'মুবারক হো'- সেমিফাইনালে আফগানিস্তান, একরাশ খুশি নিয়ে তালিবান বিদেশমন্ত্রীর ফোন ক্যাপ্টেনকে! দেখুন ভাইরাল ভিডিও

আফগানিস্তান এই প্রথম মতো টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে উঠেছে। মঙ্গলবার সুপার এইটের ম্যাচে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলকে ৮ রানে হারিয়েছে আফগানিস্তান।

Parna Sengupta | Published : Jun 25, 2024 11:28 AM IST

তালেবানের বিদেশমন্ত্রী আমির খান মুত্তাকি আফগানিস্তান জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক রশিদ খানকে অভিনন্দন জানালেন। T20 বিশ্বকাপ ২০২৪-এর প্রথম সেমিফাইনালে দেশকে পৌঁছে দেওয়ার জন্য অভিনন্দন জানিয়েছেন। এই কথোপকথনের ভিডিও দ্রুত ভাইরাল হচ্ছে। ভিডিওতে দেখা গিয়েছে যে আফগানিস্তানের ঐতিহাসিক জয়ের পর, তালেবানের বিদেশমন্ত্রী মুত্তাকি ভিডিও কলে রশিদ খানের সাথে কথা বলেছেন এবং দলকে অভিনন্দন জানিয়েছেন। মুত্তাকি বাকি টুর্নামেন্টের জন্য তাদের সাফল্য কামনা করেছেন।

এখানে উল্লেখ্য, যে আফগানিস্তান এই প্রথম মতো টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে উঠেছে। মঙ্গলবার সুপার এইটের ম্যাচে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলকে ৮ রানে হারিয়েছে আফগানিস্তান। প্রথমে ব্যাট করে রহমানুল্লাহ গুরবাজের ৪৩ রানের ইনিংসের সুবাদে আফগানিস্তান ৫ উইকেট হারিয়ে ১১৫ রান করে। জবাবে বাংলাদেশ দল ১৭.৫ ওভারে ১০৫ রানে গুটিয়ে যায়। আফগানিস্তানের হয়ে অধিনায়ক রশিদ খান ৪ ওভারে ২৩ রান দিয়ে ৪ উইকেট নেন। নবীন-উল-হক নেন ৪ উইকেট।

Latest Videos

জানিয়ে রাখি অস্ট্রেলিয়া জাতীয় ক্রিকেট দল এবং বাংলাদেশ দল সেমিফাইনাল থেকে ছিটকে গিয়েছে। এখন সেমিফাইনালে দক্ষিণ আফ্রিকার মুখোমুখি হবে আফগানিস্তান। যেখানে ইংল্যান্ডের মুখোমুখি হবে ভারত।

প্রথমবারের মতো সেমিফাইনালে উঠেছে আফগানিস্তান টিম

ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে অস্ট্রেলিয়ার বিপক্ষে জয়কে স্মরণীয় সাফল্য বলে বর্ণনা করেন রশিদ খান। তিনি বলেন, এই জয় আফগানিস্তানের তরুণদের অনুপ্রাণিত করবে। আফগানিস্তান দীর্ঘদিন ধরে অশান্তির সঙ্গে লড়াই করছে। রশিদ বলেন, "আফগানিস্তান দল প্রথমবারের মতো সেমিফাইনালে উঠেছে। আমরা অনূর্ধ্ব-১৯ স্তরে এই সাফলয পেয়েছিলাম, কিন্তু টি-টোয়েন্টি বিশ্বকাপে এই জয় প্রথম। "

 

 

আফগানিস্তান দল ক্রমাগত ভালো ক্রিকেট খেলছে। গত বছর ওয়ানডে বিশ্বকাপে আফগানিস্তান শ্রীলঙ্কা ও পাকিস্তানকে হারিয়ে বিপর্যয় সৃষ্টি করেছিল। এমনকি টি-টোয়েন্টি বিশ্বকাপেও নিউজিল্যান্ড, অস্ট্রেলিয়ার মতো বড় দলকে হারিয়েছে।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!

Latest Videos

'পূজা হতে দেব না,' হিন্দুদের হুমকি বাংলাদেশের মৌলবাদীদের | Bangladesh News
সাগর দত্তের নার্সিং স্টাফদের আর জি কর করে দেওয়ার হুমকি, প্রতিবাদে MSVP-কে ঘিরে বিক্ষোভ | Agitation
'ডাক্তারদের জন্যই আমার বাচ্চাটা চলে গেল!' কি ঘটেছিল Sagar Dutta Medical-এ? দেখুন
আর একটু বাকি! ফুঁসছে নদী, রাস্তার উপর দিয়ে বইছে জল, আলিপুরদুয়ারে বন্যা পরিস্থিতি Alipurduar Flood
Daily Horoscope Live: ২৮ সেপ্টেম্বর শুক্রবার সঙ্গীর সঙ্গে কোনও বিবাদ হতে পারে, দেখুন জ্যোতিষ কথা