটে উইকেটকিপিং করেছেন। তাঁকেই এই দলের উইকেটকিপার হিসেবে ভাবছেন কার্তিক।

ক্ষমা চাইলেন কার্তিক

ধোনির অনুরাগীদের কাছে ক্ষমা চেয়ে কার্তিক বলেছেন, 'আমি বড় ভুল করে ফেলেছি। আমি উইকেটকিপারের কথা ভুলে গিয়েছিলাম। সবাই ভেবেছিলেন আমি পার্ট-টাইম উইকেটকিপার হিসেবে রাহুল দ্রাবিড়ের কথা ভেবেছি। কিন্তু আমি উইকেটকিপার হিসেবে দ্রাবিড়ের কথা ভাবিনি। থালা ধোনি যে কোনও ফর্ম্যাটেই দলে থাকবেন। তিনি সর্বকালের অন্যতম সেরা ক্রিকেটার। আমি দলে বদল করলে ৭ নম্বরে থাকবেন ধোনি। তিনি যে কোনও ভারতীয় দলের অধিনায়ক হবেন।'

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

নিজের বায়োপিক হলে কাকে মূল চরিত্রে অভিনয় করতে দেখতে চান? রাহুল দ্রাবিড়ের উত্তরে সবাই তাজ্জব

আগামী বছর ইংল্যান্ড সফর, ৫ ম্যাচের মাধ্যমে টেস্ট চ্যাম্পিয়নশিপের নতুন পর্যায় শুরু ভারতের

টি-২০ বিশ্বকাপ ট্রফি নিয়ে মুম্বইয়ের সিদ্ধিবিনায়ক মন্দিরে রোহিত শর্মা-জয় শাহ

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

'বন্যা প্রতিরোধে কী কী কাজ করেছেন ডকুমেন্টস দেখান' মমতাকে তোপ শুভেন্দু অধিকারীর | West Bengal Flood
'স্বাস্থ্য মন্ত্রী সহ পুরো দফতর এবার জেলে যাবে' বিস্ফোরক শুভেন্দু অধিকারী | Suvendu Adhikari News
সম্পর্ক রাখবো না! DVC'র জলে বাংলা কেন ডুববে? আমরা কৈফিয়ৎ চাই : মমতা | West Bengal Flood |
পুলিশ কমিশনারের নাম কী কুণাল ঘোষ না তৃণমূলের নাম পুলিশ? কলতানের জামিন হতেই প্রশ্ন Minakshi-র
'উৎসব সেদিনই হবে যেদিন তিলোত্তমার দোষীরা শাস্তি পাবে'- Suvendu Adhikari | Durga Puja 2024