টি-২০ বিশ্বকাপ ট্রফি নিয়ে মুম্বইয়ের সিদ্ধিবিনায়ক মন্দিরে রোহিত শর্মা-জয় শাহ

এবারের টি-২০ বিশ্বকাপ চ্যাম্পিয়ন হয়ে আইসিসি টুর্নামেন্ট জয়ের খরা কাটিয়েছে ভারতীয় দল। চ্যাম্পিয়ন হওয়ার পরেই টি-২০ ফর্ম্যাট থেকে সরে গিয়েছেন রোহিত শর্মা, বিরাট কোহলি।

Soumya Gangully | Published : Aug 21, 2024 7:00 PM IST / Updated: Aug 22 2024, 01:06 AM IST

বুধবার টি-২০ বিশ্বকাপ ট্রফি নিয়ে মুম্বইয়ের বিখ্যাত সিদ্ধিবিনায়ক মন্দির দর্শন করলেন বিশ্বকাপজয়ী অধিনায়ক রোহিত শর্মা। তাঁর সঙ্গে ছিলেন বিসিসিআই সচিব জয় শাহ। প্রথমবার কোনও মন্দিরে বিশ্বকাপ ট্রফি নিয়ে যাওয়া হল। ভবিষ্যতে যাতে ভারতীয় ক্রিকেট দল আরও সাফল্য পায়, তার জন্য গণেশের আশীর্বাদ চাইতে সিদ্ধিবিনায়ক মন্দিরে যান রোহিত ও জয় শাহ। সারা বিশ্ব থেকে বহু মানুষ প্রতিদিন সিদ্ধিবিনায়ক মন্দির দর্শন করতে যান। ভারতের অনেক ক্রিকেটারই নিয়মিত সিদ্ধিবিনায়ক মন্দির দর্শন করতে যান। এবার ভারতের বিশ্বকাপজয়ী অধিনায়ক এবং বিসিসিআই সচিব একসঙ্গে সিদ্ধিবিনায়ক মন্দিরে গেলেন। এর আগেও একাধিকবার ক্রিকেট বিশ্বকাপ চ্যাম্পিয়ন হয়েছে ভারতীয় দল। কিন্তু কোনওবার সিদ্ধিবিনায়ক মন্দিরে বিশ্বকাপ ট্রফি নিয়ে যাওয়া হয়নি। এবারই প্রথম এই ঘটনা দেখা গেল।

বিশ্বকাপ ট্রফির পুজো

Latest Videos

বুধবার সিদ্ধিবিনায়ক মন্দিরে গিয়ে পুরোহিতদের সঙ্গে কথা বলে গণেশ মূর্তির সামনে টি-২০ বিশ্বকাপ ট্রফি রাখেন রোহিত ও জয় শাহ। এই ট্রফির পুজো করা হয়। টি-২০ বিশ্বকাপ ট্রফির উপর মালা দেখা যায়। ১৩ বছর পর আইসিসি টুর্নামেন্ট চ্যাম্পিয়ন হওয়ার পর সারা দেশ উদ্বেলিত হয়ে ওঠে। টি-২০ বিশ্বকাপ ফাইনালের পর সামুদ্রিক ঝড়ের কারণে ভারতীয় ক্রিকেটারদের কয়েকদিন বার্বাডোজে আটকে থাকতে হয়। তবে দেশে ফিরে মুম্বইয়ে অভিনব সংবর্ধনা পান রোহিত-বিরাট কোহলিরা। নয়াদিল্লিতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গেও দেখা করে ভারতীয় দল।

ভারতীয় ক্রিকেটের ভবিষ্যৎ নিয়ে ভাবনা

টি-২০ বিশ্বকাপ ফাইনালের পরেই এই ফর্ম্যাট থেকে অবসর ঘোষণা করেছেন রোহিত-বিরাট। তবে তাঁরা টেস্ট, ওডিআই ফর্ম্যাটে খেলছেন। আরও কয়েক বছর আন্তর্জাতিক ক্রিকেটে খেলবেন এই দুই তারকা। তবে এরই মধ্যে ভবিষ্যতের জন্য দল গঠনের পরিকল্পনা শুরু করে দিয়েছেন ভারতীয় ক্রিকেট দলের প্রধান কোচ গৌতম গম্ভীর।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

বাংলাদেশের বিরুদ্ধে প্রথম টেস্টে ২ বল খেলেই আউট, বাবর আজমের খারাপ ফর্ম অব্যাহত

কলকাতা নাইট রাইডার্স ছাড়ছেন? আগামী আইপিএল-এ কোন দলে যোগ দিতে চান রিঙ্কু সিং?

'মেয়েকে আগলে রাখা নয়, ছেলেকে শিক্ষা দিন,' আর জি কর নিয়ে সরব সূর্যকুমার

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

দুঘণ্টা জিজ্ঞাসাবাদ! RG Kar কাণ্ডে কার কার নাম বললেন মীনাক্ষী CBI-কে! দেখুন | Minakshi Mukherjee |
'বন্যার জন্য দায়ী মমতা, তিনি বাঁধ সংরক্ষণ না করে টাকা ঝেড়ে দিয়েছেন' বিস্ফোরক Suvendu Adhikari
‘সমস্যা সমাধান না করলে আরও বড় আন্দোলনে যাবো!’ সাবওয়ের দাবিতে তৃণমূলের তীব্র বিক্ষোভ! | Singur News
'বন্যা প্রতিরোধে কী কী কাজ করেছেন ডকুমেন্টস দেখান' মমতাকে তোপ শুভেন্দু অধিকারীর | West Bengal Flood
স্বাস্থ্য দফতরের পাহাড় প্রমাণ দুর্নীতির অভিযোগে সরব Suvendu Adhikari | R G Kar Case